সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:৪৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, July 31, 2016 11:50 am
A- A A+ Print

টেক্সাসে বেলুন বিধ্বস্ত: নিহত ১৬

Texas+Balloon+crash+3

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে একটি বেলুন বিধ্বস্ত হয়ে ১৬আরোহীর সবাই নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সকাল ৭টা ৪০ মিনিটের সময় (১২:৪০ জিএমটি) টেক্সাসের রাজধানী অস্টিনের প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে লকহার্ট টাউনের কাছে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি, বার্তা সংস্থা রয়টার্স। ১৬ আরোহীর সবার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে টেক্সাসের নিরাপত্তা বিভাগ। বৈদ্যুতিক লাইনের সঙ্গে ধাক্কা লেগে বেলুনটিতে আগুন ধরে যায় বলে ধারণা করা হচ্ছে, পরে এটি লকহার্টের কাছে একটি মাঠে বিধ্বস্ত হয়। ক্যাল্ডওয়েল কাউন্টি শেরিফ ড্যানিয়েল ল জানিয়েছেন, জরুরি বিভাগের কর্মীরা যখন আসেন তখন বেলুনটির ঝুড়ির অংশটিতে আগুন ধরে গেছে। এই ঝুড়িতেই বেলুনটির ক্রু ও যাত্রীরা ছিলেন। টেলিভিশন ফুটেজে দুর্ঘটনাস্থলে বিধ্বস্ত বেলুনটির লাল, সাদা ও নীল অংশ দেখা গেছে, এতে হলুদ রঙের একটি হাস্যময় মুখায়বব আঁকা যার চোখে সানগ্লাস।   ‍ বিবিসি জানিয়েছে, স্থানীয় গণমাধ্যমগুলোতে পোস্ট করা ভিডিওতে উচুঁ বৈদ্যুতিক লাইনের কাছে বেলুনটিকে পড়ে থাকতে দেখা গেছে, এতে বেলুনটি বৈদ্যুতিক লাইনের সংস্পর্শে এসেছিল বলে ধারণা করা হচ্ছে; তবে দুর্ঘটনার সঠিক কারণ নিশ্চিত হওয়া যায়নি। যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড পরিষ্কার আবহাওয়ার মধ্যে দুর্ঘটনাটি কীভাবে ঘটেছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। তবে ঘটনাস্থলে থাকা সংস্থাটির এক মুখপাত্র এরিক গ্রোসোফ জানিয়েছেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তাদের সংস্থা ও এফবিআই-র একটি টিম ঘটনাস্থলে কাজ করছে। স্থানীয় বাসিন্দা মার্গারেট ওয়াইলি জানিয়েছেন, তার ধারণা বেলুনটি বিধ্বস্ত হওয়ার আগে বৈদ্যুতিক লাইনে ধাক্কা খেয়েছিল, তাতে বন্দুক থেকে গুলি ছোঁড়ার মতো শব্দ হয়েছিল। সাংবাদিকদের তিনি বলেন, “আমি বাইরে বের হয়ে দেখি বড় একটি আগুনের গোলা।” ঘটনাস্থল থেকে ফক্স নিউজের এক সাংবাদিক জানিয়েছেন, এক ঘন্টার ভ্রমণে বেলুনটি আকাশে উঠেছিল, ‍কিন্তু আধঘন্টার মধ্যেই বেলুনটির সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। যুক্তরাষ্ট্রে গরম বাতাস ভর্তি বেলুন দুর্ঘটনায় সবেচেয়ে বেশি প্রাণহানির ঘটনা এটি।

Comments

Comments!

 টেক্সাসে বেলুন বিধ্বস্ত: নিহত ১৬AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

টেক্সাসে বেলুন বিধ্বস্ত: নিহত ১৬

Sunday, July 31, 2016 11:50 am
Texas+Balloon+crash+3

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে একটি বেলুন বিধ্বস্ত হয়ে ১৬আরোহীর সবাই নিহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার সকাল ৭টা ৪০ মিনিটের সময় (১২:৪০ জিএমটি) টেক্সাসের রাজধানী অস্টিনের প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে লকহার্ট টাউনের কাছে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি, বার্তা সংস্থা রয়টার্স।

১৬ আরোহীর সবার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে টেক্সাসের নিরাপত্তা বিভাগ।

বৈদ্যুতিক লাইনের সঙ্গে ধাক্কা লেগে বেলুনটিতে আগুন ধরে যায় বলে ধারণা করা হচ্ছে, পরে এটি লকহার্টের কাছে একটি মাঠে বিধ্বস্ত হয়।

ক্যাল্ডওয়েল কাউন্টি শেরিফ ড্যানিয়েল ল জানিয়েছেন, জরুরি বিভাগের কর্মীরা যখন আসেন তখন বেলুনটির ঝুড়ির অংশটিতে আগুন ধরে গেছে। এই ঝুড়িতেই বেলুনটির ক্রু ও যাত্রীরা ছিলেন।

টেলিভিশন ফুটেজে দুর্ঘটনাস্থলে বিধ্বস্ত বেলুনটির লাল, সাদা ও নীল অংশ দেখা গেছে, এতে হলুদ রঙের একটি হাস্যময় মুখায়বব আঁকা যার চোখে সানগ্লাস।   ‍

বিবিসি জানিয়েছে, স্থানীয় গণমাধ্যমগুলোতে পোস্ট করা ভিডিওতে উচুঁ বৈদ্যুতিক লাইনের কাছে বেলুনটিকে পড়ে থাকতে দেখা গেছে, এতে বেলুনটি বৈদ্যুতিক লাইনের সংস্পর্শে এসেছিল বলে ধারণা করা হচ্ছে; তবে দুর্ঘটনার সঠিক কারণ নিশ্চিত হওয়া যায়নি।

যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড পরিষ্কার আবহাওয়ার মধ্যে দুর্ঘটনাটি কীভাবে ঘটেছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি।

তবে ঘটনাস্থলে থাকা সংস্থাটির এক মুখপাত্র এরিক গ্রোসোফ জানিয়েছেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তাদের সংস্থা ও এফবিআই-র একটি টিম ঘটনাস্থলে কাজ করছে।

স্থানীয় বাসিন্দা মার্গারেট ওয়াইলি জানিয়েছেন, তার ধারণা বেলুনটি বিধ্বস্ত হওয়ার আগে বৈদ্যুতিক লাইনে ধাক্কা খেয়েছিল, তাতে বন্দুক থেকে গুলি ছোঁড়ার মতো শব্দ হয়েছিল।

সাংবাদিকদের তিনি বলেন, “আমি বাইরে বের হয়ে দেখি বড় একটি আগুনের গোলা।”

ঘটনাস্থল থেকে ফক্স নিউজের এক সাংবাদিক জানিয়েছেন, এক ঘন্টার ভ্রমণে বেলুনটি আকাশে উঠেছিল, ‍কিন্তু আধঘন্টার মধ্যেই বেলুনটির সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

যুক্তরাষ্ট্রে গরম বাতাস ভর্তি বেলুন দুর্ঘটনায় সবেচেয়ে বেশি প্রাণহানির ঘটনা এটি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X