বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৩৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, November 14, 2016 11:12 am
A- A A+ Print

ট্রাম্পের সরকারে গুরুত্বপূর্ণ দুই পদে নিয়োগ

h

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সরকার গঠন করছেন, যেখানে গুরুত্বপূর্ণ দুটি পদে নিয়োগ চূড়ান্ত করেছেন তিনি। রিপাবলিকান পার্টির চেয়ারম্যান রেইন্স প্রাইবাসকে ট্রাম্প তার চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ দিয়েছেন। ট্রাম্পের নির্বাচনী প্রচারে সব সময় প্রথম সারিতে ছিলেন প্রাইবাস। যখন রিপাবলিকান পার্টির শীর্ষ নেতারা ট্রাম্পকে ভর্ৎসনা করেছেন, তখনও তিনি তার পাশে ছিলেন। এর পুরস্কার হিসেবে তিনি চিফ অব স্টাফের পদে চূড়ান্ত হয়েছেন। চিফ অব স্টাফ হোয়াইট হাউসের নিয়ন্ত্রকের ভূমিকা পালন করবেন। হোয়াইট হাউসের পরিচালনা পরিকল্পনা তিনিই ঠিক করেন। এ ছাড়া কংগ্রেস ও হোয়াইট হাউসের মধ্যে সমন্বয়ক হিসেবেও দায়িত্ব পালন করেন। ট্রাম্প সরকারে সেই ভূমিকা পেলেন প্রাইবাস। রিপাবলিকান-সমর্থিত রক্ষণশীলদের পত্রিকা ব্রেইটবার্ট নিউজ নেটওয়ার্কের এক্সিকিউটিভ চেয়ারম্যান স্টিফেন ব্যানন ট্রাম্পের চিফ অব স্ট্র্যাটেজিস্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন। ট্রাম্পের নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার জন্য ব্রেইটবার্ট থেকে তিনি সাময়িকভাবে সরে দাঁড়ান। ট্রাম্পের নির্বাচনী প্রচারের প্রধান ছিলেন ব্যানন। ৮ নভেম্বর নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে জয়ী হন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে হিলারির জয়ের সম্ভাবনা বেশি থাকলেও সবাইকে অবাক করে দিয়ে বিশ্বের শীর্ষ পরাশক্তির দেশ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি। ট্রাম্পের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ চলছে। তাকে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর জন্য বিক্ষোভকারীরা দাবি তুলেছে। কিন্তু এসব পাত্তা না দিয়ে সরকার গঠনে মনোযোগ দিয়েছেন ট্রাম্প।

Comments

Comments!

 ট্রাম্পের সরকারে গুরুত্বপূর্ণ দুই পদে নিয়োগAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ট্রাম্পের সরকারে গুরুত্বপূর্ণ দুই পদে নিয়োগ

Monday, November 14, 2016 11:12 am
h

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সরকার গঠন করছেন, যেখানে গুরুত্বপূর্ণ দুটি পদে নিয়োগ চূড়ান্ত করেছেন তিনি।

রিপাবলিকান পার্টির চেয়ারম্যান রেইন্স প্রাইবাসকে ট্রাম্প তার চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ দিয়েছেন। ট্রাম্পের নির্বাচনী প্রচারে সব সময় প্রথম সারিতে ছিলেন প্রাইবাস। যখন রিপাবলিকান পার্টির শীর্ষ নেতারা ট্রাম্পকে ভর্ৎসনা করেছেন, তখনও তিনি তার পাশে ছিলেন। এর পুরস্কার হিসেবে তিনি চিফ অব স্টাফের পদে চূড়ান্ত হয়েছেন।

চিফ অব স্টাফ হোয়াইট হাউসের নিয়ন্ত্রকের ভূমিকা পালন করবেন। হোয়াইট হাউসের পরিচালনা পরিকল্পনা তিনিই ঠিক করেন। এ ছাড়া কংগ্রেস ও হোয়াইট হাউসের মধ্যে সমন্বয়ক হিসেবেও দায়িত্ব পালন করেন। ট্রাম্প সরকারে সেই ভূমিকা পেলেন প্রাইবাস।

রিপাবলিকান-সমর্থিত রক্ষণশীলদের পত্রিকা ব্রেইটবার্ট নিউজ নেটওয়ার্কের এক্সিকিউটিভ চেয়ারম্যান স্টিফেন ব্যানন ট্রাম্পের চিফ অব স্ট্র্যাটেজিস্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন। ট্রাম্পের নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার জন্য ব্রেইটবার্ট থেকে তিনি সাময়িকভাবে সরে দাঁড়ান। ট্রাম্পের নির্বাচনী প্রচারের প্রধান ছিলেন ব্যানন।

৮ নভেম্বর নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে জয়ী হন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে হিলারির জয়ের সম্ভাবনা বেশি থাকলেও সবাইকে অবাক করে দিয়ে বিশ্বের শীর্ষ পরাশক্তির দেশ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি।

ট্রাম্পের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ চলছে। তাকে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর জন্য বিক্ষোভকারীরা দাবি তুলেছে। কিন্তু এসব পাত্তা না দিয়ে সরকার গঠনে মনোযোগ দিয়েছেন ট্রাম্প।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X