শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:০৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, December 5, 2016 8:17 am
A- A A+ Print

ট্রাম্পের স্ত্রী থেকে পরিত্রাণের দাবি নিউ ইয়র্কবাসীর

4

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়াকে নিউ ইয়র্ক থেকে তার মেকআপের বাক্সসহ চলে যাওয়ার দাবি জানিয়েছেন এক লাখ বাসিন্দা। তাদের স্বাক্ষর সম্বলিত একটি দাবিপত্র ইতিমধ্যে পাঠানো হয়েছে নিউ ইয়র্ক শহরের মেয়র ও গভর্নরের কাছে। রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। আগামী বছরের জানুয়ারিতে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পর হোয়াইট হাউজে স্বপরিবারের উঠবেন ট্রাম্প। এর আগ পর্যন্ত তাকে নিউ ইয়র্কের বিলাসবহুল ট্রাম্প টাওয়ারেই থাকতে হচ্ছে। প্রেসিডেন্ট হওয়ার সুবাদে ট্রাম্প ও তার পরিবারকে নিরাপত্তা দিতে প্রতিদিন ১০ লাখ মার্কিন ডলার গুণতে হচ্ছে নিউ ইয়র্ক সিটি কাউন্সিলকে। তাই সিটি কাউন্সিলের স্পিকার মেলিসা মার্ক ভিভেরিটো এবং কাউন্সিলের সদস্য ড্যান গ্যারোডনিক অনলাইনে দেওয়া  এক আবেদনে বলেছেন, ট্রাম্পের নিরাপত্তা ব্যয় কেন্দ্রীয় সরকারের বহন করা উচিৎ, নগর কর্তৃপক্ষের নয়। ট্রাম্প অবশ্য আগে জানিয়েছিলেন, প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পরও তার স্ত্রী ও ছেলে নিউ ইয়র্কেই অবস্থান করবেন। আগামী গ্রীষ্মের ছুটিতে স্কুল বন্ধ হওয়ার আগ পর্যন্ত তার ১০ বছর বয়সী ছেলে ব্যারনকে নিউ ইয়র্কে থাকতে হবে। সে সুবাদে স্ত্রী মেলানিয়াকেও সেখানে থাকতে হবে। স্ত্রী-পুত্র নিউ ইয়র্কে থাকার কারণে ট্রাম্পকেও বারবার এখানে আসতে হবে। ফলে ভোগান্তিতে পড়বে নিউ ইয়র্ক পুলিশ। নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কিউমো ও মেয়র বিল ডি ব্লাসিওকে লেখা আবেদনে করাদাতারা বলেছেন, তারা চান না ট্রাম্প ও তার স্ত্রীর জন্য করদাতাদের অর্থ ব্যবহৃত হোক। যদি ট্রাম্পের স্ত্রী ও তার ছেলেকে এখানে থাকতে হয়, তাহলে তাদেরকেই তাদের নিরাপত্তার ব্যয় নির্বাহ করতে হবে। করদাতাদের অর্থ কেবল রাস্তাঘাট, স্কুল-কলেজ ও পরিবহনের উন্নয়ন এবং নতুন চাকরির বাজার সৃষ্টির জন্য।  

Comments

Comments!

 ট্রাম্পের স্ত্রী থেকে পরিত্রাণের দাবি নিউ ইয়র্কবাসীরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ট্রাম্পের স্ত্রী থেকে পরিত্রাণের দাবি নিউ ইয়র্কবাসীর

Monday, December 5, 2016 8:17 am
4

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়াকে নিউ ইয়র্ক থেকে তার মেকআপের বাক্সসহ চলে যাওয়ার দাবি জানিয়েছেন এক লাখ বাসিন্দা। তাদের স্বাক্ষর সম্বলিত একটি দাবিপত্র ইতিমধ্যে পাঠানো হয়েছে নিউ ইয়র্ক শহরের মেয়র ও গভর্নরের কাছে। রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আগামী বছরের জানুয়ারিতে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পর হোয়াইট হাউজে স্বপরিবারের উঠবেন ট্রাম্প। এর আগ পর্যন্ত তাকে নিউ ইয়র্কের বিলাসবহুল ট্রাম্প টাওয়ারেই থাকতে হচ্ছে। প্রেসিডেন্ট হওয়ার সুবাদে ট্রাম্প ও তার পরিবারকে নিরাপত্তা দিতে প্রতিদিন ১০ লাখ মার্কিন ডলার গুণতে হচ্ছে নিউ ইয়র্ক সিটি কাউন্সিলকে। তাই সিটি কাউন্সিলের স্পিকার মেলিসা মার্ক ভিভেরিটো এবং কাউন্সিলের সদস্য ড্যান গ্যারোডনিক অনলাইনে দেওয়া  এক আবেদনে বলেছেন, ট্রাম্পের নিরাপত্তা ব্যয় কেন্দ্রীয় সরকারের বহন করা উচিৎ, নগর কর্তৃপক্ষের নয়।

ট্রাম্প অবশ্য আগে জানিয়েছিলেন, প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পরও তার স্ত্রী ও ছেলে নিউ ইয়র্কেই অবস্থান করবেন। আগামী গ্রীষ্মের ছুটিতে স্কুল বন্ধ হওয়ার আগ পর্যন্ত তার ১০ বছর বয়সী ছেলে ব্যারনকে নিউ ইয়র্কে থাকতে হবে। সে সুবাদে স্ত্রী মেলানিয়াকেও সেখানে থাকতে হবে। স্ত্রী-পুত্র নিউ ইয়র্কে থাকার কারণে ট্রাম্পকেও বারবার এখানে আসতে হবে। ফলে ভোগান্তিতে পড়বে নিউ ইয়র্ক পুলিশ।

নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কিউমো ও মেয়র বিল ডি ব্লাসিওকে লেখা আবেদনে করাদাতারা বলেছেন, তারা চান না ট্রাম্প ও তার স্ত্রীর জন্য করদাতাদের অর্থ ব্যবহৃত হোক। যদি ট্রাম্পের স্ত্রী ও তার ছেলেকে এখানে থাকতে হয়, তাহলে তাদেরকেই তাদের নিরাপত্তার ব্যয় নির্বাহ করতে হবে। করদাতাদের অর্থ কেবল রাস্তাঘাট, স্কুল-কলেজ ও পরিবহনের উন্নয়ন এবং নতুন চাকরির বাজার সৃষ্টির জন্য।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X