রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, September 9, 2017 11:09 pm
A- A A+ Print

ঢাকা ছেড়ে গেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

1504967032

একটি টেস্ট সিরিজ খেলতে গত আগস্টে বাংলাদেশে এসেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। প্রায় এক মাসের সফরে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ঢাকা ও চট্টগ্রামে দুটি টেস্ট খেলে স্মিথরা। টেস্ট ক্রিকেটের অন্যতম নবীন দলটির বিপক্ষে তাদের অভিজ্ঞতাটা খুব একটা সুখকর হয়নি। প্রথম টেস্টে হেরে দ্বিতীয় ম্যাচে কোনোমতে জিতে সিরিজ সমতা নিয়ে আসে তারা। তাই অন্যরকম একটি অভিজ্ঞতা নিয়ে ঢাকা ছেড়ে গেছে বিশ্বক্রিকেটের অন্যতম পরাশক্তি দলটি। শনিবার সকালে অসি ক্রিকেটাররা চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন। আজ দুপুরে দলটি ঢাকা ত্যাগ করে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দলের সাত ক্রিকেটার ভারতে গেছে। বাকিরা ফিরে যাবেন নিজ দেশে। ভারতের গেছেন অধিনায়ক স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যাশ্টন অ্যাগার, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, হিল্টন কার্টরাইট ও ম্যাথু ওয়েড। তার আগেই সাত ক্রিকেটার এরই ভারতে পৌঁছেছেন। বাংলাদেশের কাছে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া হেরে যায় ২০ রানে। ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশ ২৬০ রান করে। জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থেমে যায় ২১৭ রানে। দ্বিতীয় ইনিংসে ২২১ রান করে সফরকারী দলটির সামনে ২৮৫ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল মুশফিকরা। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ২৪৪ রানে। চট্টগ্রামে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩০৫ রান করে বাংলাদেশ। জবাবে অস্ট্রেলিয়া ৩৭৭ রান করে ৭২ রানের লিড পায়। কিন্তু দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ১৫৭ গুটিয়ে গেলে প্রতিপক্ষে সামনে মাত্র ৮৬ লক্ষ্য দেয় মুশফিকরা। মাত্র তিন উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া সহজেই লক্ষ্যে পৌঁছে যায়।

Comments

Comments!

 ঢাকা ছেড়ে গেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ঢাকা ছেড়ে গেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

Saturday, September 9, 2017 11:09 pm
1504967032

একটি টেস্ট সিরিজ খেলতে গত আগস্টে বাংলাদেশে এসেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। প্রায় এক মাসের সফরে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ঢাকা ও চট্টগ্রামে দুটি টেস্ট খেলে স্মিথরা। টেস্ট ক্রিকেটের অন্যতম নবীন দলটির বিপক্ষে তাদের অভিজ্ঞতাটা খুব একটা সুখকর হয়নি। প্রথম টেস্টে হেরে দ্বিতীয় ম্যাচে কোনোমতে জিতে সিরিজ সমতা নিয়ে আসে তারা। তাই অন্যরকম একটি অভিজ্ঞতা নিয়ে ঢাকা ছেড়ে গেছে বিশ্বক্রিকেটের অন্যতম পরাশক্তি দলটি।

শনিবার সকালে অসি ক্রিকেটাররা চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন। আজ দুপুরে দলটি ঢাকা ত্যাগ করে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দলের সাত ক্রিকেটার ভারতে গেছে। বাকিরা ফিরে যাবেন নিজ দেশে।

ভারতের গেছেন অধিনায়ক স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যাশ্টন অ্যাগার, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, হিল্টন কার্টরাইট ও ম্যাথু ওয়েড। তার আগেই সাত ক্রিকেটার এরই ভারতে পৌঁছেছেন।

বাংলাদেশের কাছে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া হেরে যায় ২০ রানে। ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশ ২৬০ রান করে। জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থেমে যায় ২১৭ রানে। দ্বিতীয় ইনিংসে ২২১ রান করে সফরকারী দলটির সামনে ২৮৫ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল মুশফিকরা। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ২৪৪ রানে।

চট্টগ্রামে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩০৫ রান করে বাংলাদেশ। জবাবে অস্ট্রেলিয়া ৩৭৭ রান করে ৭২ রানের লিড পায়। কিন্তু দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ১৫৭ গুটিয়ে গেলে প্রতিপক্ষে সামনে মাত্র ৮৬ লক্ষ্য দেয় মুশফিকরা। মাত্র তিন উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া সহজেই লক্ষ্যে পৌঁছে যায়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X