শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, July 30, 2016 8:30 pm
A- A A+ Print

টেকনাফে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ: সৌদি নাগরিকসহ আটক ৩

index_136758

 টেকনাফের শামলাপুরে থেকে আরএসও নেতা হাফেজ ছালাহুল, মৌলভী সৈয়দ করিম ও এক সৌদি নাগরিকসহ  ৩জনকে বিজিবির আটকের খবর পাওয়া গেছে। শনিবার দুপুরে ১টার দিকে বিজিবি ২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আবু জার আল জাহিদের নেতৃত্বে বিজিবি ও পুলিশ শামলাপুর নতুন পাড়া এলাকায় মৌলভী সৈয়দ করিমের বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আটককৃতরা বিজিবি হেফাজতে রয়েছে। এসময় বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মৌলভী আজিজ উদ্দিন ও উপজেলা ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন অভিযানের কিছুক্ষন আগে ঘটনাস্থল ত্যাগ করেন বলে জানা যায়। তবে ধৃত  ৩জন আটক রয়েছে কিনা সে ব্যাপারে বিজিবি নিশ্চিত করেনি। অভিযান চলাকালীন স্থানীয় সাংসদ আব্দুর রহমান বদি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ সেখানে উপস্থিত হন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। অভিযোগ রয়েছে শামলাপুর এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রায় ২০ হাজার রোহিঙ্গাকে পুজি করে একটি চক্র দীর্ঘদিন ধরে ব্যবসা চালিয়ে আসছিল। সরকারী কোন অনুমোদন ছাড়া এই চক্রটি বিভিন্ন বিদেশী সংস্থা ও ব্যক্তি থেকে মোটা অংকের অর্থ সংগ্রহ করে তার কিছু অংশ রোহিঙ্গাদের মাঝে বিলি বন্টন করে বেশীর ভাগ তাদের পকেটস্থ করে বলে অভিযোগ রয়েছে। শামলাপুর দারুল ইসলাম দাখিল মাদ্রাসাটি থেকে এসব কার্যক্রম পরিচালিত হয়ে আসছে বলে অভিযোগ রয়েছে। মৌলভী সৈয়দ করিম এই মাদ্রাসাটির সভাপতি। তিনি শামলাপুর এলাকার মৃত হাজী মকবুল আলীর ছেলে। বিজিবি নিশ্চিত করেছে অপর আটক ব্যক্তি হাফেজ ছালাহুল ইসলাম কক্সবাজার ইমাম মুসলিম (র:) ইসলামিক সেন্টারের পরিচালক। তিনি মৃত আব্দুল হামিদের ছেলে।

Comments

Comments!

 টেকনাফে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ: সৌদি নাগরিকসহ আটক ৩AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

টেকনাফে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ: সৌদি নাগরিকসহ আটক ৩

Saturday, July 30, 2016 8:30 pm
index_136758
 টেকনাফের শামলাপুরে থেকে আরএসও নেতা হাফেজ ছালাহুল, মৌলভী সৈয়দ করিম ও এক সৌদি নাগরিকসহ  ৩জনকে বিজিবির আটকের খবর পাওয়া গেছে।

শনিবার দুপুরে ১টার দিকে বিজিবি ২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আবু জার আল জাহিদের নেতৃত্বে বিজিবি ও পুলিশ শামলাপুর নতুন পাড়া এলাকায় মৌলভী সৈয়দ করিমের বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত আটককৃতরা বিজিবি হেফাজতে রয়েছে।

এসময় বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মৌলভী আজিজ উদ্দিন ও উপজেলা ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন অভিযানের কিছুক্ষন আগে ঘটনাস্থল ত্যাগ করেন বলে জানা যায়। তবে ধৃত  ৩জন আটক রয়েছে কিনা সে ব্যাপারে বিজিবি নিশ্চিত করেনি।

অভিযান চলাকালীন স্থানীয় সাংসদ আব্দুর রহমান বদি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ সেখানে উপস্থিত হন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

অভিযোগ রয়েছে শামলাপুর এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রায় ২০ হাজার রোহিঙ্গাকে পুজি করে একটি চক্র দীর্ঘদিন ধরে ব্যবসা চালিয়ে আসছিল। সরকারী কোন অনুমোদন ছাড়া এই চক্রটি বিভিন্ন বিদেশী সংস্থা ও ব্যক্তি থেকে মোটা অংকের অর্থ সংগ্রহ করে তার কিছু অংশ রোহিঙ্গাদের মাঝে বিলি বন্টন করে বেশীর ভাগ তাদের পকেটস্থ করে বলে অভিযোগ রয়েছে। শামলাপুর দারুল ইসলাম দাখিল মাদ্রাসাটি থেকে এসব কার্যক্রম পরিচালিত হয়ে আসছে বলে অভিযোগ রয়েছে।

মৌলভী সৈয়দ করিম এই মাদ্রাসাটির সভাপতি। তিনি শামলাপুর এলাকার মৃত হাজী মকবুল আলীর ছেলে। বিজিবি নিশ্চিত করেছে অপর আটক ব্যক্তি হাফেজ ছালাহুল ইসলাম কক্সবাজার ইমাম মুসলিম (র:) ইসলামিক সেন্টারের পরিচালক। তিনি মৃত আব্দুল হামিদের ছেলে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X