সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১১:৫৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, October 22, 2016 7:05 pm
A- A A+ Print

টঙ্গীতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

157316_1

   
গাজীপুর: টঙ্গী বিসিক শিল্প নগরীর মাইক্রো ফেব্রী গ্রুপের টেঙ্গো গার্মেন্টস কারখানায় মালিকের সেচ্ছাচারিতার প্রতিবাদে প্রায় পাঁচশত শ্রমিক শনিবার সকাল থেকে কর্মবিরতি পালন ও বিক্ষোভ প্রদর্শন করেছে। শ্রমিকদের অভিযোগ, মালিক পক্ষ তাদের সাথে কোনো প্রকার কথা না বলে গোপনে কারখানাটি বিক্রি করে সটকে পড়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। পরে শিল্প পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করলেও তারা কর্মবিরতি অব্যাহত রাখে। শ্রমিকরা জানায়, শনিবার সকাল ৮টায় তারা যথারীতি কাজে যোগদান করে জানতে পারে মালিক পক্ষ তাদের ৫ বছরের কর্মস্থল গোপনে বিক্রি করে দিচ্ছে। এ ব্যাপারে কর্তৃপক্ষ তাদের সাথে কোনো প্রকার আলোচনা না করে কারখানাটি বিক্রির সিদ্ধান্ত নেয়ায় তারা ন্যায্য হিসাব পাওয়া থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কায় পড়ে। এতে শ্রমিকরা বিক্ষুব্দ হয়ে সকাল ৯টা থেকে কর্মবিরতি পালন ও কারখানার মূল ফটকে বিক্ষোভ প্রদর্শন শুরু করে।
খবর পেয়ে টঙ্গী শিল্প পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে কারখানার চেয়ারম্যান মো. কামরুজ্জামান ও শ্রমিক-কর্মচারিদের সাথে আলোচনায় বসে আগামি শনিবারের মধ্যে তাদের সকল পাওনাদি পরিশোধের আশ্বাস দিলে তারা শান্ত হয়।
অপর দিকে নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের সকল পাওনা বুঝে না পাওয়া পর্যন্ত কারখানায় কর্মবিরতি অব্যাহত রাখার সিদ্ধান্তে অটল থাকে শ্রমিকরা। কারখানায় কর্মরত শ্রমিক রেমমি, অঞ্জনা ও আলাউদ্দিন জানায়, তারা বিগত ৫ বছর ধরে টেঙ্গো গার্মেন্ট কারখানায় কাজ করে আসছে। কর্তৃপক্ষ নিয়মিত বেতন ভাতা পরিশোধ করলেও কারখানার চেয়ারম্যান শ্রমিক-কর্মচারিদের শারীরিকভাবে লাঞ্ছিত করতো। কারখানার চেয়ারম্যান কামরুজ্জামান বলেন, কারখানা বিক্রির সংবাদটি সম্পূর্ণ গুজব ও ভিত্তিহীন। টেঙ্গো গার্মেন্টস কারখানাটি ৫ বছর যাবৎ সুনামের সাথে পরিচালনা করে আসছি। এটি বিক্রির কোনো প্রকার সিদ্ধান্ত নিলে কারখানার সাথে জড়িত সকলের সাথে আলোচনা করে এবং শ্রমিক-কর্মচারিদের পাওনাদি মিটিয়ে সবাইকে বিদায় করে বিক্রি করবো। নিজস্ব প্রতিনিধি

Comments

Comments!

 টঙ্গীতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

টঙ্গীতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

Saturday, October 22, 2016 7:05 pm
157316_1

 

 

গাজীপুর: টঙ্গী বিসিক শিল্প নগরীর মাইক্রো ফেব্রী গ্রুপের টেঙ্গো গার্মেন্টস কারখানায় মালিকের সেচ্ছাচারিতার প্রতিবাদে প্রায় পাঁচশত শ্রমিক শনিবার সকাল থেকে কর্মবিরতি পালন ও বিক্ষোভ প্রদর্শন করেছে।

শ্রমিকদের অভিযোগ, মালিক পক্ষ তাদের সাথে কোনো প্রকার কথা না বলে গোপনে কারখানাটি বিক্রি করে সটকে পড়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। পরে শিল্প পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করলেও তারা কর্মবিরতি অব্যাহত রাখে।

শ্রমিকরা জানায়, শনিবার সকাল ৮টায় তারা যথারীতি কাজে যোগদান করে জানতে পারে মালিক পক্ষ তাদের ৫ বছরের কর্মস্থল গোপনে বিক্রি করে দিচ্ছে। এ ব্যাপারে কর্তৃপক্ষ তাদের সাথে কোনো প্রকার আলোচনা না করে কারখানাটি বিক্রির সিদ্ধান্ত নেয়ায় তারা ন্যায্য হিসাব পাওয়া থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কায় পড়ে। এতে শ্রমিকরা বিক্ষুব্দ হয়ে সকাল ৯টা থেকে কর্মবিরতি পালন ও কারখানার মূল ফটকে বিক্ষোভ প্রদর্শন শুরু করে।

খবর পেয়ে টঙ্গী শিল্প পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে কারখানার চেয়ারম্যান মো. কামরুজ্জামান ও শ্রমিক-কর্মচারিদের সাথে আলোচনায় বসে আগামি শনিবারের মধ্যে তাদের সকল পাওনাদি পরিশোধের আশ্বাস দিলে তারা শান্ত হয়।

অপর দিকে নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের সকল পাওনা বুঝে না পাওয়া পর্যন্ত কারখানায় কর্মবিরতি অব্যাহত রাখার সিদ্ধান্তে অটল থাকে শ্রমিকরা।

কারখানায় কর্মরত শ্রমিক রেমমি, অঞ্জনা ও আলাউদ্দিন জানায়, তারা বিগত ৫ বছর ধরে টেঙ্গো গার্মেন্ট কারখানায় কাজ করে আসছে। কর্তৃপক্ষ নিয়মিত বেতন ভাতা পরিশোধ করলেও কারখানার চেয়ারম্যান শ্রমিক-কর্মচারিদের শারীরিকভাবে লাঞ্ছিত করতো।

কারখানার চেয়ারম্যান কামরুজ্জামান বলেন, কারখানা বিক্রির সংবাদটি সম্পূর্ণ গুজব ও ভিত্তিহীন। টেঙ্গো গার্মেন্টস কারখানাটি ৫ বছর যাবৎ সুনামের সাথে পরিচালনা করে আসছি। এটি বিক্রির কোনো প্রকার সিদ্ধান্ত নিলে কারখানার সাথে জড়িত সকলের সাথে আলোচনা করে এবং শ্রমিক-কর্মচারিদের পাওনাদি মিটিয়ে সবাইকে বিদায় করে বিক্রি করবো।

নিজস্ব প্রতিনিধি

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X