বুধবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, August 23, 2017 6:39 pm
A- A A+ Print

ঢাকা টেস্ট ভেসে যেতে পারে বৃষ্টিতে!

1ab4f2c840459a21fe278ffd6a5c8f84-599d5ba7b7e48

অস্ট্রেলিয়া দলের আজ অনুশীলন করার কথা ছিল সকাল ১০টা থেকে। কিন্তু গত রাত থেকে শুরু ঝুমবৃষ্টি সেটি আর হতে দিল কোথায়? বৃষ্টি থেমেছে বেলা ১১টার দিকে। অস্ট্রেলিয়া দল মাঠে এসে পৌঁছেছে বেলা পৌনে একটার দিকে। ১০টার অনুশীলন তাদের শুরু করতে হয়েছে একটায়। কিন্তু সেটিও শেষ হয়নি ঠিকমতো। চনমনে রোদকে হটিয়ে বেলা আড়াইটার দিকে আবারও শুরু বৃষ্টি। রোদ-বৃষ্টির এই লুকোচুরির মধ্যেই অস্ট্রেলিয়া, বাংলাদেশ দুই দল সারছে প্রস্তুতি। কিন্তু ২৭ আগস্ট থেকে শুরু ঢাকা টেস্ট ঠিকঠাক হবে তো? বৃষ্টিই তুলে দিচ্ছে প্রশ্নটা। দেশের মধ্যভাগে এখন মৌসুমি বায়ু সক্রিয়। যেটির প্রভাবে হচ্ছে বৃষ্টি। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে যে পূর্বাভাসের কথা বলা হয়েছে, তাতে বড় অনিশ্চয়তায় পড়ে গেছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। পূর্বাভাস অনুযায়ী, আগামী দুই দিন বৃষ্টির প্রাবল্য কম থাকলেও ২৬ আগস্ট রাত থেকে শুরু হবে প্রবল বৃষ্টি। এ সময় বৃষ্টির মাত্রা থাকতে পারে ৩০ মিলিমিটার। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর প্রথম আলোকে জানিয়েছে, ২৭ আগস্ট বিকেলে কমে এলেও সন্ধ্যা বা রাতের দিকে বাড়তে পারে বৃষ্টির মাত্রা। শুরু হতে পারে টানা বর্ষণ, যেটির স্থায়িত্ব হতে পারে দু-তিন দিন এমনকি তারও বেশি। টানা বর্ষণ কত দিন হতে পারে, এটি অবশ্য বোঝা যাবে বৃষ্টি শুরুর পর। তবে আপাতত যা পূর্বাভাস, তাতে ঢাকায় অনুষ্ঠেয় প্রথম টেস্টের পুরো পাঁচ দিনে বৃষ্টির প্রকোপ থাকতে পারে বলেই মনে হচ্ছে। নির্বিঘ্নে খেলা না-ও হতে পারে। আবহাওয়া অনেক সময়ই অপ্রত্যাশিতভাবে রং বদলায়। এটাই এখন একমাত্র আশা। নিরাপত্তা, ক্রিকেট বোর্ডের সঙ্গে অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়দের ঝামেলা—একে একে নানা বাধা পেরিয়ে যখন বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ আলোর মুখ দেখতে যাচ্ছে, তখন আবার প্রকৃতির চোখরাঙানি।

Comments

Comments!

 ঢাকা টেস্ট ভেসে যেতে পারে বৃষ্টিতে!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ঢাকা টেস্ট ভেসে যেতে পারে বৃষ্টিতে!

Wednesday, August 23, 2017 6:39 pm
1ab4f2c840459a21fe278ffd6a5c8f84-599d5ba7b7e48

অস্ট্রেলিয়া দলের আজ অনুশীলন করার কথা ছিল সকাল ১০টা থেকে। কিন্তু গত রাত থেকে শুরু ঝুমবৃষ্টি সেটি আর হতে দিল কোথায়? বৃষ্টি থেমেছে বেলা ১১টার দিকে। অস্ট্রেলিয়া দল মাঠে এসে পৌঁছেছে বেলা পৌনে একটার দিকে। ১০টার অনুশীলন তাদের শুরু করতে হয়েছে একটায়।

কিন্তু সেটিও শেষ হয়নি ঠিকমতো। চনমনে রোদকে হটিয়ে বেলা আড়াইটার দিকে আবারও শুরু বৃষ্টি। রোদ-বৃষ্টির এই লুকোচুরির মধ্যেই অস্ট্রেলিয়া, বাংলাদেশ দুই দল সারছে প্রস্তুতি। কিন্তু ২৭ আগস্ট থেকে শুরু ঢাকা টেস্ট ঠিকঠাক হবে তো? বৃষ্টিই তুলে দিচ্ছে প্রশ্নটা।
দেশের মধ্যভাগে এখন মৌসুমি বায়ু সক্রিয়। যেটির প্রভাবে হচ্ছে বৃষ্টি। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে যে পূর্বাভাসের কথা বলা হয়েছে, তাতে বড় অনিশ্চয়তায় পড়ে গেছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। পূর্বাভাস অনুযায়ী, আগামী দুই দিন বৃষ্টির প্রাবল্য কম থাকলেও ২৬ আগস্ট রাত থেকে শুরু হবে প্রবল বৃষ্টি। এ সময় বৃষ্টির মাত্রা থাকতে পারে ৩০ মিলিমিটার।
বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর প্রথম আলোকে জানিয়েছে, ২৭ আগস্ট বিকেলে কমে এলেও সন্ধ্যা বা রাতের দিকে বাড়তে পারে বৃষ্টির মাত্রা। শুরু হতে পারে টানা বর্ষণ, যেটির স্থায়িত্ব হতে পারে দু-তিন দিন এমনকি তারও বেশি। টানা বর্ষণ কত দিন হতে পারে, এটি অবশ্য বোঝা যাবে বৃষ্টি শুরুর পর। তবে আপাতত যা পূর্বাভাস, তাতে ঢাকায় অনুষ্ঠেয় প্রথম টেস্টের পুরো পাঁচ দিনে বৃষ্টির প্রকোপ থাকতে পারে বলেই মনে হচ্ছে। নির্বিঘ্নে খেলা না-ও হতে পারে।
আবহাওয়া অনেক সময়ই অপ্রত্যাশিতভাবে রং বদলায়। এটাই এখন একমাত্র আশা।
নিরাপত্তা, ক্রিকেট বোর্ডের সঙ্গে অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়দের ঝামেলা—একে একে নানা বাধা পেরিয়ে যখন বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ আলোর মুখ দেখতে যাচ্ছে, তখন আবার প্রকৃতির চোখরাঙানি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X