বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:০৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, January 19, 2017 9:10 pm
A- A A+ Print

ডিএসইতে দুদিনে কমেছে ৬৫৬ কোটি টাকার লেনদেন

46

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত দুদিনে মোট ৬৫৬ কোটি ২২ লাখ টাকার লেনদেন কমেছে। বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার দর। গত মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে দুই হাজার ৬৪ কোটি ৯৬ লাখ টাকা। সেই তুলনায় গতকাল এবং আজ মিলে মোট ৬৫৬ কোটি ২২ লাখ টাকার লেনদেন কমেছে। বৃহস্পতিবার ডিএসইতে এক হাজার ৪০৮ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকালের চেয়ে লেনদেন কমেছে ৫৮০ কোটি ৫৯ লাখ টাকার। গতকাল লেনদেন হয়েছে এক হাজার ৯৮৯ কোটি ৩৩ লাখ টাকার। আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ২০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর। এদিকে ডিএসইএক্স সূচক দশমিক ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৫৩৪ পয়েন্টে। ডিএসইএস সূচক দশমিক ৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ২৭৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দুই পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯৮৩ পয়েন্টে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮৪ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএএসপিআই সূচক নয় পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ১ পয়েন্টে। সিএসসিক্স সূচক এক পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ২৮৬ পয়েন্টে। সিএসই৩০ সূচক ৮৭ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৭২৭ পয়েন্টে,  সিএসই৫০ সূচক দশমিক ৮৬ পয়েন্টে বেড়ে এক হাজার ২৩৮ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে এক হাজার ১৫৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

Comments

Comments!

 ডিএসইতে দুদিনে কমেছে ৬৫৬ কোটি টাকার লেনদেনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ডিএসইতে দুদিনে কমেছে ৬৫৬ কোটি টাকার লেনদেন

Thursday, January 19, 2017 9:10 pm
46

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত দুদিনে মোট ৬৫৬ কোটি ২২ লাখ টাকার লেনদেন কমেছে।

বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার দর।

গত মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে দুই হাজার ৬৪ কোটি ৯৬ লাখ টাকা। সেই তুলনায় গতকাল এবং আজ মিলে মোট ৬৫৬ কোটি ২২ লাখ টাকার লেনদেন কমেছে।

বৃহস্পতিবার ডিএসইতে এক হাজার ৪০৮ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকালের চেয়ে লেনদেন কমেছে ৫৮০ কোটি ৫৯ লাখ টাকার। গতকাল লেনদেন হয়েছে এক হাজার ৯৮৯ কোটি ৩৩ লাখ টাকার।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ২০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স সূচক দশমিক ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৫৩৪ পয়েন্টে। ডিএসইএস সূচক দশমিক ৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ২৭৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দুই পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯৮৩ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮৪ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএএসপিআই সূচক নয় পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ১ পয়েন্টে। সিএসসিক্স সূচক এক পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ২৮৬ পয়েন্টে। সিএসই৩০ সূচক ৮৭ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৭২৭ পয়েন্টে,  সিএসই৫০ সূচক দশমিক ৮৬ পয়েন্টে বেড়ে এক হাজার ২৩৮ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে এক হাজার ১৫৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X