রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৩১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, July 13, 2017 3:26 pm
A- A A+ Print

তারেকের শাশুড়ির বিরুদ্ধে মামলা বাতিল, নতুন নোটিশ ইস্যুর নির্দেশ

51c8ca853c29e6e09b91cf3126e5d8c8-5967286141533

সম্পদের হিসাব বিবরণী জমা না দেওয়ার অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে দুদকের করা মামলা বাতিল করে তাঁর পরিচিত ঠিকানায় নতুন নোটিশ ইস্যু করতে নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত। অল্প সময়ের মধ্যে যথাযথভাবে ওই নোটিশ ইস্যু করতে দুদককে আদালত নির্দেশ দিয়েছেন। আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ইকবাল মান্দ বানুর করা লিভ টু আপিল নিষ্পত্তি করে এই আদেশ দেন। আদালতে ইকবাল মান্দ বানুর পক্ষে শুনানি করেন, আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী কায়সার কামাল ও জাকির হোসেন ভূঁইয়া। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। মামলা সূত্রে জানা যায়, দুদকের দেওয়া নোটিশের পরিপ্রেক্ষিতে সম্পদ বিবরণী জমা না দেওয়ার অভিযোগে ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদক ওই মামলা করে। গেল বছরের ১৭ জানুয়ারি ওই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। তবে সম্পদের বিবরণীর নোটিশ হাতে পাননি জানিয়ে মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ইকবাল মান্দ বানু। গত বছরের ২ ফেব্রুয়ারি উচ্চ আদালতে রিটটি খারিজ হয়। এই আদেশের বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে তিনি আপিল বিভাগে আবেদন করেন। শুনানি নিয়ে আদালত আবেদন নিষ্পত্তি করে ওই আদেশ দেন। আইনজীবী কায়সার কামাল প্রথম আলোকে বলেন, ওই মামলায় আগামী ১৬ আগস্ট ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে ওই মামলার অভিযোগ গঠনের ওপর শুনানির দিন ধার্য রয়েছে। আপিল বিভাগ মামলা বাতিল করে আদেশ দেওয়ায় এর কার্যকারিতা থাকছে না।

Comments

Comments!

 তারেকের শাশুড়ির বিরুদ্ধে মামলা বাতিল, নতুন নোটিশ ইস্যুর নির্দেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

তারেকের শাশুড়ির বিরুদ্ধে মামলা বাতিল, নতুন নোটিশ ইস্যুর নির্দেশ

Thursday, July 13, 2017 3:26 pm
51c8ca853c29e6e09b91cf3126e5d8c8-5967286141533

সম্পদের হিসাব বিবরণী জমা না দেওয়ার অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে দুদকের করা মামলা বাতিল করে তাঁর পরিচিত ঠিকানায় নতুন নোটিশ ইস্যু করতে নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত। অল্প সময়ের মধ্যে যথাযথভাবে ওই নোটিশ ইস্যু করতে দুদককে আদালত নির্দেশ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ইকবাল মান্দ বানুর করা লিভ টু আপিল নিষ্পত্তি করে এই আদেশ দেন।

আদালতে ইকবাল মান্দ বানুর পক্ষে শুনানি করেন, আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী কায়সার কামাল ও জাকির হোসেন ভূঁইয়া। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

মামলা সূত্রে জানা যায়, দুদকের দেওয়া নোটিশের পরিপ্রেক্ষিতে সম্পদ বিবরণী জমা না দেওয়ার অভিযোগে ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদক ওই মামলা করে। গেল বছরের ১৭ জানুয়ারি ওই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। তবে সম্পদের বিবরণীর নোটিশ হাতে পাননি জানিয়ে মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ইকবাল মান্দ বানু। গত বছরের ২ ফেব্রুয়ারি উচ্চ আদালতে রিটটি খারিজ হয়। এই আদেশের বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে তিনি আপিল বিভাগে আবেদন করেন। শুনানি নিয়ে আদালত আবেদন নিষ্পত্তি করে ওই আদেশ দেন।

আইনজীবী কায়সার কামাল প্রথম আলোকে বলেন, ওই মামলায় আগামী ১৬ আগস্ট ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে ওই মামলার অভিযোগ গঠনের ওপর শুনানির দিন ধার্য রয়েছে। আপিল বিভাগ মামলা বাতিল করে আদেশ দেওয়ায় এর কার্যকারিতা থাকছে না।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X