রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৩৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, June 10, 2017 11:51 pm
A- A A+ Print

টাইগারদের ভাগ্যের আরেক মহাকাব্যিক সেমিফাইনাল

176439_1

বাংলাদেশের সেমিফাইনালে ওঠা যেহেতু অস্ট্রেলিয়ার হারের ওপর নির্ভর করছিল, তাই টাইগার সমর্থকরা প্রার্থনা করছিল শুধুই ইংলিশদের জয়। মাঝ পথে সামন্য হোঁচটের সেই পথে একটু একটু করে এগিয়ে যাচ্ছিল স্বাগতিকরা। অবশ্য সত্যিই  ইংলিশরা ম্যাচ জিতে নিল। আর এতে টাইগারদের ভাগ্যের আরেকটি মহাকাব্যিক গুল্প রচনা হল ক্রিকেট অঙ্গনে। এতে দারুণ উজ্জীবিত টাইগার বাহিনী। তারা এখন চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার স্বপ্নে বিভোর। বিশ্বকাপ ক্রিকেটের পর এই খেলার স্থান। ফলে টাইগারদের সেমিফাইনালে ওঠা  এ যেন অন্যরকম আনন্দ, ভিন্ন ধরনের অনুভুতি। এর আগে শুক্রবার দিবাগত রাতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালের আশা টিকিয়ে রাখলো বাংলাদেশ। হেরে এই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় নিউজিল্যান্ডকে। মাত্র ৩৩ রানে ৪ উইকেট হারানোর পর সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ ২২৪ রানের চমৎকার জুটি এনে দিয়েছে এই বিজয়। ওয়ানডে ইতিহাসে বাংলাদেশের পক্ষে এটিই প্রথম ২০০র বেশি রানের জুটি। ম্যাচে সেঞ্চুরির দেখাও পেয়েছেন দুজন। সাকিব করেছেন ১১৪ রান আর মাহমুদউল্লাহ অপরাজিত ১০২ রান। দলের জয়ের জন্য যখন আর মাত্র ৯ রান দরকার, তখন ট্রেন্ট বোল্টকে পরপর দুইটি চার মেরে, তৃতীয় বলে বোল্ড হয়ে বিদায় নেন সাকিব। পঞ্চম উইকেটে খেলতে নেমে যখন হাতে রয়েছে আরো ১৬টি বল, তখন একটি বাউন্ডারি মেরে খেলার ইতি টেনে দেন মোসাদ্দেক হোসেন। ৪৩তম ওভারে বোলিংয়ে এসে ৩ ওভারে ১৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে চাপেও ফেলেছিলেন এই মোসাদ্দেক। ওপেনিংয়ে খেলতে নেমে টিম সাউদির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান তামিম ইকবাল। এরপর সাউদির বলেই লুক রনকির ক্যাচ হয়ে ৮ রানে ফিরে যান সাব্বির। খানিক বাদে ৩ রানে একই পথ ধরেন সৌম্য সরকার। একটু পরেই ১৪ রানে ফিরে যান মুশফিকুর রহিমও। তখন দলের হাল ধরেন এই দুজন। ১১ বছর আগে এই কার্ডিফের সোফিয়া গার্ডেনে বাংলাদেশ হারিয়েছিল নিউজিল্যান্ডের প্রতিবেশী অস্ট্রেলিয়াকে। তবে এবার বাংলাদেশে সেমিফাইনালে যাওয়া নির্ভর করে শনিবারের অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচের উপর। আর অস্ট্রেলিয়াকে ইংল্যান্ড হারিয়ে দেওয়ায় বাংলাদেশ চলে গেল সেমিফাইনালে। তবে অস্ট্রেলিয়া জিতলে ঘটতো উল্টোটা।

Comments

Comments!

 টাইগারদের ভাগ্যের আরেক মহাকাব্যিক সেমিফাইনালAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

টাইগারদের ভাগ্যের আরেক মহাকাব্যিক সেমিফাইনাল

Saturday, June 10, 2017 11:51 pm
176439_1

বাংলাদেশের সেমিফাইনালে ওঠা যেহেতু অস্ট্রেলিয়ার হারের ওপর নির্ভর করছিল, তাই টাইগার সমর্থকরা প্রার্থনা করছিল শুধুই ইংলিশদের জয়।

মাঝ পথে সামন্য হোঁচটের সেই পথে একটু একটু করে এগিয়ে যাচ্ছিল স্বাগতিকরা। অবশ্য সত্যিই  ইংলিশরা ম্যাচ জিতে নিল। আর এতে টাইগারদের ভাগ্যের আরেকটি মহাকাব্যিক গুল্প রচনা হল ক্রিকেট অঙ্গনে।

এতে দারুণ উজ্জীবিত টাইগার বাহিনী। তারা এখন চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার স্বপ্নে বিভোর।

বিশ্বকাপ ক্রিকেটের পর এই খেলার স্থান। ফলে টাইগারদের সেমিফাইনালে ওঠা  এ যেন অন্যরকম আনন্দ, ভিন্ন ধরনের অনুভুতি।

এর আগে শুক্রবার দিবাগত রাতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালের আশা টিকিয়ে রাখলো বাংলাদেশ। হেরে এই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় নিউজিল্যান্ডকে।

মাত্র ৩৩ রানে ৪ উইকেট হারানোর পর সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ ২২৪ রানের চমৎকার জুটি এনে দিয়েছে এই বিজয়। ওয়ানডে ইতিহাসে বাংলাদেশের পক্ষে এটিই প্রথম ২০০র বেশি রানের জুটি। ম্যাচে সেঞ্চুরির দেখাও পেয়েছেন দুজন। সাকিব করেছেন ১১৪ রান আর মাহমুদউল্লাহ অপরাজিত ১০২ রান।

দলের জয়ের জন্য যখন আর মাত্র ৯ রান দরকার, তখন ট্রেন্ট বোল্টকে পরপর দুইটি চার মেরে, তৃতীয় বলে বোল্ড হয়ে বিদায় নেন সাকিব।

পঞ্চম উইকেটে খেলতে নেমে যখন হাতে রয়েছে আরো ১৬টি বল, তখন একটি বাউন্ডারি মেরে খেলার ইতি টেনে দেন মোসাদ্দেক হোসেন। ৪৩তম ওভারে বোলিংয়ে এসে ৩ ওভারে ১৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে চাপেও ফেলেছিলেন এই মোসাদ্দেক।

ওপেনিংয়ে খেলতে নেমে টিম সাউদির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান তামিম ইকবাল। এরপর সাউদির বলেই লুক রনকির ক্যাচ হয়ে ৮ রানে ফিরে যান সাব্বির। খানিক বাদে ৩ রানে একই পথ ধরেন সৌম্য সরকার। একটু পরেই ১৪ রানে ফিরে যান মুশফিকুর রহিমও।

তখন দলের হাল ধরেন এই দুজন।

১১ বছর আগে এই কার্ডিফের সোফিয়া গার্ডেনে বাংলাদেশ হারিয়েছিল নিউজিল্যান্ডের প্রতিবেশী অস্ট্রেলিয়াকে।

তবে এবার বাংলাদেশে সেমিফাইনালে যাওয়া নির্ভর করে শনিবারের অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচের উপর। আর অস্ট্রেলিয়াকে ইংল্যান্ড হারিয়ে দেওয়ায় বাংলাদেশ চলে গেল সেমিফাইনালে। তবে অস্ট্রেলিয়া জিতলে ঘটতো উল্টোটা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X