মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:২৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, November 3, 2016 10:12 pm
A- A A+ Print

টেস্টে নতুন বিশ্ব রেকর্ডের জন্ম দিলেন ব্রার্থওয়েট

SHARJAH, UNITED ARAB EMIRATES - NOVEMBER 01: Kraigg Brathwaite of West Indies makes 100 on day three of the third test between Pakistan and West Indies at Sharjah Cricket Stadium on November 1, 2016 in Sharjah, United Arab Emirates.Ê (Photo by Chris Whiteoak/Getty Images)

   
ঢাকা: টেস্ট ক্রিকেটের ১৩৯ বছরের ইতিহাসে নতুন রেকর্ডের জন্ম দিলেন ওয়েস্ট ইন্ডিজর ওপেনার ক্রেইগ ব্রার্থওয়েট। শারজাহ টেস্টে পাকিস্তানের বিপক্ষে ওপেনার হিসেবে খেলে দুই ইনিংসেই শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ব্রার্থওয়েট। ফলে টেস্ট ক্রিকেটে নতুন রেকর্ডের জন্ম দিলেন তিনি। এমন রেকর্ড টেস্ট ইতিহাসে আগে কখনোই ছিলনা। ১৮৭৭ সালের ১৫ মার্চ জন্ম হয় টেস্ট ক্রিকেটের। এরপর গেল ১৩৯ বছরে অনেক রেকর্ডের জন্ম হয়েছে এই ফরম্যাটে। কিন্তু আজই টেস্ট ক্রিকেট দেখলো নতুন কোনো রেকর্ড। আর সেই রেকর্ডের জন্ম দিলেন ২৩ বছর বয়সী ডান-হাতি ব্যাটসম্যান ব্রার্থওয়েট।
পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ওপেনার হিসেবে খেলতে নেমে ম্যাচের দুই ইনিংসে অপরাজিত থেকে মাঠ ত্যাগ করেন ব্রার্থওয়েট। ওপেনার হিসেবে খেলতে নেমে ম্যাচের এক ইনিংসে অপরাজিত থাকার রেকর্ড এখন পর্যন্ত ৫০ জন ব্যাটসম্যান গড়েছিলেন। সেই ৫০ জনের মধ্যে বাংলাদেশের ওপেনার জাভেদ ওমর বেলিমও আছেন। শারজাহ-এ ম্যাচের প্রথম ইনিংসে অপরাজিত থেকে বিশ্বের ৫১তম খেলোয়াড় হিসেবে গেল মঙ্গলবার সেই তালিকায় নাম লিখিয়েছিলেন ব্রার্থওয়েট। তবে ম্যাচের দ্বিতীয় ইনিংসেও অপরাজিত থেকে বিরল রেকর্ডের জন্ম দেন তিনি। প্রথম ইনিংসে ১১টি চারের সহায়তায় ৩১৮ বলে ৪৯৫ মিনিটে ১৪২ রানে অপরাজিত থাকেন ব্রার্থওয়েট। দ্বিতীয় ইনিংসে ৬টি বাউন্ডারিতে ১০৯ বলে ২০১ মিনিটে ৬০ রানে অপরাজিত থাকেন তিনি। তার এই নতুন বিশ্ব রেকর্ড ও দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে পাকিস্তানের বিপক্ষে শারজাহ টেস্ট ৫ উইকেটে জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ।
 

Comments

Comments!

 টেস্টে নতুন বিশ্ব রেকর্ডের জন্ম দিলেন ব্রার্থওয়েটAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

টেস্টে নতুন বিশ্ব রেকর্ডের জন্ম দিলেন ব্রার্থওয়েট

Thursday, November 3, 2016 10:12 pm
SHARJAH, UNITED ARAB EMIRATES - NOVEMBER 01: Kraigg Brathwaite of West Indies makes 100 on day three of the third test between Pakistan and West Indies at Sharjah Cricket Stadium on November 1, 2016 in Sharjah, United Arab Emirates.Ê (Photo by Chris Whiteoak/Getty Images)

 

 

ঢাকা: টেস্ট ক্রিকেটের ১৩৯ বছরের ইতিহাসে নতুন রেকর্ডের জন্ম দিলেন ওয়েস্ট ইন্ডিজর ওপেনার ক্রেইগ ব্রার্থওয়েট। শারজাহ টেস্টে পাকিস্তানের বিপক্ষে ওপেনার হিসেবে খেলে দুই ইনিংসেই শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ব্রার্থওয়েট।

ফলে টেস্ট ক্রিকেটে নতুন রেকর্ডের জন্ম দিলেন তিনি। এমন রেকর্ড টেস্ট ইতিহাসে আগে কখনোই ছিলনা।

১৮৭৭ সালের ১৫ মার্চ জন্ম হয় টেস্ট ক্রিকেটের। এরপর গেল ১৩৯ বছরে অনেক রেকর্ডের জন্ম হয়েছে এই ফরম্যাটে। কিন্তু আজই টেস্ট ক্রিকেট দেখলো নতুন কোনো রেকর্ড। আর সেই রেকর্ডের জন্ম দিলেন ২৩ বছর বয়সী ডান-হাতি ব্যাটসম্যান ব্রার্থওয়েট।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ওপেনার হিসেবে খেলতে নেমে ম্যাচের দুই ইনিংসে অপরাজিত থেকে মাঠ ত্যাগ করেন ব্রার্থওয়েট। ওপেনার হিসেবে খেলতে নেমে ম্যাচের এক ইনিংসে অপরাজিত থাকার রেকর্ড এখন পর্যন্ত ৫০ জন ব্যাটসম্যান গড়েছিলেন। সেই ৫০ জনের মধ্যে বাংলাদেশের ওপেনার জাভেদ ওমর বেলিমও আছেন।

শারজাহ-এ ম্যাচের প্রথম ইনিংসে অপরাজিত থেকে বিশ্বের ৫১তম খেলোয়াড় হিসেবে গেল মঙ্গলবার সেই তালিকায় নাম লিখিয়েছিলেন ব্রার্থওয়েট। তবে ম্যাচের দ্বিতীয় ইনিংসেও অপরাজিত থেকে বিরল রেকর্ডের জন্ম দেন তিনি।

প্রথম ইনিংসে ১১টি চারের সহায়তায় ৩১৮ বলে ৪৯৫ মিনিটে ১৪২ রানে অপরাজিত থাকেন ব্রার্থওয়েট। দ্বিতীয় ইনিংসে ৬টি বাউন্ডারিতে ১০৯ বলে ২০১ মিনিটে ৬০ রানে অপরাজিত থাকেন তিনি।

তার এই নতুন বিশ্ব রেকর্ড ও দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে পাকিস্তানের বিপক্ষে শারজাহ টেস্ট ৫ উইকেটে জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X