বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:২৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, July 28, 2016 8:40 am
A- A A+ Print

ঢাকায় কানাডার গোয়েন্দা বিভাগের মহাপরিচালক

148300_1

ঢাকা: দুদিনের সফরে ঢাকায় এসেছেন কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক নিরাপত্তা ও গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ডেভিড ড্রেক। বাংলাদেশের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি মূল্যায়ন করার জন্যই তার এ ছফর। মূলত বিশ্বজুড়ে কানাডার কূটনৈতিক মিশনগুলোর নিরাপত্তা পর্যবেক্ষণ, পর্যালোচনা, মূল্যায়ন ও নিরাপত্তা নিশ্চিত করে থাকেন ডেভিড ড্রেক। বুধবার ঢাকা এসেই তিনি প্রধানমন্ত্রীর নিরাপত্তা-বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করেন। এর পর বিকালে বৈঠক করেন পররাষ্ট্র সচিব মো. শহিদুল হকের সঙ্গে। প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠকে ঢাকায় কানাডীয় হাইকমিশনার বেনওয়া পিয়ের লাঘামে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয় ও কনস্যুলার) মিজানুর রহমান ও আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার ঢাকায় হাইকমিশনের কূটনীতিক ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন ডেভিড ড্রেক। শুক্রবার তার ঢাকা ছাড়ার কথা। গুলশানের হলি আর্টিজান বেকারি ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার নিন্দা জানান ডেভিড ড্রেক। এ সময় কানাডা বাংলাদেশের পাশে আছে বলে আশ্বস্ত করে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশকে সহযোগিতা দিতে দেশটি প্রস্তুত বলেও জানান তিনি। বৈঠকে সন্ত্রাস ও জঙ্গিবাদ বৈশ্বিক সমস্যা হিসেবে উল্লেখ করে ডেভিড ড্রেক বলেন, ‘ঢাকায় কূটনীতিকদের পরিবারের নিরাপত্তার স্বার্থে অথরাইজড ডিপারচারসহ যে নির্দেশনাগুলো দেয়া হচ্ছে, সেগুলো সাময়িক। এটি বাংলাদেশের বিরুদ্ধে কোনো কিছু নয়। শুধু বাংলাদেশেই নয়, বিশ্বের আরো দেশে একই ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।’

Comments

Comments!

 ঢাকায় কানাডার গোয়েন্দা বিভাগের মহাপরিচালকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ঢাকায় কানাডার গোয়েন্দা বিভাগের মহাপরিচালক

Thursday, July 28, 2016 8:40 am
148300_1

ঢাকা: দুদিনের সফরে ঢাকায় এসেছেন কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক নিরাপত্তা ও গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ডেভিড ড্রেক। বাংলাদেশের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি মূল্যায়ন করার জন্যই তার এ ছফর।

মূলত বিশ্বজুড়ে কানাডার কূটনৈতিক মিশনগুলোর নিরাপত্তা পর্যবেক্ষণ, পর্যালোচনা, মূল্যায়ন ও নিরাপত্তা নিশ্চিত করে থাকেন ডেভিড ড্রেক।

বুধবার ঢাকা এসেই তিনি প্রধানমন্ত্রীর নিরাপত্তা-বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করেন। এর পর বিকালে বৈঠক করেন পররাষ্ট্র সচিব মো. শহিদুল হকের সঙ্গে। প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠকে ঢাকায় কানাডীয় হাইকমিশনার বেনওয়া পিয়ের লাঘামে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয় ও কনস্যুলার) মিজানুর রহমান ও আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার ঢাকায় হাইকমিশনের কূটনীতিক ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন ডেভিড ড্রেক। শুক্রবার তার ঢাকা ছাড়ার কথা।

গুলশানের হলি আর্টিজান বেকারি ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার নিন্দা জানান ডেভিড ড্রেক। এ সময় কানাডা বাংলাদেশের পাশে আছে বলে আশ্বস্ত করে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশকে সহযোগিতা দিতে দেশটি প্রস্তুত বলেও জানান তিনি।

বৈঠকে সন্ত্রাস ও জঙ্গিবাদ বৈশ্বিক সমস্যা হিসেবে উল্লেখ করে ডেভিড ড্রেক বলেন, ‘ঢাকায় কূটনীতিকদের পরিবারের নিরাপত্তার স্বার্থে অথরাইজড ডিপারচারসহ যে নির্দেশনাগুলো দেয়া হচ্ছে, সেগুলো সাময়িক। এটি বাংলাদেশের বিরুদ্ধে কোনো কিছু নয়। শুধু বাংলাদেশেই নয়, বিশ্বের আরো দেশে একই ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X