মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:২৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 9, 2016 10:02 pm
A- A A+ Print

ঢাকার তৃতীয় শিরোপা, ডায়নামাইটসের প্রথম!

00000

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম দুই আসরেই শিরোপা উঠেছিল ঢাকার ঘরে। তখন তাদের নাম ছিল ঢাকা গ্ল্যাডিয়েটরস। ২০১৫ সালে নাম বদলে বিপিএলে অংশ নিয়ে আর সাফল্য পায়নি ঢাকা। বিদায় নিয়েছিল এলিমিনেটর ম্যাচ থেকে। তবে এবার হারানো শিরোপা পুনরুদ্ধার করেছে টুর্নামেন্টের ফেভারিট দলটি। ফাইনালে রাজশাহী কিংসকে ৫৬ রানের বড় ব্যবধানে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জিতেছে ঢাকা। ডায়নামাইটস নামের ঢাকা অবশ্য শিরোপাজয়ের স্বাদ পেল এবারই প্রথমবারের মতো। বিপিএলে এবারই প্রথমবারের মতো ফাইনালে খেলার সুযোগ পেয়েছিল রাজশাহী। ড্যারেন স্যামির নেতৃত্বে শিরোপাজয়ের মোক্ষম সুযোগও ছিল তাদের সামনে। কিন্তু ফাইনালে ফেভারিট ঢাকার সামনে আর পাত্তা পেল না রাজশাহী কিংস। ১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৭.৪ ওভার ব্যাটিং করেই ১০৩ রানে থেমে গেছে রাজশাহীর ইনিংস। ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রাজশাহীর। তৃতীয় ওভারে মাত্র ১৫ রানের মাথায় হারিয়েছিল নুরুল হাসানের উইকেট। তবে দ্বিতীয় উইকেটে ৪৭ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়িয়েছিলেন মুমিনুল-সাব্বির। কিন্তু টানা দুই ওভারে দুজনকেই সাজঘরমুখী করেছে ঢাকা। দশম ওভারে সাব্বির পড়েছেন রান-আউটের ফাঁদে। ফিরে গেছেন ২২ বলে ২৬ রান করে। পরের ওভারে ২৭ রান করা মুমিনুলকে আউট করেছেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি জেমস ফ্রাঙ্কলিন ও অধিনায়ক ড্যারেন স্যামি। আউট হয়েছেন ৫ ও ৬ রান করে। ১৫তম ওভারে রাজশাহীর শেষ ভরসা সামিত প্যাটেলকে আউট করেই জয় নিশ্চিত করে ফেলে ঢাকা। ১৭ রান এসেছে প্যাটেলের ব্যাট থেকে। মুমিনুল, সাব্বির ও প্যাটেল ছাড়া রাজশাহীর অন্য কোনো ব্যাটসম্যানই পেরোতে পারেননি দুই অঙ্কের কোটা। হাতে গুরুতর আঘাত পেয়ে স্বেচ্ছা অবসর নিয়ে মাঠ ছেড়েছেন কেসরিক উইলিয়ামস। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে এভিন লুইসের ৪৫, কুমার সাঙ্গাকারার ৩৬, ডোয়াইন ব্রাভোর ১৩, সানজামুল ইসলামের ১২ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৫৯ রান জমা করেছিল ঢাকা ডায়নামাইটস।

Comments

Comments!

 ঢাকার তৃতীয় শিরোপা, ডায়নামাইটসের প্রথম!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ঢাকার তৃতীয় শিরোপা, ডায়নামাইটসের প্রথম!

Friday, December 9, 2016 10:02 pm
00000

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম দুই আসরেই শিরোপা উঠেছিল ঢাকার ঘরে। তখন তাদের নাম ছিল ঢাকা গ্ল্যাডিয়েটরস। ২০১৫ সালে নাম বদলে বিপিএলে অংশ নিয়ে আর সাফল্য পায়নি ঢাকা। বিদায় নিয়েছিল এলিমিনেটর ম্যাচ থেকে। তবে এবার হারানো শিরোপা পুনরুদ্ধার করেছে টুর্নামেন্টের ফেভারিট দলটি। ফাইনালে রাজশাহী কিংসকে ৫৬ রানের বড় ব্যবধানে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জিতেছে ঢাকা। ডায়নামাইটস নামের ঢাকা অবশ্য শিরোপাজয়ের স্বাদ পেল এবারই প্রথমবারের মতো।

বিপিএলে এবারই প্রথমবারের মতো ফাইনালে খেলার সুযোগ পেয়েছিল রাজশাহী। ড্যারেন স্যামির নেতৃত্বে শিরোপাজয়ের মোক্ষম সুযোগও ছিল তাদের সামনে। কিন্তু ফাইনালে ফেভারিট ঢাকার সামনে আর পাত্তা পেল না রাজশাহী কিংস। ১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৭.৪ ওভার ব্যাটিং করেই ১০৩ রানে থেমে গেছে রাজশাহীর ইনিংস।

১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রাজশাহীর। তৃতীয় ওভারে মাত্র ১৫ রানের মাথায় হারিয়েছিল নুরুল হাসানের উইকেট। তবে দ্বিতীয় উইকেটে ৪৭ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়িয়েছিলেন মুমিনুল-সাব্বির। কিন্তু টানা দুই ওভারে দুজনকেই সাজঘরমুখী করেছে ঢাকা। দশম ওভারে সাব্বির পড়েছেন রান-আউটের ফাঁদে। ফিরে গেছেন ২২ বলে ২৬ রান করে। পরের ওভারে ২৭ রান করা মুমিনুলকে আউট করেছেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি জেমস ফ্রাঙ্কলিন ও অধিনায়ক ড্যারেন স্যামি। আউট হয়েছেন ৫ ও ৬ রান করে। ১৫তম ওভারে রাজশাহীর শেষ ভরসা সামিত প্যাটেলকে আউট করেই জয় নিশ্চিত করে ফেলে ঢাকা। ১৭ রান এসেছে প্যাটেলের ব্যাট থেকে। মুমিনুল, সাব্বির ও প্যাটেল ছাড়া রাজশাহীর অন্য কোনো ব্যাটসম্যানই পেরোতে পারেননি দুই অঙ্কের কোটা। হাতে গুরুতর আঘাত পেয়ে স্বেচ্ছা অবসর নিয়ে মাঠ ছেড়েছেন কেসরিক উইলিয়ামস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে এভিন লুইসের ৪৫, কুমার সাঙ্গাকারার ৩৬, ডোয়াইন ব্রাভোর ১৩, সানজামুল ইসলামের ১২ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৫৯ রান জমা করেছিল ঢাকা ডায়নামাইটস।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X