বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:৫৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, October 26, 2017 11:28 pm
A- A A+ Print

ডুমিনির পর ফিরলেন ডি কক

photo-1509036815

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে এখন পর্যন্ত কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। টেস্ট এবং ওয়ানডে দুই ফরমেটের সবগুলো ম্যাচেই হেরেছে লাল-সবুজের দল। এবার মিশন টি-টোয়েন্টি। ২০ ওভারের ক্রিকেটে এবার সাকিব-মুশফিকরা মুখোমুখি প্রোটিয়াদের। এ ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার শুরুটা বেশ ভালোই হয়েছিল। দুই ওপেনার ভালোই খেলছিলেন। প্রথম দুই ওভারেই ১৮ রান তোলে স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয় ওভারের শেষ বলে ওপেনার হাশিম আমলাকে ফিরিয়ে ভালোই ধাক্কা দেয় বাংলাদেশ। এরপর শুরুর ধাক্কাটা ভালোভাবেই কাটিয়ে ওঠে প্রোটিয়ারা। দ্বিতীয় উইকেট জুটিতে ডি কক ও ডি ভিলিয়ার্স বাংলাদেশের বোলারদের ওপর বেশ চড়াও হয়ে খেলতে থাকেন। কিন্তু দশম ওভারের শেষ বলে ডি ভিলিয়ার্সকে সাজ ঘরে ফেরান মিরাজ। তখন অবশ্য ২৭ বলে ৪৯ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন তিনি। এটি মিরাজের দ্বিতীয় শিকার। এরপর জেপি ডুমিনি (১৩) ও ওপেনার ডি কক (৫৯) সাজঘরে ফেরেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফিকার সংগ্রহ ১৬ ওভারে ১৪৪ রান, উইকেট হারিয়েছে চারটি। মিলার ৭ ও বেহারদিন ৯ রানে ব্যাট করছেন। এ আগে আমলাকে (৩) ফেরান মিরাজ। এই ম্যাচে চার পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও তরুণ পেস বোলিং অলরাউন্ডার সাইফুদ্দিনকে একাদশে নেওয়া হয়েছে। চোটের কারণে দেশে ফিরে এসেছেন ওপেনার তামিম ইকবাল ও পেসার মুস্তাফিজুর রহমান। তাদের অনুপস্থিতিতে বাংলাদেশ কি পারবে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলতে। যদিও বরাবরই আশাবাদের কথা শুনিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।  তাঁর বিশ্বাস, এই ম্যাচে বাংলাদেশের পক্ষে সম্ভব ভালো কিছু করা। তবে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলটি কিছুটা দুর্বল। ইমরান তাহির, কাগিসো রাবাদা, ফাফ দু প্লেসির মতো তারকা ক্রিকেটারদের ছাড়াই মাঠে নামতে হচ্ছে তাদের। নিয়মিত অধিনায়ক দু প্লেসি চোটের কারণে ছিটকে পড়েছেন। অন্যদের বিশ্রাম দেওয়া হয়েছে। এ ম্যাচে স্বাগতিক দলের নেতৃত্বে থাকবেন জেপি ডুমিনি। বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক),সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও সাইফুদ্দিন।

Comments

Comments!

 ডুমিনির পর ফিরলেন ডি ককAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ডুমিনির পর ফিরলেন ডি কক

Thursday, October 26, 2017 11:28 pm
photo-1509036815

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে এখন পর্যন্ত কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। টেস্ট এবং ওয়ানডে দুই ফরমেটের সবগুলো ম্যাচেই হেরেছে লাল-সবুজের দল। এবার মিশন টি-টোয়েন্টি। ২০ ওভারের ক্রিকেটে এবার সাকিব-মুশফিকরা মুখোমুখি প্রোটিয়াদের। এ ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামছে বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার শুরুটা বেশ ভালোই হয়েছিল। দুই ওপেনার ভালোই খেলছিলেন। প্রথম দুই ওভারেই ১৮ রান তোলে স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয় ওভারের শেষ বলে ওপেনার হাশিম আমলাকে ফিরিয়ে ভালোই ধাক্কা দেয় বাংলাদেশ। এরপর শুরুর ধাক্কাটা ভালোভাবেই কাটিয়ে ওঠে প্রোটিয়ারা। দ্বিতীয় উইকেট জুটিতে ডি কক ও ডি ভিলিয়ার্স বাংলাদেশের বোলারদের ওপর বেশ চড়াও হয়ে খেলতে থাকেন।

কিন্তু দশম ওভারের শেষ বলে ডি ভিলিয়ার্সকে সাজ ঘরে ফেরান মিরাজ। তখন অবশ্য ২৭ বলে ৪৯ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন তিনি। এটি মিরাজের দ্বিতীয় শিকার। এরপর জেপি ডুমিনি (১৩) ও ওপেনার ডি কক (৫৯) সাজঘরে ফেরেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফিকার সংগ্রহ ১৬ ওভারে ১৪৪ রান, উইকেট হারিয়েছে চারটি। মিলার ৭ ও বেহারদিন ৯ রানে ব্যাট করছেন। এ আগে আমলাকে (৩) ফেরান মিরাজ।

এই ম্যাচে চার পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও তরুণ পেস বোলিং অলরাউন্ডার সাইফুদ্দিনকে একাদশে নেওয়া হয়েছে।

চোটের কারণে দেশে ফিরে এসেছেন ওপেনার তামিম ইকবাল ও পেসার মুস্তাফিজুর রহমান। তাদের অনুপস্থিতিতে বাংলাদেশ কি পারবে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলতে।

যদিও বরাবরই আশাবাদের কথা শুনিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।  তাঁর বিশ্বাস, এই ম্যাচে বাংলাদেশের পক্ষে সম্ভব ভালো কিছু করা।

তবে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলটি কিছুটা দুর্বল। ইমরান তাহির, কাগিসো রাবাদা, ফাফ দু প্লেসির মতো তারকা ক্রিকেটারদের ছাড়াই মাঠে নামতে হচ্ছে তাদের। নিয়মিত অধিনায়ক দু প্লেসি চোটের কারণে ছিটকে পড়েছেন। অন্যদের বিশ্রাম দেওয়া হয়েছে। এ ম্যাচে স্বাগতিক দলের নেতৃত্বে থাকবেন জেপি ডুমিনি।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক),সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও সাইফুদ্দিন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X