রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:০৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 4, 2016 6:21 pm
A- A A+ Print

জয় দিয়ে শেষ করল মাশরাফির কুমিল্লা

photo-1480850426

টানা পাঁচটি হার দিয়ে এবারের বিপিএলের শুরুটা খুব বাজেভাবেই করেছিল গতবারের শিরোপাজয়ী কুমিল্লা ভিক্টোরিয়ানস। শিরোপাজয়ের লড়াই থেকে ছিটকে গিয়েছিল অনেকটাই। তবে শেষদিকে এসে দারুণ নৈপুণ্য দেখাল মাশরাফির দল। জয় পেল টানা চারটি ম্যাচে। আজ বিপিএলে নিজেদের শেষ ম্যাচে মাশরাফির কুমিল্লা ৮ রানে হারিয়েছে রংপুর রাইডার্সকে। বিপিএল থেকে কুমিল্লার বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। রংপুরের বিপক্ষে ম্যাচটা তাদের জন্য ছিল শুধুই সৌজন্য রক্ষার।  এই ম্যাচে জয় পেলে শেষ চারের লড়াই নিশ্চিত করে ফেলতে পারত রংপুর। কিন্তু জয়ের খুব কাছাকাছি গিয়েও শেষরক্ষা হয়নি আফ্রিদি-নাঈমদের। ১৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬২ রানেই থেমে গেছে রংপুরের ইনিংস। এখন শেষ চারের টিকেট পাওয়ার জন্য রংপুরকে তাকিয়ে থাকতে হবে ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচটির দিকে। এই ম্যাচে খুলনা জয় পেলে কপাল পুড়বে রংপুরের। আর ঢাকা জিতে গেলে সম্ভাবনা থাকবে পয়েন্ট তালিকায় এগিয়ে থেকে শেষ চারে যাওয়ার। ১২ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানের দখল নিয়েছে চিটাগং ভাইকিংস, রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স। ১১ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে খুলনা টাইটানস। আর ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার আগেই পরবর্তী রাউন্ড নিশ্চিত করে ফেলেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। কুমিল্লার বিপক্ষে ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই হয়েছিল রংপুরের। উদ্বোধনী জুটিতেই ৪৮ রান জমা করেছিলেন সৌম্য সরকার ও মোহাম্মদ শেহজাদ। কিন্তু ৬ থেকে ৯; এই চার ওভারের মধ্যে দ্রুত চারটি উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় রংপুর। নবম ওভারে ৪৫ রান করে শেহজাদও আউট হয়ে গেলে ফিকে হয়ে যায় তাদের জয়ের আশা। শেষপর্যায়ে ৩৮ রানের ঝড়ো দুটি ইনিংস খেলে দলকে জেতানোর সর্বোচ্চ চেষ্টা করেছিলেন শহীদ আফ্রিদি ও জিয়াউর রহমান। কিন্তু সফল হতে পারেননি। তাঁদের এই ইনিংসগুলো হারের ব্যবধানটাই শুধু কমাতে পেরেছে। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের ৫২, খালিদ লতিফের ৪৩ ও মারলন স্যামুয়েলসের ৩০ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৭০ রান জমা করেছিল কুমিল্লা।

Comments

Comments!

 জয় দিয়ে শেষ করল মাশরাফির কুমিল্লাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জয় দিয়ে শেষ করল মাশরাফির কুমিল্লা

Sunday, December 4, 2016 6:21 pm
photo-1480850426

টানা পাঁচটি হার দিয়ে এবারের বিপিএলের শুরুটা খুব বাজেভাবেই করেছিল গতবারের শিরোপাজয়ী কুমিল্লা ভিক্টোরিয়ানস। শিরোপাজয়ের লড়াই থেকে ছিটকে গিয়েছিল অনেকটাই। তবে শেষদিকে এসে দারুণ নৈপুণ্য দেখাল মাশরাফির দল। জয় পেল টানা চারটি ম্যাচে। আজ বিপিএলে নিজেদের শেষ ম্যাচে মাশরাফির কুমিল্লা ৮ রানে হারিয়েছে রংপুর রাইডার্সকে।

বিপিএল থেকে কুমিল্লার বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। রংপুরের বিপক্ষে ম্যাচটা তাদের জন্য ছিল শুধুই সৌজন্য রক্ষার।  এই ম্যাচে জয় পেলে শেষ চারের লড়াই নিশ্চিত করে ফেলতে পারত রংপুর। কিন্তু জয়ের খুব কাছাকাছি গিয়েও শেষরক্ষা হয়নি আফ্রিদি-নাঈমদের। ১৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬২ রানেই থেমে গেছে রংপুরের ইনিংস।

এখন শেষ চারের টিকেট পাওয়ার জন্য রংপুরকে তাকিয়ে থাকতে হবে ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচটির দিকে। এই ম্যাচে খুলনা জয় পেলে কপাল পুড়বে রংপুরের। আর ঢাকা জিতে গেলে সম্ভাবনা থাকবে পয়েন্ট তালিকায় এগিয়ে থেকে শেষ চারে যাওয়ার। ১২ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানের দখল নিয়েছে চিটাগং ভাইকিংস, রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স। ১১ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে খুলনা টাইটানস। আর ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার আগেই পরবর্তী রাউন্ড নিশ্চিত করে ফেলেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

কুমিল্লার বিপক্ষে ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই হয়েছিল রংপুরের। উদ্বোধনী জুটিতেই ৪৮ রান জমা করেছিলেন সৌম্য সরকার ও মোহাম্মদ শেহজাদ। কিন্তু ৬ থেকে ৯; এই চার ওভারের মধ্যে দ্রুত চারটি উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় রংপুর। নবম ওভারে ৪৫ রান করে শেহজাদও আউট হয়ে গেলে ফিকে হয়ে যায় তাদের জয়ের আশা। শেষপর্যায়ে ৩৮ রানের ঝড়ো দুটি ইনিংস খেলে দলকে জেতানোর সর্বোচ্চ চেষ্টা করেছিলেন শহীদ আফ্রিদি ও জিয়াউর রহমান। কিন্তু সফল হতে পারেননি। তাঁদের এই ইনিংসগুলো হারের ব্যবধানটাই শুধু কমাতে পেরেছে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের ৫২, খালিদ লতিফের ৪৩ ও মারলন স্যামুয়েলসের ৩০ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৭০ রান জমা করেছিল কুমিল্লা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X