রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 8, 2016 3:07 pm
A- A A+ Print

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০ কিলোমিটার জুড়ে যানজট

152622_1

কুমিল্লা: মেঘনা সেতুতে গাড়ি বিকল আর অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০ কিলোমিটার জুড়ে যানজট সৃষ্টি হয়েছে। এতে ঈদে ঘরমুখো মানুষ, পণ্যবাহী যানবাহন ‌এবং কোরবানির পশুর গাড়ি ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে। গত তিন দিনের যানজটের রেশ কাটতে না কাটতেই বুধবার রাত ২টা থেকে বৃহস্পতিবার পর্যন্ত মহাসড়কের দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে মেঘনা-গোমতি সেতু পাড় হয়ে সোনারগাঁও উপজেলার কাঁচপুর পর্যন্ত ৪০ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। দাউদকান্দি ও গজারিয়া হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চার লেনের গাড়িগুলো মেঘনা-গোমতি ও মেঘনা সেতুর ওপর দিয়ে যাওয়ার সময় দুই লেনে পরিণত হয়। ফলে গাড়িগুলোকে ধীরগতিতে সেতু দুটি পার হতে হয়। এ সময় থেমে থেমে যানজট সৃষ্টি হয়। গত তিন দিনের যানজটের রেশ কাটতে না কাটতেই বুধবার রাতে মেঘনা সেতুর ওপর অতিরিক্ত মালবোঝাই একটি ট্রাক বিকল হয়ে পড়লে এ দীর্ঘ যানজট সৃষ্টি হয়। গজারিয়া হাইওয়ে পুলিশ গাড়িটি সরিয়ে নিলে আবার যানবাহন চলাচল শুরু হয়। কিন্তু ঈদে অতিরিক্ত মালবোঝাই ফিটনেসবিহীন ট্রাক ও কাভার্ড ভ্যান সেতুর ওপর দিয়ে ধীর গতিতে চলাচলের ফলে যানজট আরো দীর্ঘতম হয়। গজারিয়া হাইওয়ে পুলিশের সার্জেন্ট শাহ জামান রাজ বলেন, একদিকে অতিরিক্ত গাড়ির চাপ অন্যদিকে অন্যদিকে ফিটনেসবিহীন গাড়ির মালিকরা অতিরিক্ত লাভের আশায় পুরানো গাড়িগুলো সেতুর ওপর দিয়ে খুব ধীর গতিতে চলে। কোনোটি আবার মাঝপথে বিকল হয়ে যানঝট সৃষ্টি করে। দাউদকান্দি হাইওয়ে পুলিশের এসআই মো. রফিকুল ইসলাম বলেন, চার লেনের গাড়িগুলো দুই লেন সেতুর ওপর দিয়ে ধীর গতিতে যাওয়ার সময় যানঝট সৃষ্টি হয়। বিকল্পভাবে নির্মাণাধীন মেঘনা, গোমতী এবং কাঁচপুর সেতু নির্মাণের কাজ শেষ হলেই আর যানজট থাকবে না। তাছাড়া মহাসড়কে ওজন নিয়ন্ত্রক (স্কেল) মেশিন না থাকায় চালকরা অতিরিক্ত মালবোঝাই গাড়িগুলো সেতুর ওপর উঠেই বিকল হয়ে পড়ে। এ কারণে সৃষ্টি হয় দীর্ঘ জানজট। দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি আবদুল আউয়াল বলেন, যানজট স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে দাউদকান্দি ও গজারিয়া হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।
 

Comments

Comments!

 ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০ কিলোমিটার জুড়ে যানজটAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০ কিলোমিটার জুড়ে যানজট

Thursday, September 8, 2016 3:07 pm
152622_1

কুমিল্লা: মেঘনা সেতুতে গাড়ি বিকল আর অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০ কিলোমিটার জুড়ে যানজট সৃষ্টি হয়েছে। এতে ঈদে ঘরমুখো মানুষ, পণ্যবাহী যানবাহন ‌এবং কোরবানির পশুর গাড়ি ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে।

গত তিন দিনের যানজটের রেশ কাটতে না কাটতেই বুধবার রাত ২টা থেকে বৃহস্পতিবার পর্যন্ত মহাসড়কের দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে মেঘনা-গোমতি সেতু পাড় হয়ে সোনারগাঁও উপজেলার কাঁচপুর পর্যন্ত ৪০ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

দাউদকান্দি ও গজারিয়া হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চার লেনের গাড়িগুলো মেঘনা-গোমতি ও মেঘনা সেতুর ওপর দিয়ে যাওয়ার সময় দুই লেনে পরিণত হয়। ফলে গাড়িগুলোকে ধীরগতিতে সেতু দুটি পার হতে হয়।

এ সময় থেমে থেমে যানজট সৃষ্টি হয়। গত তিন দিনের যানজটের রেশ কাটতে না কাটতেই বুধবার রাতে মেঘনা সেতুর ওপর অতিরিক্ত মালবোঝাই একটি ট্রাক বিকল হয়ে পড়লে এ দীর্ঘ যানজট সৃষ্টি হয়। গজারিয়া হাইওয়ে পুলিশ গাড়িটি সরিয়ে নিলে আবার যানবাহন চলাচল শুরু হয়। কিন্তু ঈদে অতিরিক্ত মালবোঝাই ফিটনেসবিহীন ট্রাক ও কাভার্ড ভ্যান সেতুর ওপর দিয়ে ধীর গতিতে চলাচলের ফলে যানজট আরো দীর্ঘতম হয়।

গজারিয়া হাইওয়ে পুলিশের সার্জেন্ট শাহ জামান রাজ বলেন, একদিকে অতিরিক্ত গাড়ির চাপ অন্যদিকে অন্যদিকে ফিটনেসবিহীন গাড়ির মালিকরা অতিরিক্ত লাভের আশায় পুরানো গাড়িগুলো সেতুর ওপর দিয়ে খুব ধীর গতিতে চলে। কোনোটি আবার মাঝপথে বিকল হয়ে যানঝট সৃষ্টি করে।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের এসআই মো. রফিকুল ইসলাম বলেন, চার লেনের গাড়িগুলো দুই লেন সেতুর ওপর দিয়ে ধীর গতিতে যাওয়ার সময় যানঝট সৃষ্টি হয়। বিকল্পভাবে নির্মাণাধীন মেঘনা, গোমতী এবং কাঁচপুর সেতু নির্মাণের কাজ শেষ হলেই আর যানজট থাকবে না। তাছাড়া মহাসড়কে ওজন নিয়ন্ত্রক (স্কেল) মেশিন না থাকায় চালকরা অতিরিক্ত মালবোঝাই গাড়িগুলো সেতুর ওপর উঠেই বিকল হয়ে পড়ে। এ কারণে সৃষ্টি হয় দীর্ঘ জানজট।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি আবদুল আউয়াল বলেন, যানজট স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে দাউদকান্দি ও গজারিয়া হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X