রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 2, 2016 8:57 am
A- A A+ Print

ট্রাম্প টাওয়ারের সামনে বাংলাদেশি হিন্দু সমাবেশে সেই সাফাদি

%e0%a7%a9

ইউএস কমিটি ফর সেক্যুলার-ডেমোক্রেটিক বাংলাদেশ’র সেক্রেটারি জাকারিয়া চৌধুরী বলেছেন, ‘ইসরায়েলি রাজনীতিক ও ওয়াশিংটন ডিসিভিত্তিক লবিং ফার্ম’ দ্য সাফাদি সেন্টার ফর পাবলিক ডিপ্লোমেসি এ্যান্ড ইন্টারন্যাশনাল’ এর প্রধান মেন্দি সাফাদিকে নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারের সামনে প্রবাসের হিন্দু সম্প্রদায়ের সমাবেশে দেখা গেছে। তিনি বলেন, ‘এ সময় তার হাতে ছিল ‘স্টপ হিন্দু পারসিকিউশন’ লেখা একটি পোস্টার। ঘটনাটি বিস্ময়ের অবশ্যই।’ বিবৃতিতে তিনি অবশ্য ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের যুক্তরাষ্ট্র শাখার সেক্রেটারি স্বপন দাসসহ নেতৃবৃন্দকে। কারণ, তারা ইতিমধ্যেই এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে দ্বিমত পোষণ করে বিবৃতি দিয়েছেন।
জাকারিয়া চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুসহ সকল নাগরিকের নিরাপত্তায় বদ্ধ পরিকর বর্তমান সরকার। সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতেও সরকার কঠোর পন্থা অবলম্বন করেছে। এতদসত্বেও তারা কেন ট্রাম্পের হস্তক্ষেপ চাচ্ছেন?’ বাংলাদেশি হিন্দুদের সমাবেশে ইসরায়েলি নাগরিক মেন্দি সাফাদির অংশগ্রহণের ঘটনায় গোটা কম্যুনিটিতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গত ২৭ নভেম্বর রবিবার দুপুরে এ সমাবেশ হয় ম্যানহাটানে ট্রাম্প টাওয়ারের সামনে। বাংলাদেশের বিভিন্ন স্থানে হিন্দু নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ কামনা করা হয় এ সমাবেশ থেকে। ৩০ জনের মত প্রবাসী হিন্দু ছিলেন সেখানে। একই দাবিতে তারা ১১ ডিসেম্বর ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউজের সামনেও মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছেন।

Comments

Comments!

 ট্রাম্প টাওয়ারের সামনে বাংলাদেশি হিন্দু সমাবেশে সেই সাফাদিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ট্রাম্প টাওয়ারের সামনে বাংলাদেশি হিন্দু সমাবেশে সেই সাফাদি

Friday, December 2, 2016 8:57 am
%e0%a7%a9

ইউএস কমিটি ফর সেক্যুলার-ডেমোক্রেটিক বাংলাদেশ’র সেক্রেটারি জাকারিয়া চৌধুরী বলেছেন, ‘ইসরায়েলি রাজনীতিক ও ওয়াশিংটন ডিসিভিত্তিক লবিং ফার্ম’ দ্য সাফাদি সেন্টার ফর পাবলিক ডিপ্লোমেসি এ্যান্ড ইন্টারন্যাশনাল’ এর প্রধান মেন্দি সাফাদিকে নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারের সামনে প্রবাসের হিন্দু সম্প্রদায়ের সমাবেশে দেখা গেছে।

তিনি বলেন, ‘এ সময় তার হাতে ছিল ‘স্টপ হিন্দু পারসিকিউশন’ লেখা একটি পোস্টার। ঘটনাটি বিস্ময়ের অবশ্যই।’

বিবৃতিতে তিনি অবশ্য ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের যুক্তরাষ্ট্র শাখার সেক্রেটারি স্বপন দাসসহ নেতৃবৃন্দকে। কারণ, তারা ইতিমধ্যেই এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে দ্বিমত পোষণ করে বিবৃতি দিয়েছেন।

জাকারিয়া চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুসহ সকল নাগরিকের নিরাপত্তায় বদ্ধ পরিকর বর্তমান সরকার। সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতেও সরকার কঠোর পন্থা অবলম্বন করেছে। এতদসত্বেও তারা কেন ট্রাম্পের হস্তক্ষেপ চাচ্ছেন?’

বাংলাদেশি হিন্দুদের সমাবেশে ইসরায়েলি নাগরিক মেন্দি সাফাদির অংশগ্রহণের ঘটনায় গোটা কম্যুনিটিতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গত ২৭ নভেম্বর রবিবার দুপুরে এ সমাবেশ হয় ম্যানহাটানে ট্রাম্প টাওয়ারের সামনে।

বাংলাদেশের বিভিন্ন স্থানে হিন্দু নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ কামনা করা হয় এ সমাবেশ থেকে। ৩০ জনের মত প্রবাসী হিন্দু ছিলেন সেখানে।

একই দাবিতে তারা ১১ ডিসেম্বর ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউজের সামনেও মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X