শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 2, 2016 11:18 pm
A- A A+ Print

জয়পুরহাট চিনিকলে বয়লার বিস্ফোরণে প্রকৌশলীসহ দগ্ধ ৪

%e0%a7%a8%e0%a7%a7

জয়পুরহাট: জয়পুরহাট চিনিকলে বয়লারের স্টিম লাইনের পাইপ বিস্ফোরিত হয়ে প্রকৌশলীসহ ৪ জন গুরুত্বর দগ্ধ হয়েছেন। শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- চিনিকলের উপ-সহকারী প্রকৌশলী শাহজাহান কিবরিয়া (৩৮), ফায়ারম্যান নাজমুল হক (৩৪), ফিডার ম্যান লুৎফর রহমান (৪৬) ও শ্রমিক আব্দুল হান্নান (৩১)। তাদের মধ্যে কিবরিয়া ও নাজমুলকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আর লুৎফর রহমান জয়পুরহাট হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আব্দুল হান্নানকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। জানা গেছে, আগামী ৯ ডিসেম্বর আখ মাড়াই শুরু করার লক্ষ্যে ২২ দিন আগে চিনিকলের ইঞ্জিন চালু করা হয়। এ অবস্থায় শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ করেই বিকট শব্দে চিনিকলের বয়লারের একটি স্ট্রিম লাইনের সংযোগস্থলের নিরাপত্তা বাল্বে বিস্ফোরণ হয়। এ সময় সেখানে কর্মরত তিনজনের শরীর ঝলসে যায় এবং একজন সামান্য দগ্ধ হন। এ ব্যাপারে জয়পুরহাট হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফিরোজ হোসেন জানান, চিনিকলের উপ-সহকারী প্রকৌশলী শাহজাহান কিবরিয়া ও ফায়ারম্যান নাজমুল হকের শরীরের ১৮ থেকে ২০ ভাগ ঝলসে যাওয়ায় সন্ধ্যায় তাদের বগুড়ার শজিমেক হাসপাতালে পাঠানো হয়েছে। এ প্রসঙ্গে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল জানান, আগামী ৯ তারিখে আখ মাড়াই মৌসুম শুরুর লক্ষ্যে ২২ দিন আগে চিনিকল চালু করা হয়। এ অবস্থায় হঠাৎ করে এই দুর্ঘটনা ঘটে। তবে দু/একদিনের মধ্যেই এটি মেরামত করে পুনরায় চিনিকল চালু করা হবে। এ ঘটনায় মাড়াই মৌসুমের কোনো ক্ষতি হবে না বলে জানান তিনি।
 

Comments

Comments!

 জয়পুরহাট চিনিকলে বয়লার বিস্ফোরণে প্রকৌশলীসহ দগ্ধ ৪AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জয়পুরহাট চিনিকলে বয়লার বিস্ফোরণে প্রকৌশলীসহ দগ্ধ ৪

Friday, December 2, 2016 11:18 pm
%e0%a7%a8%e0%a7%a7

জয়পুরহাট: জয়পুরহাট চিনিকলে বয়লারের স্টিম লাইনের পাইপ বিস্ফোরিত হয়ে প্রকৌশলীসহ ৪ জন গুরুত্বর দগ্ধ হয়েছেন। শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- চিনিকলের উপ-সহকারী প্রকৌশলী শাহজাহান কিবরিয়া (৩৮), ফায়ারম্যান নাজমুল হক (৩৪), ফিডার ম্যান লুৎফর রহমান (৪৬) ও শ্রমিক আব্দুল হান্নান (৩১)।

তাদের মধ্যে কিবরিয়া ও নাজমুলকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আর লুৎফর রহমান জয়পুরহাট হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আব্দুল হান্নানকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, আগামী ৯ ডিসেম্বর আখ মাড়াই শুরু করার লক্ষ্যে ২২ দিন আগে চিনিকলের ইঞ্জিন চালু করা হয়। এ অবস্থায় শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ করেই বিকট শব্দে চিনিকলের বয়লারের একটি স্ট্রিম লাইনের সংযোগস্থলের নিরাপত্তা বাল্বে বিস্ফোরণ হয়। এ সময় সেখানে কর্মরত তিনজনের শরীর ঝলসে যায় এবং একজন সামান্য দগ্ধ হন।

এ ব্যাপারে জয়পুরহাট হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফিরোজ হোসেন জানান, চিনিকলের উপ-সহকারী প্রকৌশলী শাহজাহান কিবরিয়া ও ফায়ারম্যান নাজমুল হকের শরীরের ১৮ থেকে ২০ ভাগ ঝলসে যাওয়ায় সন্ধ্যায় তাদের বগুড়ার শজিমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল জানান, আগামী ৯ তারিখে আখ মাড়াই মৌসুম শুরুর লক্ষ্যে ২২ দিন আগে চিনিকল চালু করা হয়। এ অবস্থায় হঠাৎ করে এই দুর্ঘটনা ঘটে। তবে দু/একদিনের মধ্যেই এটি মেরামত করে পুনরায় চিনিকল চালু করা হবে।

এ ঘটনায় মাড়াই মৌসুমের কোনো ক্ষতি হবে না বলে জানান তিনি।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X