রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:৫৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, September 14, 2016 1:21 pm
A- A A+ Print

টেকেনি রেখার কোনো সংসার

621f889dd0e9095a7484b5c0d8c1202c-13

রেখা-অমিতাভের প্রেম নিয়ে তুমুল জল্পনাকল্পনা। রেখা নিজেকে অমিতাভের স্ত্রী হিসেবেও দাবি করেছিলেন কোনো এক সময়। কোনো কিছু টিকল না জয়া বচ্চনের কাছে। জয়াই জয় করলেন বলিউড শাহেনশাকে। তারপর সব পরাজয় মেনে নিয়ে অমিতাভের কাছ থেকে নিজেকে সরিয়ে আনলেন রেখা৷ ঠিক ওই সময়টাতে, যখন রেখার নামের ড্রিম গার্ল শব্দটা বসাতে কার্পণ্য করতেন না কেউই, সিনেমার পর্দায় তাঁর লাস্যময়ী উপস্থিতি বুকে কাঁপন ধরাত দর্শকদের মনে। এমন পরিস্থিতিতে বিয়ের সিদ্ধান্ত নিলেন অগোছালো জীবনে থিতু হতে। এটা অবশ্য ছিল তাঁর ব্যক্তিগত জীবনের ক্ষত ঢাকার আপ্রাণ চেষ্টা। ১৯৭৩ সালে অভিনেতা বিনোদ মেহরাকে বিয়ে করেন রেখা। কিন্তু সুখ কি তাঁর কপালে জোটে? মুকেশ আগরওয়ালের সঙ্গেবিয়ের পর শ্বশুরবাড়ি আশীর্বাদ নিতে গেলে বিনোদ মেহরার মা তাঁর দিকে জুতা নিয়ে তেড়ে গিয়েছিলেন। একপর্যায়ে জুতা ছুড়েও মারেন রেখার দিকে। বিয়ের দিন জুতা-দর্শনের ঘটনায় হকচকিয়ে যান রেখা। এ রকম ঘটনা যে ঘটবে, তা ভাবতে পারেননি স্বপ্নকন্যা। সংগত কারণে টিকল না এ সংসার। আবারও হতাশায় ডুবে যান রেখা। তারপর একাকী কেটে গেল কয়েকটি বছর। এরপর নব্বইয়ে রেখার বিয়ে হয় ব্যবসায়ী মুকেশ আগরওয়ালের সঙ্গে। কিন্তু রেখা-মুকেশ সম্পর্কেও চিড় ধরে কিছুদিনের মধ্যেই। রেখার সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়ে যায় মুকেশের। রেখার সঙ্গে বিচ্ছেদের পরই অবসাদে ভুগতে থাকা মুকেশ শেষ পর্যন্ত গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। সেদিন তাঁর গলায় জড়িয়ে ছিল রেখার ওড়না। স্বামী মুকেশের আত্মহত্যার পর চারদিক থেকে রেখার দিকে উড়ে এসেছিল ভর্ৎসনা। এই ঘটনায় রেখাকেই দায়ী করে তাঁকে রীতিমতো আক্রমণ করেন শশী কাপুর, অনুপম খের থেকে সুভাষ ঘাইয়ের মতো চলচ্চিত্র ব্যক্তিত্ব। আবার দুর্যোগের ঘনঘটা নেমে আসে রেখার জীবনে। পর্দায় তারকা থেকে একজন ঘরনি হতে কতই-না মূল্য চুকাতে হয় এ তারকাকে। সূত্র: ইয়াসির উসমানের লেখা ‘রেখা দ্য আনটোল্ড স্টোরি’ বই থেকে।

Comments

Comments!

 টেকেনি রেখার কোনো সংসারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

টেকেনি রেখার কোনো সংসার

Wednesday, September 14, 2016 1:21 pm
621f889dd0e9095a7484b5c0d8c1202c-13

রেখা-অমিতাভের প্রেম নিয়ে তুমুল জল্পনাকল্পনা। রেখা নিজেকে অমিতাভের স্ত্রী হিসেবেও দাবি করেছিলেন কোনো এক সময়। কোনো কিছু টিকল না জয়া বচ্চনের কাছে। জয়াই জয় করলেন বলিউড শাহেনশাকে।
তারপর সব পরাজয় মেনে নিয়ে অমিতাভের কাছ থেকে নিজেকে সরিয়ে আনলেন রেখা৷ ঠিক ওই সময়টাতে, যখন রেখার নামের ড্রিম গার্ল শব্দটা বসাতে কার্পণ্য করতেন না কেউই, সিনেমার পর্দায় তাঁর লাস্যময়ী উপস্থিতি বুকে কাঁপন ধরাত দর্শকদের মনে। এমন পরিস্থিতিতে বিয়ের সিদ্ধান্ত নিলেন অগোছালো জীবনে থিতু হতে। এটা অবশ্য ছিল তাঁর ব্যক্তিগত জীবনের ক্ষত ঢাকার আপ্রাণ চেষ্টা। ১৯৭৩ সালে অভিনেতা বিনোদ মেহরাকে বিয়ে করেন রেখা। কিন্তু সুখ কি তাঁর কপালে জোটে?
মুকেশ আগরওয়ালের সঙ্গেবিয়ের পর শ্বশুরবাড়ি আশীর্বাদ নিতে গেলে বিনোদ মেহরার মা তাঁর দিকে জুতা নিয়ে তেড়ে গিয়েছিলেন। একপর্যায়ে জুতা ছুড়েও মারেন রেখার দিকে।
বিয়ের দিন জুতা-দর্শনের ঘটনায় হকচকিয়ে যান রেখা। এ রকম ঘটনা যে ঘটবে, তা ভাবতে পারেননি স্বপ্নকন্যা। সংগত কারণে টিকল না এ সংসার।
আবারও হতাশায় ডুবে যান রেখা। তারপর একাকী কেটে গেল কয়েকটি বছর। এরপর নব্বইয়ে রেখার বিয়ে হয় ব্যবসায়ী মুকেশ আগরওয়ালের সঙ্গে। কিন্তু রেখা-মুকেশ সম্পর্কেও চিড় ধরে কিছুদিনের মধ্যেই। রেখার সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়ে যায় মুকেশের। রেখার সঙ্গে বিচ্ছেদের পরই অবসাদে ভুগতে থাকা মুকেশ শেষ পর্যন্ত গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। সেদিন তাঁর গলায় জড়িয়ে ছিল রেখার ওড়না।
স্বামী মুকেশের আত্মহত্যার পর চারদিক থেকে রেখার দিকে উড়ে এসেছিল ভর্ৎসনা। এই ঘটনায় রেখাকেই দায়ী করে তাঁকে রীতিমতো আক্রমণ করেন শশী কাপুর, অনুপম খের থেকে সুভাষ ঘাইয়ের মতো চলচ্চিত্র ব্যক্তিত্ব। আবার দুর্যোগের ঘনঘটা নেমে আসে রেখার জীবনে। পর্দায় তারকা থেকে একজন ঘরনি হতে কতই-না মূল্য চুকাতে হয় এ তারকাকে।
সূত্র: ইয়াসির উসমানের লেখা ‘রেখা দ্য আনটোল্ড স্টোরি’ বই থেকে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X