বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:২৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, October 24, 2017 5:28 pm
A- A A+ Print

তরিকুল ইসলাম সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে

183449_1

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পৌঁছেছেন। মঙ্গলবার সকাল ৮টা ২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রওনা হয়ে বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টার দিকে তিনি সিঙ্গাপুর পৌঁছেছেন। পারিবারিক সূত্রে জানা যায়, তিনি দীর্ঘদিন ধরে কিডনি, ডায়াবেটিস, হার্ট ও শ্বাসকষ্টে ভুগছেন। মাস ছয় আগে শারীরিক অবস্থার অবনতির হলে তার কিডনি ডায়ালাইসিস করা হয়। তবে চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়েছে। বিএনপির কার্যালয় সূত্রে জানা যায়, তরিকুলের ইসলামের সঙ্গে সিঙ্গাপুরে স্ত্রী অধ্যাপক নার্গিস বেগম, বড় ছেলে শান্তনু ইসলাম সুমিত এবং ছোট ছেলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত রয়েছেন। দেশে অঘোষিত জরুরি অবস্থা চলছে: তরিকুল বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম দেশে অঘোষিত জরুরি অবস্থা চলছে বলে অভিযোগ করেছেন। তিনি বলেন, কারো মিছিল-মিটিং করার অধিকার নেই। বর্তমান সরকারের আমলে দেশে হত্যা, গুম, নির্যাতন বেড়েই চলেছে। সরকার বেছে বেছে বিএনপি নেতাকর্মীদের গুম করছে, তারপর তাদের হত্যা করছে। সম্প্রতি ঝিনাইদহ শহরের প্রিয়া সিনেমা হল মিলনায়তনে জেলা বিএনপির যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তরিকুল ইসলাম এসব কথা বলেন। সারা দেশে হত্যা-গুমের রাজনীতি চলছে উল্লেখ করে তিনি আরো বলেন, বিএনপি নেতা ইলিয়াস আলীকে সরকার গুম করেছে। আজও তিনি ফিরে আসেননি। এছাড়া বিএনপির ১৫৭ জন নেতাকর্মী আজও ঘরে ফিরে আসেনি। বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, অথচ দলীয় নেতাকর্মী হওয়ায় হত্যাসহ সাড়ে সাত হাজার মামলা প্রত্যাহার করেছে এবং ৫০ হাজার আসামিকে মুক্তি দিয়েছে সরকার। তরিকুল ইসলাম বলেন, বিএনপি সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে। জঙ্গিবাদের উত্থান ঘটে আওয়ামী লীগ সরকারের মদদে। তিনি বলেন, ‘এ মামা বাড়ির আবদার নয় যে, আমরা হাসিনার অধীনে নির্বাচন করব। প্রয়োজনে সারা দেশে প্রতিরোধ গড়ে তুলে ওদের পালানোর পথও বন্ধ করে দেয়া হবে।’ তরিকুল বলেন, ‘সন্ত্রাসীদের ছেড়ে দিয়ে হাসিনা নিরীহ নিরাপরাধ বিএনপি কর্মীদের হাজতে ভরছে। হাজতে এখন আর তিল ধারণের ঠাঁই নেই। এভাবে আর চলতে দেয়া হবে না। সময় হয়েছে দেশনেত্রীর ডাকে সাড়া দিয়ে এই জালেম সরকারের বিরুদ্ধে ঝাপিয়ে পড়ার। তা না হলে দেশে গণতন্ত্র থাকবে না। থাকবে না মত প্রকাশের স্বাধীনতা।’

Comments

Comments!

 তরিকুল ইসলাম সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

তরিকুল ইসলাম সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে

Tuesday, October 24, 2017 5:28 pm
183449_1

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পৌঁছেছেন।

মঙ্গলবার সকাল ৮টা ২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রওনা হয়ে বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টার দিকে তিনি সিঙ্গাপুর পৌঁছেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, তিনি দীর্ঘদিন ধরে কিডনি, ডায়াবেটিস, হার্ট ও শ্বাসকষ্টে ভুগছেন। মাস ছয় আগে শারীরিক অবস্থার অবনতির হলে তার কিডনি ডায়ালাইসিস করা হয়। তবে চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়েছে।

বিএনপির কার্যালয় সূত্রে জানা যায়, তরিকুলের ইসলামের সঙ্গে সিঙ্গাপুরে স্ত্রী অধ্যাপক নার্গিস বেগম, বড় ছেলে শান্তনু ইসলাম সুমিত এবং ছোট ছেলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত রয়েছেন।

দেশে অঘোষিত জরুরি অবস্থা চলছে: তরিকুল
বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম দেশে অঘোষিত জরুরি অবস্থা চলছে বলে অভিযোগ করেছেন।

তিনি বলেন, কারো মিছিল-মিটিং করার অধিকার নেই। বর্তমান সরকারের আমলে দেশে হত্যা, গুম, নির্যাতন বেড়েই চলেছে। সরকার বেছে বেছে বিএনপি নেতাকর্মীদের গুম করছে, তারপর তাদের হত্যা করছে।

সম্প্রতি ঝিনাইদহ শহরের প্রিয়া সিনেমা হল মিলনায়তনে জেলা বিএনপির যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তরিকুল ইসলাম এসব কথা বলেন।

সারা দেশে হত্যা-গুমের রাজনীতি চলছে উল্লেখ করে তিনি আরো বলেন, বিএনপি নেতা ইলিয়াস আলীকে সরকার গুম করেছে। আজও তিনি ফিরে আসেননি। এছাড়া বিএনপির ১৫৭ জন নেতাকর্মী আজও ঘরে ফিরে আসেনি।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, অথচ দলীয় নেতাকর্মী হওয়ায় হত্যাসহ সাড়ে সাত হাজার মামলা প্রত্যাহার করেছে এবং ৫০ হাজার আসামিকে মুক্তি দিয়েছে সরকার।

তরিকুল ইসলাম বলেন, বিএনপি সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে। জঙ্গিবাদের উত্থান ঘটে আওয়ামী লীগ সরকারের মদদে।

তিনি বলেন, ‘এ মামা বাড়ির আবদার নয় যে, আমরা হাসিনার অধীনে নির্বাচন করব। প্রয়োজনে সারা দেশে প্রতিরোধ গড়ে তুলে ওদের পালানোর পথও বন্ধ করে দেয়া হবে।’

তরিকুল বলেন, ‘সন্ত্রাসীদের ছেড়ে দিয়ে হাসিনা নিরীহ নিরাপরাধ বিএনপি কর্মীদের হাজতে ভরছে। হাজতে এখন আর তিল ধারণের ঠাঁই নেই। এভাবে আর চলতে দেয়া হবে না। সময় হয়েছে দেশনেত্রীর ডাকে সাড়া দিয়ে এই জালেম সরকারের বিরুদ্ধে ঝাপিয়ে পড়ার। তা না হলে দেশে গণতন্ত্র থাকবে না। থাকবে না মত প্রকাশের স্বাধীনতা।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X