সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, May 29, 2017 11:14 pm
A- A A+ Print

তৃতীয় দিনেও স্বাভাবিক হয়নি ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট বিশৃঙ্খলা

3

লন্ডন: তৃতীয় দিনেও স্বাভাবিক হয়নি ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট বিশৃঙ্খলা। ফ্লাইট স্বাভাবিক করতে কর্তৃপক্ষ তাদের কম্পিউটার সিস্টেম পুনঃস্থাপনের কাজ চালিয়ে যাচ্ছে। কম্পিউটারের পাওয়ার সংযোগ বিচ্ছিন্ন হলে বিশ্বব্যাপী হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগে পড়তে হয়। এ ঘটনায় বিমানবন্দরটি প্রায় অচল হয়ে পড়ে এবং হিথ্রো এবং গ্যাটউইকের অনেক ফ্লাইট বাতিল করতে হয়। হাজার হাজার যাত্রী বাস্তুচ্যুত অবস্থায় রয়েছে। তাদের অধিকাংশই গত কয়েক রাত ধরে টার্মিনালগুলোতে ঘুমিয়ে রাত কাটাচ্ছে। তবে, এখনো পর্যন্ত ব্রিটিশ এয়ারওয়েজ কর্তৃপক্ষ বিদ্যুৎ বিভ্রাটের কারণ ব্যাখ্যা করেনি। সোমবার পর্যন্ত হিথ্রো বিমানবন্দরে ১৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে। হিথ্রো কর্তৃপক্ষ ভুক্তভোগী যাত্রীদের ফ্লাইট পুনরায় বুকিং না হওয়া পর্যন্ত বিমানবন্দরে না আসার জন্য পরামর্শ দিয়েছে। বাতিল করা ফ্লাইটের যাত্রীদেরকে তাদের ফ্লাইট পুনরায় বুকিং দেয়ার জন্য ব্রিটিশ এয়ারওয়েজের ওয়েবসাইট ব্যবহার করতে বলা হয়েছে। প্রধান নির্বাহী অ্যালেক্স ক্রুজ টুইটারে ক্ষমা চেয়ে একটি ভিডিও পোস্ট করেছেন। তিনি এ ঘটনাকে ‘যাত্রীদের জন্য ভয়ঙ্কর সময়’ বলে অভিহিত করেন। তবে, কম্পিউটারের সিস্টেম বিপর্যয়ের র্ঘটনা সম্পর্কে যাত্রীদের কোনো প্রশ্নের উত্তর দেয়ার জন্য কর্তৃপক্ষ কোন ব্যবস্থা রাখেনি এবং বিমান সংস্থার কাছ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। সেখানে কেন কোনো ব্যাক-আপ সিস্টেম ছিল না তারা তার কোন ব্যাখ্যা প্রদান করেনি। গত শনিবার থেকে ফ্লাইট বাতিল ও বিলম্বের কারণে হিথ্রো ও গ্যাটউইক বিমানবন্দরের হাজার হাজার যাত্রীদেরকে ব্যাপকভাবে বিপর্যস্ত করে তুলে। যাত্রীরা এয়ারলাইন্সের দেয়া যোগব্যায়াম ম্যাটের উপর ঘুমিয়ে রাত কাটাচ্ছেন। সূত্র: বিবিসি

Comments

Comments!

 তৃতীয় দিনেও স্বাভাবিক হয়নি ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট বিশৃঙ্খলাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

তৃতীয় দিনেও স্বাভাবিক হয়নি ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট বিশৃঙ্খলা

Monday, May 29, 2017 11:14 pm
3

লন্ডন: তৃতীয় দিনেও স্বাভাবিক হয়নি ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট বিশৃঙ্খলা। ফ্লাইট স্বাভাবিক করতে কর্তৃপক্ষ তাদের কম্পিউটার সিস্টেম পুনঃস্থাপনের কাজ চালিয়ে যাচ্ছে। কম্পিউটারের পাওয়ার সংযোগ বিচ্ছিন্ন হলে বিশ্বব্যাপী হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগে পড়তে হয়।

এ ঘটনায় বিমানবন্দরটি প্রায় অচল হয়ে পড়ে এবং হিথ্রো এবং গ্যাটউইকের অনেক ফ্লাইট বাতিল করতে হয়।

হাজার হাজার যাত্রী বাস্তুচ্যুত অবস্থায় রয়েছে। তাদের অধিকাংশই গত কয়েক রাত ধরে টার্মিনালগুলোতে ঘুমিয়ে রাত কাটাচ্ছে।

তবে, এখনো পর্যন্ত ব্রিটিশ এয়ারওয়েজ কর্তৃপক্ষ বিদ্যুৎ বিভ্রাটের কারণ ব্যাখ্যা করেনি। সোমবার পর্যন্ত হিথ্রো বিমানবন্দরে ১৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে। হিথ্রো কর্তৃপক্ষ ভুক্তভোগী যাত্রীদের ফ্লাইট পুনরায় বুকিং না হওয়া পর্যন্ত বিমানবন্দরে না আসার জন্য পরামর্শ দিয়েছে।

বাতিল করা ফ্লাইটের যাত্রীদেরকে তাদের ফ্লাইট পুনরায় বুকিং দেয়ার জন্য ব্রিটিশ এয়ারওয়েজের ওয়েবসাইট ব্যবহার করতে বলা হয়েছে।

প্রধান নির্বাহী অ্যালেক্স ক্রুজ টুইটারে ক্ষমা চেয়ে একটি ভিডিও পোস্ট করেছেন। তিনি এ ঘটনাকে ‘যাত্রীদের জন্য ভয়ঙ্কর সময়’ বলে অভিহিত করেন।

তবে, কম্পিউটারের সিস্টেম বিপর্যয়ের র্ঘটনা সম্পর্কে যাত্রীদের কোনো প্রশ্নের উত্তর দেয়ার জন্য কর্তৃপক্ষ কোন ব্যবস্থা রাখেনি এবং বিমান সংস্থার কাছ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। সেখানে কেন কোনো ব্যাক-আপ সিস্টেম ছিল না তারা তার কোন ব্যাখ্যা প্রদান করেনি।

গত শনিবার থেকে ফ্লাইট বাতিল ও বিলম্বের কারণে হিথ্রো ও গ্যাটউইক বিমানবন্দরের হাজার হাজার যাত্রীদেরকে ব্যাপকভাবে বিপর্যস্ত করে তুলে। যাত্রীরা এয়ারলাইন্সের দেয়া যোগব্যায়াম ম্যাটের উপর ঘুমিয়ে রাত কাটাচ্ছেন।

সূত্র: বিবিসি

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X