রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 24, 2016 11:38 am
A- A A+ Print

তানভীর কাদরীর ছেলে আবির ও আরও দুই জঙ্গিকে জীবিত ধরার চেষ্টা হচ্ছে: ডিএমপি কমিশনার

asaduzzaman-dmp_comissioner_34704_1482555627

রাজধানীর দক্ষিণখান থানার পূর্ব আশকোনার জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে কয়েকজন জঙ্গিকে আত্মসমর্পণে বাধ্য করা আইনশৃংখলা বাহিনীর জন্য অনেক বড় সাফল্য বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে প্রাথমিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের সঙ্গে তিনি এমন মন্তব্য করেন। শুক্রবার দিনগত রাত ১২টা থেকে পুর্ব আশকোনার হাজিক্যাম্পের কাছে জঙ্গি আস্তানা সন্দেহে একটি তিনতলা ভবন ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড টান্সন্যাশনাল ইউনিট (সিটি)। এরপর সকাল সাড়ে ৯টার দিকে আইনশৃংখলা বাহিনীর আত্মসমর্পণের আহ্বানে সারা দিয়ে দুই শিশুসহ দুই নারী ভবনটির ওই আস্তানা থেকে বের হয়ে পুলিশের কাছে ধরা দেয়। পুলিশ জানিয়েছে, আত্মসমর্পণকারী এই দুই নারী জঙ্গি হচ্ছে পল্লবীতে 'জঙ্গি আস্তানায়' পুলিশের অভিযানে নিহত মেজর জাহিদের স্ত্রী জেবু্ন্নেসা শীলা ও তার শিশু সন্তান এবং পলাতক মুসার স্ত্রী তৃষ্ণা ও তার শিশু সন্তান। আশকোনার ওই আস্তানায় এখনো ৩ জন পুরুষ জঙ্গি রয়েছে জানিয়ে ডিএমপি কমিশণার সাংবাদিকদের বলেন, আমরা তাদের জীবিত ধরার চেষ্টা করছি। তাদেরকে আত্মসমর্পণের জন্য আহ্বান জানিয়েছি। তিনি বলেন, শুক্রবার দিনগত রাত ১২টা থেকে পুলিশ এখানে অভিযানে এসে বাড়িটি ঘিরে রেখেছে। কিন্তু কোনো অ্যাকশনে যাইনি। তাদের আত্মসমর্পণের আহ্বান জানায়। সেই আহ্বানে সাড়া দিয়ে দুই নারী জঙ্গিসহ ৪ জন আত্মসমর্পণ করেছে। বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য এটা অনেক বড় সফলতা। আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা বাকি তিন জঙ্গিকেও আত্মসমর্পণে বাধ্য করার চেষ্টা করছি। তিনি বলেন, এখানে থাকা জঙ্গিদের মধ্যে আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত তানভীর কাদরীর ছেলে আবিরও রয়েছে বলে আমরা জানতে পেরেছি। তিনি বলেন, আমরা শেষ পর্যন্ত চেষ্টা করছি তারা অত্মসমর্পণ করে কিনা। তা না হলে বাধ্য হয়ে আমাদের অ্যাকশনে যেতে হবে। তবে তাদের সঙ্গে সমঝোতায় জীবিত আটক করাই আমাদের প্রধান লক্ষ্য। এর আগে শনিবার ভোরে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড টান্সন্যাশনাল ইউনিটের (সিটি) প্রধান মনিরুল ইসলাম জনিয়েছিলেন, জঙ্গিরা আত্মসমর্পণের আহ্বান নাকচ করে দিয়ে বুকে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দেন। যার কারণে ওই বাড়ির অন্য ফ্ল্যাটগুলো থেকে এবং আশেপাশের এলাকার বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে।

Comments

Comments!

 তানভীর কাদরীর ছেলে আবির ও আরও দুই জঙ্গিকে জীবিত ধরার চেষ্টা হচ্ছে: ডিএমপি কমিশনারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

তানভীর কাদরীর ছেলে আবির ও আরও দুই জঙ্গিকে জীবিত ধরার চেষ্টা হচ্ছে: ডিএমপি কমিশনার

Saturday, December 24, 2016 11:38 am
asaduzzaman-dmp_comissioner_34704_1482555627

রাজধানীর দক্ষিণখান থানার পূর্ব আশকোনার জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে কয়েকজন জঙ্গিকে আত্মসমর্পণে বাধ্য করা আইনশৃংখলা বাহিনীর জন্য অনেক বড় সাফল্য বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে প্রাথমিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের সঙ্গে তিনি এমন মন্তব্য করেন।

শুক্রবার দিনগত রাত ১২টা থেকে পুর্ব আশকোনার হাজিক্যাম্পের কাছে জঙ্গি আস্তানা সন্দেহে একটি তিনতলা ভবন ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড টান্সন্যাশনাল ইউনিট (সিটি)।

এরপর সকাল সাড়ে ৯টার দিকে আইনশৃংখলা বাহিনীর আত্মসমর্পণের আহ্বানে সারা দিয়ে দুই শিশুসহ দুই নারী ভবনটির ওই আস্তানা থেকে বের হয়ে পুলিশের কাছে ধরা দেয়।

পুলিশ জানিয়েছে, আত্মসমর্পণকারী এই দুই নারী জঙ্গি হচ্ছে পল্লবীতে ‘জঙ্গি আস্তানায়’ পুলিশের অভিযানে নিহত মেজর জাহিদের স্ত্রী জেবু্ন্নেসা শীলা ও তার শিশু সন্তান এবং পলাতক মুসার স্ত্রী তৃষ্ণা ও তার শিশু সন্তান।

আশকোনার ওই আস্তানায় এখনো ৩ জন পুরুষ জঙ্গি রয়েছে জানিয়ে ডিএমপি কমিশণার সাংবাদিকদের বলেন, আমরা তাদের জীবিত ধরার চেষ্টা করছি। তাদেরকে আত্মসমর্পণের জন্য আহ্বান জানিয়েছি।

তিনি বলেন, শুক্রবার দিনগত রাত ১২টা থেকে পুলিশ এখানে অভিযানে এসে বাড়িটি ঘিরে রেখেছে। কিন্তু কোনো অ্যাকশনে যাইনি। তাদের আত্মসমর্পণের আহ্বান জানায়। সেই আহ্বানে সাড়া দিয়ে দুই নারী জঙ্গিসহ ৪ জন আত্মসমর্পণ করেছে। বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য এটা অনেক বড় সফলতা।

আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা বাকি তিন জঙ্গিকেও আত্মসমর্পণে বাধ্য করার চেষ্টা করছি। তিনি বলেন, এখানে থাকা জঙ্গিদের মধ্যে আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত তানভীর কাদরীর ছেলে আবিরও রয়েছে বলে আমরা জানতে পেরেছি।

তিনি বলেন, আমরা শেষ পর্যন্ত চেষ্টা করছি তারা অত্মসমর্পণ করে কিনা। তা না হলে বাধ্য হয়ে আমাদের অ্যাকশনে যেতে হবে। তবে তাদের সঙ্গে সমঝোতায় জীবিত আটক করাই আমাদের প্রধান লক্ষ্য।

এর আগে শনিবার ভোরে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড টান্সন্যাশনাল ইউনিটের (সিটি) প্রধান মনিরুল ইসলাম জনিয়েছিলেন, জঙ্গিরা আত্মসমর্পণের আহ্বান নাকচ করে দিয়ে বুকে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দেন।

যার কারণে ওই বাড়ির অন্য ফ্ল্যাটগুলো থেকে এবং আশেপাশের এলাকার বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X