সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 18, 2017 5:20 pm | আপডেটঃ July 18, 2017 5:34 PM
A- A A+ Print

ফরহাদ মজহারকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ

178540_1

কবি, সাংবাদিক ও কলামনিস্ট ফরহাদ মজহারকে ফের গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রায় আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে দুপুর সোয়া ১টার দিকে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। মিন্টো রোডে ডিবি কার্যালয় থেকে বের হয়ে ফরহাদ মজহারকে একটি প্রাইভেট কারে উঠে চলে যেতে দেখা যায়। এর আগে আজ মঙ্গলবার সকালের দিকে শ্যামলীর বাসা থেকে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। ডিএমপি যুগ্ম কমিশনার আব্দুল বাতেন সাংবাদিকদের জানান, তিনি (ফরহাদ) আদালতে যে জবানবন্দি দিয়েছেন তার সঙ্গে আমাদের তদন্তে প্রাপ্ত তথ্যের মিল না থাকায় তাকে আবার জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি যদি সত্যিকার অর্থে অপহৃত হয়ে থাকেন, তাহলে একমাত্র সাক্ষী তিনি নিজেই এবং যারা অপহরণ করেছে তারা। এই পর্যন্ত তদন্তে আমাদের মনে হয়েছে, তিনি অপহৃত হননি। এ অবস্থায় পুলিশের করণীয় প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, কেউ মিথ্যা তথ্য দিলে আইনগত প্রক্রিয়ার মাধ্যমে যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে রাজধানীর শ্যামলীর বাসা থেকে তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়। পুলিশ জানায় ফরহাদ মজহারের জবানবন্দি ও তদন্ত প্রতিবেদনের তথ্যে গরমিল থাকায় তাকে নিয়ে আসা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন। ডিবির এই কর্মকর্তা জানান, অপহরণের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আজ ফরহাদ মজহারকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। এর আগে ৩ জুলাই অপহরণের পর ৪ জুলাই তাঁকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।
আবদুল বাতেন বলেন, এখন পর্যন্ত অপহরণের কোনো প্রমাণ পাওয়া যায়নি। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট কাউকে গ্রেপ্তার করা গেলে এ বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা যেত। ৩ জুলাই ভোরে কে বা কারা ফরহাদ মজহারকে রাজধানীর শ্যামলীর হক গার্ডেনের বাসার সামনে থেকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করে পরিবার। ওই দিন রাত সাড়ে ১১টার দিকে যশোরের অভয়নগরে খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে উদ্ধার করা হয় ফরহাদ মজহারকে। পরদিন সকালে তাকে নেয়া হয় আদাবর থানায়। সেখান থেকে তেজগাঁওয়ের ডিসি কার্যালয়ে নেয়ার পর জিজ্ঞাসাবাদ করার জন্য তাকে নেয়া হয় মিন্টো রোডে গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তার জবানবন্দি নেয়ার জন্য সিএমএম আদালতে পাঠানো হয়। সেখান থেকে তাকে নিজের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

Comments

Comments!

 ফরহাদ মজহারকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ফরহাদ মজহারকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ

Tuesday, July 18, 2017 5:20 pm | আপডেটঃ July 18, 2017 5:34 PM
178540_1

কবি, সাংবাদিক ও কলামনিস্ট ফরহাদ মজহারকে ফের গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রায় আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে দুপুর সোয়া ১টার দিকে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। মিন্টো রোডে ডিবি কার্যালয় থেকে বের হয়ে ফরহাদ মজহারকে একটি প্রাইভেট কারে উঠে চলে যেতে দেখা যায়। এর আগে আজ মঙ্গলবার সকালের দিকে শ্যামলীর বাসা থেকে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।
ডিএমপি যুগ্ম কমিশনার আব্দুল বাতেন সাংবাদিকদের জানান, তিনি (ফরহাদ) আদালতে যে জবানবন্দি দিয়েছেন তার সঙ্গে আমাদের তদন্তে প্রাপ্ত তথ্যের মিল না থাকায় তাকে আবার জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি যদি সত্যিকার অর্থে অপহৃত হয়ে থাকেন, তাহলে একমাত্র সাক্ষী তিনি নিজেই এবং যারা অপহরণ করেছে তারা। এই পর্যন্ত তদন্তে আমাদের মনে হয়েছে, তিনি অপহৃত হননি। এ অবস্থায় পুলিশের করণীয় প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, কেউ মিথ্যা তথ্য দিলে আইনগত প্রক্রিয়ার মাধ্যমে যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে রাজধানীর শ্যামলীর বাসা থেকে তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়।

পুলিশ জানায় ফরহাদ মজহারের জবানবন্দি ও তদন্ত প্রতিবেদনের তথ্যে গরমিল থাকায় তাকে নিয়ে আসা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন।

ডিবির এই কর্মকর্তা জানান, অপহরণের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আজ ফরহাদ মজহারকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। এর আগে ৩ জুলাই অপহরণের পর ৪ জুলাই তাঁকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

আবদুল বাতেন বলেন, এখন পর্যন্ত অপহরণের কোনো প্রমাণ পাওয়া যায়নি। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট কাউকে গ্রেপ্তার করা গেলে এ বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা যেত।

৩ জুলাই ভোরে কে বা কারা ফরহাদ মজহারকে রাজধানীর শ্যামলীর হক গার্ডেনের বাসার সামনে থেকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করে পরিবার। ওই দিন রাত সাড়ে ১১টার দিকে যশোরের অভয়নগরে খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে উদ্ধার করা হয় ফরহাদ মজহারকে। পরদিন সকালে তাকে নেয়া হয় আদাবর থানায়। সেখান থেকে তেজগাঁওয়ের ডিসি কার্যালয়ে নেয়ার পর জিজ্ঞাসাবাদ করার জন্য তাকে নেয়া হয় মিন্টো রোডে গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তার জবানবন্দি নেয়ার জন্য সিএমএম আদালতে পাঠানো হয়। সেখান থেকে তাকে নিজের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X