সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 13, 2016 8:54 pm
A- A A+ Print

ট্রাম্পকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন মাইকেল মুর

moore1479037835-1

বিখ্যাত তথ্যচিত্র নির্মাতা মাইকেল মুর যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন। ট্রাম্পকে এ আহ্বান জানিয়ে তার কাছে চিরকুটও পাঠিয়েছেন তিনি। শনিবার বিকেলে ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারে যেয়ে এ চিরকুট দিয়ে এসেছেন তিনি। মাইকের মুর উদারপন্থী তথ্যচিত্র নির্মাতা হিসেবে পরিচিত। ট্রাম্পের সমালোচক হলেও নির্বাচনের আগে তিনি বলেছিলেন, রিপাবলিকান প্রার্থীরই প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা বেশি। নির্বাচনের আগে ‘মাইকেল মুর ইন ট্রাম্পল্যান্ড’ শিরোনামে একটি তথ্যচিত্র প্রকাশ করেছিলেন তিনি। এতে রিপাবলিকান দলের এই প্রার্থীর ব্যাপক সমালোচনা করা হয়েছিল। স্থানীয় সময় শনিবার বিকেলে হাতে একটি স্মার্টফোন ও পেছনে ক্যামেরাসহ ক্রুদের নিয়ে নিউ ইয়র্কের ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারের সামনে উপস্থিত হন মুর। ফেসবুক লাইভের মাধ্যমে এই ট্রাম্প টাওয়ার পরিদর্শন সম্প্রচার শুরু করেন তিনি। সবাইকে নিয়ে টাওয়ারের চতুর্থ তলায় ওঠেন মুর। সেখানে সিক্রেট সার্ভিসের এজেন্টদের তিনি জানান, ট্রাম্পের সঙ্গে তিনি দেখা করতে এসেছেন। তবে এজেন্টরা তাকে ট্রাম্পের সঙ্গে দেখা করার কোনো সুযোগ না দিয়েই ফিরিয়ে দেয়। ভবন থেকে বের হয়ে মুর সাংবাদিকদের জানান, তিনি এজেন্টদের কাছে একটি চিরকুট দিয়ে এসেছেন এবং তারা জানিয়েছে এটি ট্রাম্পের কাছে পৌঁছে দেয়া হবে। পরে এক টুইটে মুর লেখেন, ‘আমি ট্রাম্প টাওয়ারে প্রবেশ করতে পেরেছিলাম এবং তাকে একটি বার্তা দিয়ে এসেছি। এতে লেখা ছিল তুমি হেরে গেছ, সরে দাঁড়াও। সিক্রেট এজেন্টরা আমার লেখা নোট নিয়েছে এবং তাকে দিতে গিয়েছে।’ ট্রাম্প টাওয়ারে প্রবেশর সময় মুরের পরণে ছিল স্যান ফ্রান্সিসকো ‘ফরটিনাইনারস’ বেসবল ক্যাপ ও কালো সোয়েটার, যেটির সামনে সেফটি পিন আটকানো ছিল। পরে মুর ব্যাখ্যা দেন, সংখ্যালঘু জনগোষ্ঠীর প্রতি সমর্থন জানাতে তিনি ওই পোশাক পরেছিলেন। দুপুর ১টা ১০ মিনিটে টাওয়ারের লবিতে মুর প্রবেশ করলে সেখানে ‘শোরগোল’ তৈরি হয়। এসময় তার পেছনে কয়েকজন সাংবাদিক ও আলোকচিত্রী জড়ো হন।    

Comments

Comments!

 ট্রাম্পকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন মাইকেল মুরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ট্রাম্পকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন মাইকেল মুর

Sunday, November 13, 2016 8:54 pm
moore1479037835-1

বিখ্যাত তথ্যচিত্র নির্মাতা মাইকেল মুর যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন।

ট্রাম্পকে এ আহ্বান জানিয়ে তার কাছে চিরকুটও পাঠিয়েছেন তিনি। শনিবার বিকেলে ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারে যেয়ে এ চিরকুট দিয়ে এসেছেন তিনি।

মাইকের মুর উদারপন্থী তথ্যচিত্র নির্মাতা হিসেবে পরিচিত। ট্রাম্পের সমালোচক হলেও নির্বাচনের আগে তিনি বলেছিলেন, রিপাবলিকান প্রার্থীরই প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা বেশি।

নির্বাচনের আগে ‘মাইকেল মুর ইন ট্রাম্পল্যান্ড’ শিরোনামে একটি তথ্যচিত্র প্রকাশ করেছিলেন তিনি। এতে রিপাবলিকান দলের এই প্রার্থীর ব্যাপক সমালোচনা করা হয়েছিল।

স্থানীয় সময় শনিবার বিকেলে হাতে একটি স্মার্টফোন ও পেছনে ক্যামেরাসহ ক্রুদের নিয়ে নিউ ইয়র্কের ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারের সামনে উপস্থিত হন মুর। ফেসবুক লাইভের মাধ্যমে এই ট্রাম্প টাওয়ার পরিদর্শন সম্প্রচার শুরু করেন তিনি।

সবাইকে নিয়ে টাওয়ারের চতুর্থ তলায় ওঠেন মুর। সেখানে সিক্রেট সার্ভিসের এজেন্টদের তিনি জানান, ট্রাম্পের সঙ্গে তিনি দেখা করতে এসেছেন। তবে এজেন্টরা তাকে ট্রাম্পের সঙ্গে দেখা করার কোনো সুযোগ না দিয়েই ফিরিয়ে দেয়।

ভবন থেকে বের হয়ে মুর সাংবাদিকদের জানান, তিনি এজেন্টদের কাছে একটি চিরকুট দিয়ে এসেছেন এবং তারা জানিয়েছে এটি ট্রাম্পের কাছে পৌঁছে দেয়া হবে।

পরে এক টুইটে মুর লেখেন, ‘আমি ট্রাম্প টাওয়ারে প্রবেশ করতে পেরেছিলাম এবং তাকে একটি বার্তা দিয়ে এসেছি। এতে লেখা ছিল তুমি হেরে গেছ, সরে দাঁড়াও। সিক্রেট এজেন্টরা আমার লেখা নোট নিয়েছে এবং তাকে দিতে গিয়েছে।’

ট্রাম্প টাওয়ারে প্রবেশর সময় মুরের পরণে ছিল স্যান ফ্রান্সিসকো ‘ফরটিনাইনারস’ বেসবল ক্যাপ ও কালো সোয়েটার, যেটির সামনে সেফটি পিন আটকানো ছিল।

পরে মুর ব্যাখ্যা দেন, সংখ্যালঘু জনগোষ্ঠীর প্রতি সমর্থন জানাতে তিনি ওই পোশাক পরেছিলেন। দুপুর ১টা ১০ মিনিটে টাওয়ারের লবিতে মুর প্রবেশ করলে সেখানে ‘শোরগোল’ তৈরি হয়। এসময় তার পেছনে কয়েকজন সাংবাদিক ও আলোকচিত্রী জড়ো হন।

 

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X