সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:২০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, September 3, 2016 9:59 pm
A- A A+ Print

তওবা সম্পন্ন, ফাঁসি সাড়ে ১০টায়

67

মানবতাবিরোধী অপরাধে মৃত্যু দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসিতে ঝুলিয়ে দণ্ড কার্যকরের প্রক্রিয়া শুরু হয়েছে। এরই মধ্যে তাকে তওবা পড়ানো হয়েছে। মৃত্যদণ্ড কার্যকরের সময় নির্ধারণ করা হয়েছে রাত সাড়ে ১০টা। কাশিমপূর কারাগারের একটি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে মীর কাসেমের ফাঁসি কার্যকরের সময় নির্ধারনের জন্য আইজি প্রিজন্স, অতিরিক্ত আইজি প্রিজন্স, সিনিয়র জেল সুপার, জেলার ও ডেপুটি জেলার নিয়ে বৈঠক করেন। বৈঠক সূত্রে জানা গেছে, মীর কাসেমের ফাঁসি জন্য সময় নির্ধারণ করা হয়েছে রাত ১০টা ৩০ মিনিট। কাশিমপুর কারাগারের একটি সূত্র জানিয়েছে, এরই মধ্যে কারাগারের ইমামের কাছে তওবা পড়েছেন মীর কাসেম আলী। এসময় তিনি ছিলেন বেশ শান্ত, কারারক্ষীদের সঙ্গে সন্ধ্যার পর থেকেই তেমন একটা কথা বলছেন তিনি। এদিকে রাত ৯ টা ৩৫ মিনিটে গাজীপুর জেলা প্রশাসক এস এম আলম কারাগারে প্রবেশ করেছেন। পুলিশি টহল গাড়ী বেষ্টিত হয়ে তিনি এখানে আসে। শনিবাট তিনি কারা ফটকে নিজ গাড়ী বহর নিয়ে প্রবেশ করেন। এসময় তার সাথে ছিলেন গাজীপুরের সিভিল সার্জন আলী হায়দারভ শনিবার রাত ৯ টা ৫০ মিনিটে অ্যাম্বুলেন্স তিনটি কারা ফটকে আসে।তিনটি অ্যাম্বুলেন্সই পুলিশি টহল গাড়ি বেষ্টিত হয়ে এখানে আসে। এরই মধ্যে দণ্ড কার্যকরের পর মির কাসেমের মরদেহ প্রবেশের জন্য তিনটি অ্যাম্বুলেন্স কারাগারে প্রবেশ করেছে। নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে কারাগার ঘিরে। জানা গেছে, মীর কাসেমের ফাঁসির প্রধান জল্লাদের দায়িত্ব পালন করবেন জল্লাদ শাহজাহান ভূইয়া। তাকে সহায়তা করবেন রাজু ও কামালসহ আরও চারজন। শনিবার বেলা সারে ১২টার দিকে রাজুকে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে কাশিমপুর কারাগার পার্ট-২ এ আনা হয়েছে। এর আগে শনিবার বিকেল পৌনে ৩টার দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ফাঁসি কার্যকরে আদেশ কারাগারে পৌঁছে। আদেশে ফাঁসি কার্যকরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে এবং কারা কর্তৃপক্ষ আদেশ অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে।

Comments

Comments!

 তওবা সম্পন্ন, ফাঁসি সাড়ে ১০টায়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

তওবা সম্পন্ন, ফাঁসি সাড়ে ১০টায়

Saturday, September 3, 2016 9:59 pm
67

মানবতাবিরোধী অপরাধে মৃত্যু দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসিতে ঝুলিয়ে দণ্ড কার্যকরের প্রক্রিয়া শুরু হয়েছে। এরই মধ্যে তাকে তওবা পড়ানো হয়েছে। মৃত্যদণ্ড কার্যকরের সময় নির্ধারণ করা হয়েছে রাত সাড়ে ১০টা। কাশিমপূর কারাগারের একটি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে মীর কাসেমের ফাঁসি কার্যকরের সময় নির্ধারনের জন্য আইজি প্রিজন্স, অতিরিক্ত আইজি প্রিজন্স, সিনিয়র জেল সুপার, জেলার ও ডেপুটি জেলার নিয়ে বৈঠক করেন। বৈঠক সূত্রে জানা গেছে, মীর কাসেমের ফাঁসি জন্য সময় নির্ধারণ করা হয়েছে রাত ১০টা ৩০ মিনিট।

কাশিমপুর কারাগারের একটি সূত্র জানিয়েছে, এরই মধ্যে কারাগারের ইমামের কাছে তওবা পড়েছেন মীর কাসেম আলী। এসময় তিনি ছিলেন বেশ শান্ত, কারারক্ষীদের সঙ্গে সন্ধ্যার পর থেকেই তেমন একটা কথা বলছেন তিনি।

এদিকে রাত ৯ টা ৩৫ মিনিটে গাজীপুর জেলা প্রশাসক এস এম আলম কারাগারে প্রবেশ করেছেন। পুলিশি টহল গাড়ী বেষ্টিত হয়ে তিনি এখানে আসে। শনিবাট তিনি কারা ফটকে নিজ গাড়ী বহর নিয়ে প্রবেশ করেন। এসময় তার সাথে ছিলেন গাজীপুরের সিভিল সার্জন আলী হায়দারভ

শনিবার রাত ৯ টা ৫০ মিনিটে অ্যাম্বুলেন্স তিনটি কারা ফটকে আসে।তিনটি অ্যাম্বুলেন্সই পুলিশি টহল গাড়ি বেষ্টিত হয়ে এখানে আসে।

এরই মধ্যে দণ্ড কার্যকরের পর মির কাসেমের মরদেহ প্রবেশের জন্য তিনটি অ্যাম্বুলেন্স কারাগারে প্রবেশ করেছে। নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে কারাগার ঘিরে।

জানা গেছে, মীর কাসেমের ফাঁসির প্রধান জল্লাদের দায়িত্ব পালন করবেন জল্লাদ শাহজাহান ভূইয়া। তাকে সহায়তা করবেন রাজু ও কামালসহ আরও চারজন। শনিবার বেলা সারে ১২টার দিকে রাজুকে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে কাশিমপুর কারাগার পার্ট-২ এ আনা হয়েছে।

এর আগে শনিবার বিকেল পৌনে ৩টার দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ফাঁসি কার্যকরে আদেশ কারাগারে পৌঁছে। আদেশে ফাঁসি কার্যকরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে এবং কারা কর্তৃপক্ষ আদেশ অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X