শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:২৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, December 6, 2016 11:47 am
A- A A+ Print

তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী হলেন পানিরসেলভাম

163319_1

তামিলনাড়ু: তামিলনাড়ুর সদ্যপ্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার স্থলাভিষিক্ত হলেন তার বিশ্বস্ত রাজনৈতিক সহচর ও পানিরসেলভাম। জয়ললিতা সোমবার রাত সাড়ে ১১টায় চেন্নাইয়ের অ্যাপোলো হাস্পাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তামিলনাড়ুতে ‘আম্মা’ বলে পরিচিত জয়ললিতা মারা যাওয়ার দুই ঘণ্টার মধ্যেই রাত ১টা ২০ মিনিটে রাজ ভবনে শপথ গ্রহণ করেন পানিরসেলভাম। তাকে শপথ বাক্য পাঠ করান গভর্নর সি বিদ্যাসাগর। ৩২ সদস্যের মন্ত্রী পরিষদ সম্মিলিতভাবে শপথ গ্রহণ করে।
এর আগে ৬৮ বছর বয়সে চেন্নাইয়ের অ্যাপলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জয়ললিতা। হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি যে, জয়ললিতা সোমবার রাত ১১টা ৩০ মিনিটে মৃত্যুবরণ করেন। এর আগে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। ’ রবিবার বিকেল পাঁচটায় হৃদরোগে আক্রান্ত হন জয়ললিতা। তখন তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয় জয়ললিতাকে। এর আগে ২২ সেপ্টেম্বর ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন জয়ললিতা। তারপর অবস্থার অবনতি হয় তার। দীর্ঘদিন ভেন্টিলেশনে থাকার পর সেরেও ওঠেন। জেনারেল বেডে স্থানান্তরিত করা হয়। দলের তরফে যেদিন তার সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার খবর ঘোষণা হয়, সেদিনই বিকেলে হৃদরোগে আক্রান্ত হন তিনি। তামিলনাড়ুতে সমর্থকদের কাছে জয়ললিতা ‘আম্মা’ হিসেবে পরিচিত। তার মৃত্যুতে রাজ্যজুড়ে শোকের ছায়া নেমে এসেছে বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। ২০১৪ সালেই ‘আম্মা’র বিশ্বস্ত সহচর পানিরসেলভামকে পরবর্তী নেতা হিসেবে নির্বাচন করে রেখেছিল রাজ্যে ক্ষমতাসীন পার্টি এআইএডিএমকে। সেই অনুযায়ীই পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন পানিরসেলভাম। জয়ললিতার প্রতি শ্রদ্ধা জানাতে মঙ্গলবার থেকে রাজ্যজুড়ে সাত দিনের শোক ঘোষণা করেছে তামিলনাড়ু সরকার। তিনদিনের জন্য বন্ধ রাখা হবে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ। সূত্র: এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস
 

Comments

Comments!

 তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী হলেন পানিরসেলভামAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী হলেন পানিরসেলভাম

Tuesday, December 6, 2016 11:47 am
163319_1

তামিলনাড়ু: তামিলনাড়ুর সদ্যপ্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার স্থলাভিষিক্ত হলেন তার বিশ্বস্ত রাজনৈতিক সহচর ও পানিরসেলভাম। জয়ললিতা সোমবার রাত সাড়ে ১১টায় চেন্নাইয়ের অ্যাপোলো হাস্পাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তামিলনাড়ুতে ‘আম্মা’ বলে পরিচিত জয়ললিতা মারা যাওয়ার দুই ঘণ্টার মধ্যেই রাত ১টা ২০ মিনিটে রাজ ভবনে শপথ গ্রহণ করেন পানিরসেলভাম।

তাকে শপথ বাক্য পাঠ করান গভর্নর সি বিদ্যাসাগর। ৩২ সদস্যের মন্ত্রী পরিষদ সম্মিলিতভাবে শপথ গ্রহণ করে।

এর আগে ৬৮ বছর বয়সে চেন্নাইয়ের অ্যাপলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জয়ললিতা। হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি যে, জয়ললিতা সোমবার রাত ১১টা ৩০ মিনিটে মৃত্যুবরণ করেন। এর আগে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। ’

রবিবার বিকেল পাঁচটায় হৃদরোগে আক্রান্ত হন জয়ললিতা। তখন তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয় জয়ললিতাকে।

এর আগে ২২ সেপ্টেম্বর ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন জয়ললিতা। তারপর অবস্থার অবনতি হয় তার। দীর্ঘদিন ভেন্টিলেশনে থাকার পর সেরেও ওঠেন। জেনারেল বেডে স্থানান্তরিত করা হয়। দলের তরফে যেদিন তার সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার খবর ঘোষণা হয়, সেদিনই বিকেলে হৃদরোগে আক্রান্ত হন তিনি।

তামিলনাড়ুতে সমর্থকদের কাছে জয়ললিতা ‘আম্মা’ হিসেবে পরিচিত। তার মৃত্যুতে রাজ্যজুড়ে শোকের ছায়া নেমে এসেছে বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

২০১৪ সালেই ‘আম্মা’র বিশ্বস্ত সহচর পানিরসেলভামকে পরবর্তী নেতা হিসেবে নির্বাচন করে রেখেছিল রাজ্যে ক্ষমতাসীন পার্টি এআইএডিএমকে। সেই অনুযায়ীই পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন পানিরসেলভাম।

জয়ললিতার প্রতি শ্রদ্ধা জানাতে মঙ্গলবার থেকে রাজ্যজুড়ে সাত দিনের শোক ঘোষণা করেছে তামিলনাড়ু সরকার। তিনদিনের জন্য বন্ধ রাখা হবে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ।

সূত্র: এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X