সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:২৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, January 2, 2017 6:25 pm
A- A A+ Print

তুরস্কে নৈশক্লাবে হামলার দায় স্বীকার আইএসের

18

তুরস্কের একটি নৈশক্লাবে নববর্ষের উৎসবে হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। হামলায় ১৬ বিদেশিসহ ৩৯ জন নিহত হন। এক বিবৃতিতে আইএস দায় স্বীকার করে জানিয়েছে, তাঁদের একজন বীর সৈনিক এ হামলা চালান। ইস্তাম্বুলের ওই ক্লাবটিতে অন্তত ৬০০ মানুষ রোববার রাতে নতুন বছরকে স্বাগত জানাতে জড়ো হয়েছিলেন। এমন সময় নির্বিচারে গুলি চালায় এক বন্দুকধারী। গত বছরও তুরস্কে চালানো দুটি বড় হামলার জন্য আইএসকে দায়ী করা হয়। তুরস্কের গণমাধ্যমগুলোর বরাত দিয়ে বিবিসি অনলাইন জানিয়েছে, ঘটনার দিন রাতে রেইনা নাইটক্লাবে অন্তত ১৮০টি গুলি ছোড়ে ওই বন্দুকধারী। হামলায় নিহতদের মধ্যে রয়েছেন ইসরায়েল, ফ্রান্স, তিউনিসিয়া, লেবানন, ভারত, বেলজিয়াম, জর্ডান ও সৌদি আরবের ১৬ নাগরিক। আহত ৬৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ইস্তাম্বুল শহরের গভর্নর ভাসিপ সাহিন জানিয়েছেন, সান্তাক্লজের পোশাক পরে এক সন্ত্রাসী এ হামলায় অংশ নেয়। দূরপাল্লার আগ্নেয়াস্ত্র দিয়ে ওই ব্যক্তি নির্মম ও বর্বরভাবে নিরীহ লোকজনের ওপর গুলি চালায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুরুতে ক্লাবের ফটকে থাকা নিরাপত্তারক্ষী এবং একজন ট্রাভেল এজেন্টকে হত্যার মধ্য দিয়ে হত্যাযজ্ঞ শুরু করে ওই সন্ত্রাসী। আনুমানিক সাত মিনিট সময়ের মধ্যেই এলোপাতাড়ি গুলি ছুড়ে এই ৩৯ জনকে হত্যা করে সে। হত্যাকারীকে ধরতে জোর অভিযান চালাচ্ছে তুরস্ক সরকার। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সয়লু শিগগিরই হত্যাকারীকে ধরার বিষয়ে আশা ব্যক্ত করেছেন। দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই আইএস এই কাজ করেছে। তিনি বলেন, ‘তারা আমাদের জনগণের মনোবল ভেঙে দিতে এবং দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।’

Comments

Comments!

 তুরস্কে নৈশক্লাবে হামলার দায় স্বীকার আইএসেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

তুরস্কে নৈশক্লাবে হামলার দায় স্বীকার আইএসের

Monday, January 2, 2017 6:25 pm
18

তুরস্কের একটি নৈশক্লাবে নববর্ষের উৎসবে হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। হামলায় ১৬ বিদেশিসহ ৩৯ জন নিহত হন।

এক বিবৃতিতে আইএস দায় স্বীকার করে জানিয়েছে, তাঁদের একজন বীর সৈনিক এ হামলা চালান।

ইস্তাম্বুলের ওই ক্লাবটিতে অন্তত ৬০০ মানুষ রোববার রাতে নতুন বছরকে স্বাগত জানাতে জড়ো হয়েছিলেন। এমন সময় নির্বিচারে গুলি চালায় এক বন্দুকধারী।

গত বছরও তুরস্কে চালানো দুটি বড় হামলার জন্য আইএসকে দায়ী করা হয়। তুরস্কের গণমাধ্যমগুলোর বরাত দিয়ে বিবিসি অনলাইন জানিয়েছে, ঘটনার দিন রাতে রেইনা নাইটক্লাবে অন্তত ১৮০টি গুলি ছোড়ে ওই বন্দুকধারী।

হামলায় নিহতদের মধ্যে রয়েছেন ইসরায়েল, ফ্রান্স, তিউনিসিয়া, লেবানন, ভারত, বেলজিয়াম, জর্ডান ও সৌদি আরবের ১৬ নাগরিক। আহত ৬৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

ইস্তাম্বুল শহরের গভর্নর ভাসিপ সাহিন জানিয়েছেন, সান্তাক্লজের পোশাক পরে এক সন্ত্রাসী এ হামলায় অংশ নেয়। দূরপাল্লার আগ্নেয়াস্ত্র দিয়ে ওই ব্যক্তি নির্মম ও বর্বরভাবে নিরীহ লোকজনের ওপর গুলি চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুরুতে ক্লাবের ফটকে থাকা নিরাপত্তারক্ষী এবং একজন ট্রাভেল এজেন্টকে হত্যার মধ্য দিয়ে হত্যাযজ্ঞ শুরু করে ওই সন্ত্রাসী। আনুমানিক সাত মিনিট সময়ের মধ্যেই এলোপাতাড়ি গুলি ছুড়ে এই ৩৯ জনকে হত্যা করে সে।

হত্যাকারীকে ধরতে জোর অভিযান চালাচ্ছে তুরস্ক সরকার। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সয়লু শিগগিরই হত্যাকারীকে ধরার বিষয়ে আশা ব্যক্ত করেছেন।

দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই আইএস এই কাজ করেছে। তিনি বলেন, ‘তারা আমাদের জনগণের মনোবল ভেঙে দিতে এবং দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X