শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, May 2, 2017 7:43 pm
A- A A+ Print

তেলের দাম সমন্বয় করলে প্রবৃদ্ধি বেশি হতো : অর্থমন্ত্রী

photo-1493729634

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘জ্বালানি তেলের দামের সমন্বয় করা হয়নি। এটা করলে অর্থনৈতিক প্রবৃদ্ধি বেশি হতে পারত। আমরা এটা করব।’ আজ মঙ্গলবার ‘কেমন বাজেট চাই’ অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী। এনটিভি এবং বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) যৌথ উদ্যোগে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানীর প্যানপ্যাসিফিক হোটেল সোনারগাঁও থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছে এনটিভি। অর্থমন্ত্রী বলেন, ‘১৫ শতাংশের ভ্যাটের কথা ২০১২ সাল থেকেই বলছি। ২০১২ সাল থেকে ভ্যাট আইন জারি করা হয়েছে। এটা এখনো কার্যকর হয়নি। এবার কার্যকর করব।’ অর্থমন্ত্রী বলেন, ‘কৃষিক্ষেত্রে আমরা অসাধারণ রেকর্ডের অধিকারী কারণ আমরা কৃষককে সাহায্য করছি। কৃষিঋণ এখন কৃষকদের জন্য সহজ। তাঁরা কৃষিঋণ পান।’ আবুল মাল আবদুল মুহিত আরো বলেন, ‘দক্ষতা বৃদ্ধিতে আমরা যে উদ্যোগ নিয়েছি এবং যা হচ্ছে তা নিয়ে আমি গর্ববোধ করি। আমি গত বাজেট বক্তৃতায় বলেছি তখন বলেছি দক্ষতা বৃদ্ধিতে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।’ তিনি আরো বলেন, নারীদের ক্ষমতায়নে যা যা দরকার, করা হবে। অনুষ্ঠান সঞ্চালনা করছেন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ। অনুষ্ঠানে আরো উপস্থিত আছেন অর্থ প্রতিমন্ত্রী আবদুল মান্নান, সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর এবং সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন। এ ছাড়া উপস্থিত আছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান, এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

Comments

Comments!

 তেলের দাম সমন্বয় করলে প্রবৃদ্ধি বেশি হতো : অর্থমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

তেলের দাম সমন্বয় করলে প্রবৃদ্ধি বেশি হতো : অর্থমন্ত্রী

Tuesday, May 2, 2017 7:43 pm
photo-1493729634

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘জ্বালানি তেলের দামের সমন্বয় করা হয়নি। এটা করলে অর্থনৈতিক প্রবৃদ্ধি বেশি হতে পারত। আমরা এটা করব।’

আজ মঙ্গলবার ‘কেমন বাজেট চাই’ অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী। এনটিভি এবং বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) যৌথ উদ্যোগে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানীর প্যানপ্যাসিফিক হোটেল সোনারগাঁও থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছে এনটিভি।

অর্থমন্ত্রী বলেন, ‘১৫ শতাংশের ভ্যাটের কথা ২০১২ সাল থেকেই বলছি। ২০১২ সাল থেকে ভ্যাট আইন জারি করা হয়েছে। এটা এখনো কার্যকর হয়নি। এবার কার্যকর করব।’

অর্থমন্ত্রী বলেন, ‘কৃষিক্ষেত্রে আমরা অসাধারণ রেকর্ডের অধিকারী কারণ আমরা কৃষককে সাহায্য করছি। কৃষিঋণ এখন কৃষকদের জন্য সহজ। তাঁরা কৃষিঋণ পান।’

আবুল মাল আবদুল মুহিত আরো বলেন, ‘দক্ষতা বৃদ্ধিতে আমরা যে উদ্যোগ নিয়েছি এবং যা হচ্ছে তা নিয়ে আমি গর্ববোধ করি। আমি গত বাজেট বক্তৃতায় বলেছি তখন বলেছি দক্ষতা বৃদ্ধিতে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।’ তিনি আরো বলেন, নারীদের ক্ষমতায়নে যা যা দরকার, করা হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করছেন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত আছেন অর্থ প্রতিমন্ত্রী আবদুল মান্নান, সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর এবং সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন।

এ ছাড়া উপস্থিত আছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান, এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X