বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:০৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 9, 2016 9:49 pm
A- A A+ Print

ট্রাম্পের ৩ স্ত্রী, ৫ সন্তান, একাধিক কেলেঙ্কারি

LAS VEGAS, NV - MAY 02:  Donald Trump (L) and model Melania Trump pose ringside at "Mayweather VS Pacquiao" presented by SHOWTIME PPV And HBO PPV at MGM Grand Garden Arena on May 2, 2015 in Las Vegas, Nevada.  (Photo by Ethan Miller/Getty Images for SHOWTIME)

ঢাকা: নির্বাচন পর্বের প্রায় পুরোটা জুড়েই তিনি ছিলেন বিতর্কের কেন্দ্রে। একাধিক বিয়ে থেকে সন্তান কিম্বা যৌন কেলেঙ্কারি, সব কিছুতেই নাম রয়েছে ডোনাল্ড ট্রাম্পের। ভোটের আগে থেকেই ট্রাম্পের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলতে শুরু করেন একের পর এক মহিলা। প্রকাশ্যে তিনি সমস্ত অভিযোগ অস্বীকার করলেও, কেলেঙ্কারি কিছুতেই তার পিছন ছাড়েনি। তার প্রাক্তন সহকর্মী থেকে শুরু করে, বেশ কিছু মহিলা ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন। শুধু তাই নয়, যখন যাকে ভাল লেগেছে, ট্রাম্প তার গায়ে পড়েছেন বলে অভিযোগ। কখনো সেই মহিলাকে জড়িয়ে ধরেছেন আবার কখনো অর্থের বিনিময়ে রাত কাটানোরও প্রস্তাব ট্রাম্প দিয়েছেন বলে অভিযোগ। সত্তর বছর বয়সী ট্রাম্পের তিন বিয়ে। সব মিলিয়ে পাঁচ ছেলেমেয়ে, আট নাতি-নাতনি। প্রথম দু’টি সম্পর্ক বিবাহ বিচ্ছেদ পর্যন্ত গড়ায়। প্রথম বিয়ে তিনি ১৯৭৭ সালে করেছিলেন। পাত্রীর নাম ছিল ইভানা জেলনিকোভা। তাদের তিন সন্তানও রয়েছে। কিন্তু, ১৯৯২ সালে সেই ইভানার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ফেলেন ট্রাম্প। তত দিনে তিনি মারলা ম্যাপলেসের প্রেমে পড়েছেন। ১৯৯৩ সালে মারলার সঙ্গে তার বিয়েও হয়। যদিও সেই সম্পর্কও টেকাতে পারেননি ট্রাম্প-মারলা। সন্তানের জন্মও দেন মারলা। এ সবের মধ্যেই ১৯৯৮ সালে ট্রাম্প ফের প্রেমে পড়েন। পাত্রীর নাম মেলানিয়া কাউস। তত দিনে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়ে গেছে। ২০০৫ সালে মেলানিয়াকে বিয়েও করেন। এবং এই তৃতীয় বিয়েটি টিকে যায়। তিন তিন বার বিয়ে করলেও বাইরের প্রতি বেশ মন ছিল ট্রাম্পের। এ বারের নির্বাচনের আগে প্রায় ১২ জন মহিলা তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। কখনো চুমু খাওয়ার অভিয়োগ, তো কখনো স্কার্টের ভেতর হাত ঢুকিয়ে দেওয়ার। বিমানের ভেতর হোক বা হোটেলের ঘর- ট্রাম্পের যে মহিলাকে পছন্দ হয়েছে, রেহাই পাননি তাদের কেউ। প্রায় সকলকেই জোর করে জড়িয়ে ধরে চুমু খেয়েছেন ট্রাম্প। এমনকী, অনেককে টাকার বিনিময়ে রাত কাটানোর প্রস্তাবও দিয়েছিলেন। যদিও এই সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি। নারী-বিদ্বেষী বলে তার বিরুদ্ধে অভিযোগ ছিলই। যৌন হেনস্থার অভিযোগেও তিনি বারে বারেই বিদ্ধ হয়েছেন। আর সে সবের মধ্যেই একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে একটি মার্কিন দৈনিক। সেই ভিডিওতে ট্রাম্প দাবি করেছিলেন, ‘সুন্দরী মহিলা দেখলেই আমি চুমু খেতে শুরু করি। কোনো রকম অপেক্ষা না করেই। এ যেন চুম্বকের মতো আকর্ষণ।’ নিজের আচরণের সমর্থনে ট্রাম্পের যুক্তি, ‘তুমি যদি তারকা হও, কেউ কিছু মনে করবে না। যা খুশি করতে পারো।’ মার্কিন মুলুকের মসনদে বসার পর আর কী কী বিতর্কে জড়ান ট্রাম্প, এবার সেই আশঙ্কাই করছে বিভিন্ন মহল।

Comments

Comments!

 ট্রাম্পের ৩ স্ত্রী, ৫ সন্তান, একাধিক কেলেঙ্কারিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ট্রাম্পের ৩ স্ত্রী, ৫ সন্তান, একাধিক কেলেঙ্কারি

Wednesday, November 9, 2016 9:49 pm
LAS VEGAS, NV - MAY 02:  Donald Trump (L) and model Melania Trump pose ringside at "Mayweather VS Pacquiao" presented by SHOWTIME PPV And HBO PPV at MGM Grand Garden Arena on May 2, 2015 in Las Vegas, Nevada.  (Photo by Ethan Miller/Getty Images for SHOWTIME)

ঢাকা: নির্বাচন পর্বের প্রায় পুরোটা জুড়েই তিনি ছিলেন বিতর্কের কেন্দ্রে। একাধিক বিয়ে থেকে সন্তান কিম্বা যৌন কেলেঙ্কারি, সব কিছুতেই নাম রয়েছে ডোনাল্ড ট্রাম্পের। ভোটের আগে থেকেই ট্রাম্পের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলতে শুরু করেন একের পর এক মহিলা।

প্রকাশ্যে তিনি সমস্ত অভিযোগ অস্বীকার করলেও, কেলেঙ্কারি কিছুতেই তার পিছন ছাড়েনি। তার প্রাক্তন সহকর্মী থেকে শুরু করে, বেশ কিছু মহিলা ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন।

শুধু তাই নয়, যখন যাকে ভাল লেগেছে, ট্রাম্প তার গায়ে পড়েছেন বলে অভিযোগ। কখনো সেই মহিলাকে জড়িয়ে ধরেছেন আবার কখনো অর্থের বিনিময়ে রাত কাটানোরও প্রস্তাব ট্রাম্প দিয়েছেন বলে অভিযোগ।

সত্তর বছর বয়সী ট্রাম্পের তিন বিয়ে। সব মিলিয়ে পাঁচ ছেলেমেয়ে, আট নাতি-নাতনি। প্রথম দু’টি সম্পর্ক বিবাহ বিচ্ছেদ পর্যন্ত গড়ায়। প্রথম বিয়ে তিনি ১৯৭৭ সালে করেছিলেন। পাত্রীর নাম ছিল ইভানা জেলনিকোভা। তাদের তিন সন্তানও রয়েছে। কিন্তু, ১৯৯২ সালে সেই ইভানার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ফেলেন ট্রাম্প। তত দিনে তিনি মারলা ম্যাপলেসের প্রেমে পড়েছেন।

১৯৯৩ সালে মারলার সঙ্গে তার বিয়েও হয়। যদিও সেই সম্পর্কও টেকাতে পারেননি ট্রাম্প-মারলা। সন্তানের জন্মও দেন মারলা।

এ সবের মধ্যেই ১৯৯৮ সালে ট্রাম্প ফের প্রেমে পড়েন। পাত্রীর নাম মেলানিয়া কাউস। তত দিনে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়ে গেছে। ২০০৫ সালে মেলানিয়াকে বিয়েও করেন। এবং এই তৃতীয় বিয়েটি টিকে যায়।

তিন তিন বার বিয়ে করলেও বাইরের প্রতি বেশ মন ছিল ট্রাম্পের। এ বারের নির্বাচনের আগে প্রায় ১২ জন মহিলা তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। কখনো চুমু খাওয়ার অভিয়োগ, তো কখনো স্কার্টের ভেতর হাত ঢুকিয়ে দেওয়ার। বিমানের ভেতর হোক বা হোটেলের ঘর- ট্রাম্পের যে মহিলাকে পছন্দ হয়েছে, রেহাই পাননি তাদের কেউ। প্রায় সকলকেই জোর করে জড়িয়ে ধরে চুমু খেয়েছেন ট্রাম্প।

এমনকী, অনেককে টাকার বিনিময়ে রাত কাটানোর প্রস্তাবও দিয়েছিলেন। যদিও এই সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি।

নারী-বিদ্বেষী বলে তার বিরুদ্ধে অভিযোগ ছিলই। যৌন হেনস্থার অভিযোগেও তিনি বারে বারেই বিদ্ধ হয়েছেন। আর সে সবের মধ্যেই একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে একটি মার্কিন দৈনিক।

সেই ভিডিওতে ট্রাম্প দাবি করেছিলেন, ‘সুন্দরী মহিলা দেখলেই আমি চুমু খেতে শুরু করি। কোনো রকম অপেক্ষা না করেই। এ যেন চুম্বকের মতো আকর্ষণ।’ নিজের আচরণের সমর্থনে ট্রাম্পের যুক্তি, ‘তুমি যদি তারকা হও, কেউ কিছু মনে করবে না। যা খুশি করতে পারো।’

মার্কিন মুলুকের মসনদে বসার পর আর কী কী বিতর্কে জড়ান ট্রাম্প, এবার সেই আশঙ্কাই করছে বিভিন্ন মহল।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X