বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 27, 2016 7:28 am
A- A A+ Print

টানা তৃতীয় জয় তুলে নিল রাজশাহী কিংস

3

ক্রমেই জ্বলে উঠছে রাজশাহী কিংস। বিপিএলে শনিবার মিরপুরে রুদ্ধশ্বাস ম্যাচে দুরন্ত খুলনা টাইটান্সকে ৯ রানে পরাজিত করে প্রবল দাপটে লড়াইয়ে ফিরে এসেছে ড্যারেন স্যামি দল। হারলেও পয়েন্ট তালিকায় শীর্ষেই রয়েছে খুলনা। নয় ম্যাচে ১২ পয়েন্ট তাদের (ছয় জয়, তিন হার)। অন্যদিকে জিতলেও পঞ্চম স্থানেই রয়েছে রাজশাহী। আট ম্যাচে আট পয়েন্ট তাদের (চার জয়, চার হার)। রাজশাহীর এটি টানা তৃতীয় জয়। অন্যদিকে খুলনার এটি টানা দ্বিতীয় হার। টসে জিতে আগে ব্যাট করতে নেমে ড্যারেন স্যামির ঝড়ে ৮ উইকেটে ১৫৪ রান সংগ্রহ করে রাজশাহী। জবাবে ৬ উইকেটে ১৪৫ রান করে মাহমুদউল্লাহর খুলনা। ৩৪ বলে ৭১ রান করার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার বগলদাবা করেছেন রাজশাহীর উইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি।
জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫ রানের মধ্যেই হাসানুজ্জামান (১) ও শুভাগতর (২) উইকেট হারিয়ে বিপদে পড়েছিল খুলনা। তবে তৃতীয় উইকেট জুটিতে ওয়েসেলস ও মাহমুদউল্লাহ দলের হাল ধরেন। এই জুটি থেকে আসে ৪৭ রান। ৩২ বলে ৩৬ রান করে স্যামির বলে বোল্ড হয়ে ফেরেন ওয়েসেলস। তবে পরে পুরানকে সঙ্গে নিয়ে আগাতে থাকেন মাহমুদউল্লাহ। চতুর্থ উইকেট জুটিতে তারা যোগ করেন ৩৯ রান। দলীয় ১০১ রানের মাথায় মিরাজের বলে সামির হাতে ক্যাচ দেন পুরান। যাওয়ার আগে পুরান করে যান ১২ বলে ২৮ রানের জড়ো ইনিংস। এর কিছুক্ষণ পরই আবুল হোসেনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ৩৩ বলে ৩৩ রান করেন তিনি। শেষের দিকে আরিফুল ২৫ রানে অপরাজিত থাকলেও জয় আসেনি খুলনার। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৯ রানের। তবে তৈয়বুর-আরিফুল জুটি নিতে পেরেছে মাত্র ৯ রান। বল হাতে রাজশাহীর হয়ে একটি করে উইকেট নিয়েছেন নাজমুল, মোহাম্মদ সামি, আবুল হোসেন, মোহাম্মদ স্যামি ও মেহেদী হাসান মিরাজ। এর আগে ব্যাট করতে নেমে শুরুর দিকের মন্থর গতির ব্যাটিং দেখে মনে হয়নি রাজশাহী এতদূর আগাতে পারবে। কিন্তু দলের উইন্ডিজ ক্যাপ্টেন ড্যারেন স্যামি বদলে দেন চিত্র। খেলেন বিস্ফোরক ইনিংস। যার বদৌলতে রাজশাহী পায় লড়াইয়ের পুজি। ৩৪ বলে ৭১ রানের দারুণ এক ইনিংস খেলেছেন স্যামি। যার মধ্যে ছিল চারটি চার ও পাঁচটি ছক্কার মার। শুধু তাই নয়, এমন ইনিংস খেলার পরও অপরাজিত ছিলেন স্যামি। শেষের দিকে মেহেদী হাসান মিরাজ (১), ফরহাদ রেজা (৩), আবুল হোসেন (৩) ছিলেন নিষ্প্রভ। শুরুর দিকে টেস্ট মেজাজে ছিলেন টপ অর্ডারের ব্যাটসম্যানরা। দলের সবচেয়ে হার্ড হিটার সাব্বির রহমান এদিন ১৮ বলে করেছেন ১৬ রান। ২৩ বলে ১৬ করেছেন সামিত প্যাটেল। এছাড়া জুনায়েদ সিদ্দিকী ১৮ বলে ২১, ওপেনার মুমিনুল ১২ বলে করেন ১২ রান। খুলনার হয়ে কুপার ও শফিউল দুটি, মাহমুদউল্লাহ ও মোশরারফ হোসেন নেন একটি করে উইকেট।

Comments

Comments!

 টানা তৃতীয় জয় তুলে নিল রাজশাহী কিংসAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

টানা তৃতীয় জয় তুলে নিল রাজশাহী কিংস

Sunday, November 27, 2016 7:28 am
3

ক্রমেই জ্বলে উঠছে রাজশাহী কিংস। বিপিএলে শনিবার মিরপুরে রুদ্ধশ্বাস ম্যাচে দুরন্ত খুলনা টাইটান্সকে ৯ রানে পরাজিত করে প্রবল দাপটে লড়াইয়ে ফিরে এসেছে ড্যারেন স্যামি দল।

হারলেও পয়েন্ট তালিকায় শীর্ষেই রয়েছে খুলনা। নয় ম্যাচে ১২ পয়েন্ট তাদের (ছয় জয়, তিন হার)। অন্যদিকে জিতলেও পঞ্চম স্থানেই রয়েছে রাজশাহী। আট ম্যাচে আট পয়েন্ট তাদের (চার জয়, চার হার)। রাজশাহীর এটি টানা তৃতীয় জয়। অন্যদিকে খুলনার এটি টানা দ্বিতীয় হার।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে ড্যারেন স্যামির ঝড়ে ৮ উইকেটে ১৫৪ রান সংগ্রহ করে রাজশাহী। জবাবে ৬ উইকেটে ১৪৫ রান করে মাহমুদউল্লাহর খুলনা। ৩৪ বলে ৭১ রান করার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার বগলদাবা করেছেন রাজশাহীর উইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫ রানের মধ্যেই হাসানুজ্জামান (১) ও শুভাগতর (২) উইকেট হারিয়ে বিপদে পড়েছিল খুলনা। তবে তৃতীয় উইকেট জুটিতে ওয়েসেলস ও মাহমুদউল্লাহ দলের হাল ধরেন। এই জুটি থেকে আসে ৪৭ রান।

৩২ বলে ৩৬ রান করে স্যামির বলে বোল্ড হয়ে ফেরেন ওয়েসেলস। তবে পরে পুরানকে সঙ্গে নিয়ে আগাতে থাকেন মাহমুদউল্লাহ। চতুর্থ উইকেট জুটিতে তারা যোগ করেন ৩৯ রান। দলীয় ১০১ রানের মাথায় মিরাজের বলে সামির হাতে ক্যাচ দেন পুরান। যাওয়ার আগে পুরান করে যান ১২ বলে ২৮ রানের জড়ো ইনিংস।

এর কিছুক্ষণ পরই আবুল হোসেনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ৩৩ বলে ৩৩ রান করেন তিনি। শেষের দিকে আরিফুল ২৫ রানে অপরাজিত থাকলেও জয় আসেনি খুলনার। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৯ রানের। তবে তৈয়বুর-আরিফুল জুটি নিতে পেরেছে মাত্র ৯ রান।

বল হাতে রাজশাহীর হয়ে একটি করে উইকেট নিয়েছেন নাজমুল, মোহাম্মদ সামি, আবুল হোসেন, মোহাম্মদ স্যামি ও মেহেদী হাসান মিরাজ।

এর আগে ব্যাট করতে নেমে শুরুর দিকের মন্থর গতির ব্যাটিং দেখে মনে হয়নি রাজশাহী এতদূর আগাতে পারবে। কিন্তু দলের উইন্ডিজ ক্যাপ্টেন ড্যারেন স্যামি বদলে দেন চিত্র। খেলেন বিস্ফোরক ইনিংস। যার বদৌলতে রাজশাহী পায় লড়াইয়ের পুজি।

৩৪ বলে ৭১ রানের দারুণ এক ইনিংস খেলেছেন স্যামি। যার মধ্যে ছিল চারটি চার ও পাঁচটি ছক্কার মার। শুধু তাই নয়, এমন ইনিংস খেলার পরও অপরাজিত ছিলেন স্যামি।

শেষের দিকে মেহেদী হাসান মিরাজ (১), ফরহাদ রেজা (৩), আবুল হোসেন (৩) ছিলেন নিষ্প্রভ।

শুরুর দিকে টেস্ট মেজাজে ছিলেন টপ অর্ডারের ব্যাটসম্যানরা। দলের সবচেয়ে হার্ড হিটার সাব্বির রহমান এদিন ১৮ বলে করেছেন ১৬ রান। ২৩ বলে ১৬ করেছেন সামিত প্যাটেল।

এছাড়া জুনায়েদ সিদ্দিকী ১৮ বলে ২১, ওপেনার মুমিনুল ১২ বলে করেন ১২ রান। খুলনার হয়ে কুপার ও শফিউল দুটি, মাহমুদউল্লাহ ও মোশরারফ হোসেন নেন একটি করে উইকেট।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X