শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:১০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 6, 2016 9:59 pm
A- A A+ Print

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিশ্ব রেকর্ড

৫

ট্রেভিস হেডের ব্যাটে বল লাগার পরই উড়ে গেল সব সন্দেহ। লং অন দিয়ে উড়তে উড়তে সেই বল সীমানা পার। হেডের ওই ছক্কাতে হয়ে গেল বিশ্ব রেকর্ড। টি-টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চ রানটা এত দিন ছিল শ্রীলঙ্কার। গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত এক সেঞ্চুরিতে সেই শ্রীলঙ্কার বিপক্ষে ওদেরই মাটিতে ২৬৩ করে নতুন রেকর্ডের মালিক হয়ে গেল অস্ট্রেলিয়া। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই প্রথম ওপেনিংয়ে নেমেছিলেন ম্যাক্সওয়েল। নতুন ভূমিকায় মানিয়ে নিতে একটু সময় নিয়েছিলেন। প্রথম তিন বলে কোনো রান নিতে পারেননি। প্রথম ৭ বলে ২ রান। অষ্টম বলে প্রথম চার মারলেন। সেই যে শুরু হলো ঝড়, ইনিংসের শেষ ওভারের আগ পর্যন্ত আর থামেননি। ১৪টি চার ও ৯টি ছক্কায় ৬৫ বলে ১৪৫ রান করেছেন। একসময় তো টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের ১৫৬ রানের রেকর্ডকেও হুমকির মুখে ফেলে দিয়েছিলেন। কিন্তু শেষ ওভারে মাত্র এক বল খেলার সুযোগ পান ম্যাক্সওয়েল। তাই এক ম্যাচেই দুটি বিশ্ব রেকর্ড দেখার সুযোগ হলো না দর্শকদের। অন্য একটি রেকর্ড ঠিকই করেছেন ম্যাক্সওয়েল। প্রথমবারের মতো ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি করতে পারেননি কোনো ব্যাটসম্যান। এর আগে সর্বোচ্চ ৯৬ রান করেছিলেন অস্ট্রেলিয়ারই ডেমিয়েন মার্টিন। সে রেকর্ড ভেঙে দিলেন এই ‘মেক শিফট’ ওপেনার। দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ক্রিস লিন চোট পাওয়াতেই আজ ইনিংস ওপেন করেছেন ম্যাক্সওয়েল। আর নেমেই ১৪৫ রানের অপরাজিত ইনিংস। সঙ্গী হিসেবে পেয়েছিলেন ডেভিড ওয়ার্নার (২৮), উসমান খাজা (৩৬) ও হেডকে (১৮ বলে ৪৫)। আর তাতেই তো ভেঙে গেল ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার ২৬০ রানের রেকর্ডটি।

Comments

Comments!

 টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিশ্ব রেকর্ডAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিশ্ব রেকর্ড

Tuesday, September 6, 2016 9:59 pm
৫

ট্রেভিস হেডের ব্যাটে বল লাগার পরই উড়ে গেল সব সন্দেহ। লং অন দিয়ে উড়তে উড়তে সেই বল সীমানা পার। হেডের ওই ছক্কাতে হয়ে গেল বিশ্ব রেকর্ড। টি-টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চ রানটা এত দিন ছিল শ্রীলঙ্কার। গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত এক সেঞ্চুরিতে সেই শ্রীলঙ্কার বিপক্ষে ওদেরই মাটিতে ২৬৩ করে নতুন রেকর্ডের মালিক হয়ে গেল অস্ট্রেলিয়া।
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই প্রথম ওপেনিংয়ে নেমেছিলেন ম্যাক্সওয়েল। নতুন ভূমিকায় মানিয়ে নিতে একটু সময় নিয়েছিলেন। প্রথম তিন বলে কোনো রান নিতে পারেননি। প্রথম ৭ বলে ২ রান। অষ্টম বলে প্রথম চার মারলেন। সেই যে শুরু হলো ঝড়, ইনিংসের শেষ ওভারের আগ পর্যন্ত আর থামেননি। ১৪টি চার ও ৯টি ছক্কায় ৬৫ বলে ১৪৫ রান করেছেন।

একসময় তো টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের ১৫৬ রানের রেকর্ডকেও হুমকির মুখে ফেলে দিয়েছিলেন। কিন্তু শেষ ওভারে মাত্র এক বল খেলার সুযোগ পান ম্যাক্সওয়েল। তাই এক ম্যাচেই দুটি বিশ্ব রেকর্ড দেখার সুযোগ হলো না দর্শকদের।

অন্য একটি রেকর্ড ঠিকই করেছেন ম্যাক্সওয়েল। প্রথমবারের মতো ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি করতে পারেননি কোনো ব্যাটসম্যান। এর আগে সর্বোচ্চ ৯৬ রান করেছিলেন অস্ট্রেলিয়ারই ডেমিয়েন মার্টিন। সে রেকর্ড ভেঙে দিলেন এই ‘মেক শিফট’ ওপেনার। দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ক্রিস লিন চোট পাওয়াতেই আজ ইনিংস ওপেন করেছেন ম্যাক্সওয়েল। আর নেমেই ১৪৫ রানের অপরাজিত ইনিংস। সঙ্গী হিসেবে পেয়েছিলেন ডেভিড ওয়ার্নার (২৮), উসমান খাজা (৩৬) ও হেডকে (১৮ বলে ৪৫)। আর তাতেই তো ভেঙে গেল ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার ২৬০ রানের রেকর্ডটি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X