বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:০২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, December 5, 2016 11:50 am
A- A A+ Print

জয়ললিতার অবস্থা সংকটাপন্ন

21

হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছেন ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা (৬৮)। তার শারীরিক অবস্থা এখন সংকটাপন্ন। চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন তিনি। চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হার্ট অ্যাটাকে আক্রান্ত হন তামিলদের ‘আম্মা’ জয়ললিতা। সোমবার সকাল থেকে তার অবস্থার অবনতি হয়। দুই মাস ধরে এ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি। ভারতের অন্যতম জনপ্রিয় নেতা জয়ললিতা তামিলনাড়ুর মানুষের কাছে খুবই জনপ্রিয়। একসময় অভিনয় দিয়েও মানুষের মন জয় করেছেন তিনি। এ রাজ্যের ‘আম্মা’ বলা হয় তাকে। আম্মার সংকটাপন্ন অবস্থার খবর ছড়িয়ে পড়লে রাস্তায় মানুষের ঢল নামে। চেন্নাইয়ে অ্যাপোলো হাসপাতালের সামনে জড়ো হন হাজার হাজার মানুষ। অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ এক টুইটে জানিয়েছে, চিকিৎসকরা তাদের ‘সর্বোচ্চ প্রচেষ্টা’ চালিয়ে যাচ্ছেন। মুখ্যমন্ত্রীকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন তারা। জয়ললিতার সংকটাপন্ন অবস্থার খবরে তামিলনাড়ু রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে-  এমন আশঙ্কায় চেন্নাই ও রাজ্যজুড়ে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কিছু স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। অল ইন্ডিয়া আনা দ্রাবিড়া মুনেত্রা কাজাগাম (এআইএডিএমকে) দলের প্রধান জয়ললিতা তামিলনাড়ুর তিনবারের নির্বাচিত মুখ্যমন্ত্রী। তার আশঙ্কাজনক অবস্থার খবর শুনে রোববার থেকে অ্যাপোলো হাসপাতালের সামনে জড়ো হয়েছেন অসংখ্য নেতা-কর্মী, ভক্ত-সমর্থক ও শুভাকাঙ্ক্ষী। জয়ললিতার শারীরিক পরিস্থিতি নাজুক। শেষ পর্যন্ত তার কী হয়, তা নিয়ে শঙ্কায় রাজ্যের মানুষ। অপ্রত্যাশিত কিছু হলে শোকার্ত তামিলদের সামাল দেওয়া কঠিন হয়ে যাবে। তামিলনাড়ু পুলিশের মহাপরিচালক টি কে রাজেন্দ্রন জানিয়েছেন, রাজ্যের সব পুলিশ সদস্যকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দায়িত্বে থাকতে বলা হয়েছে। রোববার রাতে অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ২২ সেপ্টেম্বর ভর্তি হওয়ার পর এখন তার অবস্থার উন্নতি ধরা পড়ছে। এর কয়েক ঘণ্টা পর হাসপাতালের চিফ অপারেটিং অফিসার ডা. সুব্বাইয়াহ বিশ্বনাথন এক বিবৃতিতে বলেন, জয়ললিতার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। একদল বিশেষজ্ঞ চিকিৎসক তার পাশে থেকে নিবিড় পর্যবেক্ষণ করছেন। জ্বর ও পানিশূন্যতা নিয়ে ২২ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হন জয়ললিতা। এরপর জীবাণুর সংক্রমণ হতে থাকে তার শরীরে এবং শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দেয়। জয়ললিতার অবস্থার অবনতির খবর শুনে রোববার রাতেই তামিলনাড়ুর গভর্নর সিএইচ বিদ্যাসাগর বিমানযোগে মুম্বাই থেকে চেন্নাই আসেন এবং অ্যাপোলো হাসপাতালে জয়ললিতার খোঁজখবর নিতে যান। জয়ললিতার আরোগ্য কামনায় প্রার্থনা হচ্ছে রাজ্যজুড়ে। সোমবার সকালে চেন্নাই পৌঁছান কেন্দ্রীয় মন্ত্রী পন রাধাকৃষ্ণন। তিনি বলেছেন, বিজেপির সব নেতা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সুস্থতার জন্য প্রার্থনা করছেন। এআইএডিএমকের মন্ত্রীরা রাতভর হাসপাতালে অবস্থান করেন এবং সকালে তারা বেরিয়ে যান। হাসপাতালের সামনে অপেক্ষমাণ সাংবাদিকদের তারা কোনো তথ্য দেননি এবং সবশেষ অবস্থা জানতে চাইলে তারা কিছুই বলেননি। জয়ললিতার দ্রুত আরোগ্য কামনা করে বার্তা দিয়েছেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, ডিএমকে নেতা এম করুণানিধি, বিরোধী নেতা কে স্টালিন, কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও নেতারা। তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

Comments

Comments!

 জয়ললিতার অবস্থা সংকটাপন্নAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জয়ললিতার অবস্থা সংকটাপন্ন

Monday, December 5, 2016 11:50 am
21

হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছেন ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা (৬৮)।

তার শারীরিক অবস্থা এখন সংকটাপন্ন। চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হার্ট অ্যাটাকে আক্রান্ত হন তামিলদের ‘আম্মা’ জয়ললিতা। সোমবার সকাল থেকে তার অবস্থার অবনতি হয়। দুই মাস ধরে এ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

ভারতের অন্যতম জনপ্রিয় নেতা জয়ললিতা তামিলনাড়ুর মানুষের কাছে খুবই জনপ্রিয়। একসময় অভিনয় দিয়েও মানুষের মন জয় করেছেন তিনি। এ রাজ্যের ‘আম্মা’ বলা হয় তাকে। আম্মার সংকটাপন্ন অবস্থার খবর ছড়িয়ে পড়লে রাস্তায় মানুষের ঢল নামে। চেন্নাইয়ে অ্যাপোলো হাসপাতালের সামনে জড়ো হন হাজার হাজার মানুষ।

অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ এক টুইটে জানিয়েছে, চিকিৎসকরা তাদের ‘সর্বোচ্চ প্রচেষ্টা’ চালিয়ে যাচ্ছেন। মুখ্যমন্ত্রীকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন তারা।

জয়ললিতার সংকটাপন্ন অবস্থার খবরে তামিলনাড়ু রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে-  এমন আশঙ্কায় চেন্নাই ও রাজ্যজুড়ে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কিছু স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

অল ইন্ডিয়া আনা দ্রাবিড়া মুনেত্রা কাজাগাম (এআইএডিএমকে) দলের প্রধান জয়ললিতা তামিলনাড়ুর তিনবারের নির্বাচিত মুখ্যমন্ত্রী। তার আশঙ্কাজনক অবস্থার খবর শুনে রোববার থেকে অ্যাপোলো হাসপাতালের সামনে জড়ো হয়েছেন অসংখ্য নেতা-কর্মী, ভক্ত-সমর্থক ও শুভাকাঙ্ক্ষী।

জয়ললিতার শারীরিক পরিস্থিতি নাজুক। শেষ পর্যন্ত তার কী হয়, তা নিয়ে শঙ্কায় রাজ্যের মানুষ। অপ্রত্যাশিত কিছু হলে শোকার্ত তামিলদের সামাল দেওয়া কঠিন হয়ে যাবে। তামিলনাড়ু পুলিশের মহাপরিচালক টি কে রাজেন্দ্রন জানিয়েছেন, রাজ্যের সব পুলিশ সদস্যকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দায়িত্বে থাকতে বলা হয়েছে।

রোববার রাতে অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ২২ সেপ্টেম্বর ভর্তি হওয়ার পর এখন তার অবস্থার উন্নতি ধরা পড়ছে। এর কয়েক ঘণ্টা পর হাসপাতালের চিফ অপারেটিং অফিসার ডা. সুব্বাইয়াহ বিশ্বনাথন এক বিবৃতিতে বলেন, জয়ললিতার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। একদল বিশেষজ্ঞ চিকিৎসক তার পাশে থেকে নিবিড় পর্যবেক্ষণ করছেন।

জ্বর ও পানিশূন্যতা নিয়ে ২২ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হন জয়ললিতা। এরপর জীবাণুর সংক্রমণ হতে থাকে তার শরীরে এবং শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দেয়।

জয়ললিতার অবস্থার অবনতির খবর শুনে রোববার রাতেই তামিলনাড়ুর গভর্নর সিএইচ বিদ্যাসাগর বিমানযোগে মুম্বাই থেকে চেন্নাই আসেন এবং অ্যাপোলো হাসপাতালে জয়ললিতার খোঁজখবর নিতে যান।

জয়ললিতার আরোগ্য কামনায় প্রার্থনা হচ্ছে রাজ্যজুড়ে। সোমবার সকালে চেন্নাই পৌঁছান কেন্দ্রীয় মন্ত্রী পন রাধাকৃষ্ণন। তিনি বলেছেন, বিজেপির সব নেতা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সুস্থতার জন্য প্রার্থনা করছেন।

এআইএডিএমকের মন্ত্রীরা রাতভর হাসপাতালে অবস্থান করেন এবং সকালে তারা বেরিয়ে যান। হাসপাতালের সামনে অপেক্ষমাণ সাংবাদিকদের তারা কোনো তথ্য দেননি এবং সবশেষ অবস্থা জানতে চাইলে তারা কিছুই বলেননি।

জয়ললিতার দ্রুত আরোগ্য কামনা করে বার্তা দিয়েছেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, ডিএমকে নেতা এম করুণানিধি, বিরোধী নেতা কে স্টালিন, কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও নেতারা।
তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X