বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:৩১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, July 31, 2017 9:55 pm
A- A A+ Print

ঝুলন্ত বাসে ঝুলছিল ২৬ হজযাত্রীর প্রাণ

4d247bf02cfdd8ac2b66ad501978a243-597f2d4e0ed42

অানন্দ সুপার নামে লক্কড়ঝক্কড় একটি মিনিবাস। রাজধানীর আশকোনা হজ ক্যাম্প থেকে বাসটি ২৬ হজযাত্রীকে নিয়ে আজ সোমবার দুপুর ১২টার দিকে রওনা দেয় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে। বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে যাওয়ার পথে ড্রাইভওয়েতে ওঠার সময় বাসে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ড্রাইভওয়ের পাশে রেলিং ভেঙে ঝুলতে থাকে। আরেকটু হলেই বাসটি ১২ ফুট নিচে পড়ে যেত। ঝুলন্ত অবস্থায়ই হজযাত্রীরা বাস থেকে নেমে প্রাণে রক্ষা পান। প্রায় এক ঘণ্টা পর বিমানবাহিনীর রেকারের সাহায্যে বাসটি উদ্ধার করে। পরে বাসটিকে বিমানবন্দর থানায় পাঠানো হয়। এ ঘটনায় শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করেছে। লক্কড়ঝক্কড় এই মিনিবাস আশকোনা হজ ক্যাম্প থেকে ২৬ জন যাত্রী নিয়ে রওনা দেয় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে। বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে যাওয়ার পথে ড্রাইভওয়েতে ওঠার সময় বাসে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ড্রাইভওয়ের পাশে রেলিং ভেঙে ঝুলতে থাকে। আরেকটু হলেই বাসটি ১২ ফুট নিচে পড়ে যেত। আজ সোমবার দুপুর ১২টার দিকে ছবিটি তোলা। ছবি: হেলাল উদ্দিন আহমেদবাসটি নিচ থেকে প্রায় ১২ ফুট উঁচুতে ঝুলে থাকার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল করিম। প্রথম আলোকে তিনি বলেন, ২৬ জন হজযাত্রীর আজ দুপুরে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে জেদ্দা যাওয়ার কথা ছিল। তামান্না পার্ক নামের একটি হজ এজেন্সি হজযাত্রী বহনের জন্য বাসটি ভাড়া করে। বাসটি অনেক পুরোনো। কলকবজা নড়বড়ে। বিমানবন্দরের ড্রাইভওয়ে ঢালু পথ দিয়ে ওঠার ক্ষমতাও বাসটির ছিল না। এটি রেলিংয়ে ঝুলে ছিল। এ সময় হজযাত্রীরা বাস থেকে নিরাপদে নেমে যেতে সক্ষম হন। বাসটি উদ্ধারে বিমানবাহিনী, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও র‍্যাবের সহযোগিতা চাওয়া হয়। এসব বাহিনী থেকে তিনটি রেকার পাঠানো হয়। বিমানবাহিনীর রেকারটি বাসটি নামিয়ে আনতে সক্ষম হয়। তবে বাসের চালক কামরুল হোসেনের লাইসেন্স ছিল না। এ ছাড়া বাসের ফিটনেস ও রেজিস্ট্রেশন ছিল না। বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া প্রথম আলোকে বলেন, বাসটির যান্ত্রিক কোনো সমস্যা ছিল কি না, তা পরীক্ষা করে দেখা হচ্ছে। বাসচালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Comments

Comments!

 ঝুলন্ত বাসে ঝুলছিল ২৬ হজযাত্রীর প্রাণAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ঝুলন্ত বাসে ঝুলছিল ২৬ হজযাত্রীর প্রাণ

Monday, July 31, 2017 9:55 pm
4d247bf02cfdd8ac2b66ad501978a243-597f2d4e0ed42

অানন্দ সুপার নামে লক্কড়ঝক্কড় একটি মিনিবাস। রাজধানীর আশকোনা হজ ক্যাম্প থেকে বাসটি ২৬ হজযাত্রীকে নিয়ে আজ সোমবার দুপুর ১২টার দিকে রওনা দেয় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে। বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে যাওয়ার পথে ড্রাইভওয়েতে ওঠার সময় বাসে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ড্রাইভওয়ের পাশে রেলিং ভেঙে ঝুলতে থাকে। আরেকটু হলেই বাসটি ১২ ফুট নিচে পড়ে যেত। ঝুলন্ত অবস্থায়ই হজযাত্রীরা বাস থেকে নেমে প্রাণে রক্ষা পান। প্রায় এক ঘণ্টা পর বিমানবাহিনীর রেকারের সাহায্যে বাসটি উদ্ধার করে। পরে বাসটিকে বিমানবন্দর থানায় পাঠানো হয়।
এ ঘটনায় শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করেছে।
লক্কড়ঝক্কড় এই মিনিবাস আশকোনা হজ ক্যাম্প থেকে ২৬ জন যাত্রী নিয়ে রওনা দেয় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে। বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে যাওয়ার পথে ড্রাইভওয়েতে ওঠার সময় বাসে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ড্রাইভওয়ের পাশে রেলিং ভেঙে ঝুলতে থাকে। আরেকটু হলেই বাসটি ১২ ফুট নিচে পড়ে যেত। আজ সোমবার দুপুর ১২টার দিকে ছবিটি তোলা। ছবি: হেলাল উদ্দিন আহমেদবাসটি নিচ থেকে প্রায় ১২ ফুট উঁচুতে ঝুলে থাকার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল করিম। প্রথম আলোকে তিনি বলেন, ২৬ জন হজযাত্রীর আজ দুপুরে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে জেদ্দা যাওয়ার কথা ছিল। তামান্না পার্ক নামের একটি হজ এজেন্সি হজযাত্রী বহনের জন্য বাসটি ভাড়া করে। বাসটি অনেক পুরোনো। কলকবজা নড়বড়ে। বিমানবন্দরের ড্রাইভওয়ে ঢালু পথ দিয়ে ওঠার ক্ষমতাও বাসটির ছিল না। এটি রেলিংয়ে ঝুলে ছিল। এ সময় হজযাত্রীরা বাস থেকে নিরাপদে নেমে যেতে সক্ষম হন। বাসটি উদ্ধারে বিমানবাহিনী, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও র‍্যাবের সহযোগিতা চাওয়া হয়। এসব বাহিনী থেকে তিনটি রেকার পাঠানো হয়। বিমানবাহিনীর রেকারটি বাসটি নামিয়ে আনতে সক্ষম হয়। তবে বাসের চালক কামরুল হোসেনের লাইসেন্স ছিল না। এ ছাড়া বাসের ফিটনেস ও রেজিস্ট্রেশন ছিল না।
বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া প্রথম আলোকে বলেন, বাসটির যান্ত্রিক কোনো সমস্যা ছিল কি না, তা পরীক্ষা করে দেখা হচ্ছে। বাসচালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X