বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:১০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, October 22, 2016 11:24 am
A- A A+ Print

থানায় ইঁদুরের তাণ্ডব, দিশেহারা পুলিশ!

157243_1

   
নয়াদিল্লি: ঘটনা এক: মোবাইল চুরির অভিযোগ জানাতে থানায় গিয়ে চেয়ারে বসেছেন জলপাইগুড়ির মোহিতনগরের বিপ্লব সরকার। হঠাৎ পায়ের মধ্যে কে যেন সুড়সুড়ি দিচ্ছে? লাফিয়ে উঠতেই দেখলেন, ধেড়ে ইঁদুর। ঘটনা দুই: রাতে ডিউটি করতে করতেই ক্লান্তিতে চোখ বুজে এসেছিল এক সিভিক ভলান্টিয়ারের। আইসির ঘর থেকে খসখস আওয়াজ শুনে তন্দ্রা কেটে মুহূর্তে শিরদাঁড়া টানটান। ঘরে ঢুকেই চমকে উঠলেন তিনি। ঘটনা তিন: ‘কল’-এ যাবেন এক সাব ইন্সপেক্টর। ডিউটি রুমের হ্যাঙারে ঝুলিয়ে রাখা টুপি টেনে নিতেই তার ভিতর থেকে লাফিয়ে নামল নেংটি৷ সারাক্ষণ তাণ্ডব চালিয়ে বেড়াচ্ছে তারা৷ কখনও জামাকাপড় কেটে দিচ্ছে। কখনো আবার কেটে দিচছে জরুরি ফাইলপত্র।
এই ধেড়ে-নেংটিদের ‘সন্ত্রাস’ রুখতে গত কয়েকমাসে রীতিমতো গলদঘর্ম অবস্থা নিউ জলপাইগুড়ি স্টেশনের জিআরপির অফিসার থেকে কর্মীদের। পরিস্থিতি থেকে মুক্তি পেতে সেঁকো বিষ থেকে বাজারচলতি ইঁদুর মারার দাওয়াই, কোনোটাই বাদ রাখেননি তারা। এমনকী সুহৃদের পরামর্শে ছাড়া হয় বেশ কয়েকটি হুলো বিড়ালও। কিন্তু ইঁদুরদের জোটবদ্ধ প্রতিরোধে রণে ভঙ্গ দিয়েছে তারাও। ফলে অসহায় পুলিশকর্মীরা এখন কী করবেন তা ভেবে পাচ্ছেন না। কেউ পরামর্শ দিচ্ছেন, যজ্ঞ করুন, কেউ বলছেন, এসআরপির কাছে আবেদন করে সরকারিভাবে থানায় ইঁদুর বিরোধী অভিযান চালানোর দাবি জানানো হোক। সমস্যার জাঁতাকলে পড়ে মুষড়ে পড়েছেন এনজেপি জিআরপির আইসি স্বপন সরকারও। তিনি বলেছেন, ইঁদুরের দাপটে থানায় থাকতে চাইছেন না পুলিশকর্মীরা। আইসি বলছেন, চাকরিজীবনের শেষপ্রান্তে এসে এমন বিড়ম্বনায় পড়তে হবে ভাবিনি কখনো। কর্মীরা আমাকে অভিযোগ জানান। কিন্তু ইঁদুর তাড়াতে কী করা উচিত তা জানা নেই।

Comments

Comments!

 থানায় ইঁদুরের তাণ্ডব, দিশেহারা পুলিশ!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

থানায় ইঁদুরের তাণ্ডব, দিশেহারা পুলিশ!

Saturday, October 22, 2016 11:24 am
157243_1

 

 

নয়াদিল্লি: ঘটনা এক: মোবাইল চুরির অভিযোগ জানাতে থানায় গিয়ে চেয়ারে বসেছেন জলপাইগুড়ির মোহিতনগরের বিপ্লব সরকার। হঠাৎ পায়ের মধ্যে কে যেন সুড়সুড়ি দিচ্ছে? লাফিয়ে উঠতেই দেখলেন, ধেড়ে ইঁদুর।

ঘটনা দুই: রাতে ডিউটি করতে করতেই ক্লান্তিতে চোখ বুজে এসেছিল এক সিভিক ভলান্টিয়ারের। আইসির ঘর থেকে খসখস আওয়াজ শুনে তন্দ্রা কেটে মুহূর্তে শিরদাঁড়া টানটান। ঘরে ঢুকেই চমকে উঠলেন তিনি।

ঘটনা তিন: ‘কল’-এ যাবেন এক সাব ইন্সপেক্টর। ডিউটি রুমের হ্যাঙারে ঝুলিয়ে রাখা টুপি টেনে নিতেই তার ভিতর থেকে লাফিয়ে নামল নেংটি৷ সারাক্ষণ তাণ্ডব চালিয়ে বেড়াচ্ছে তারা৷ কখনও জামাকাপড় কেটে দিচ্ছে। কখনো আবার কেটে দিচছে জরুরি ফাইলপত্র।

এই ধেড়ে-নেংটিদের ‘সন্ত্রাস’ রুখতে গত কয়েকমাসে রীতিমতো গলদঘর্ম অবস্থা নিউ জলপাইগুড়ি স্টেশনের জিআরপির অফিসার থেকে কর্মীদের। পরিস্থিতি থেকে মুক্তি পেতে সেঁকো বিষ থেকে বাজারচলতি ইঁদুর মারার দাওয়াই, কোনোটাই বাদ রাখেননি তারা। এমনকী সুহৃদের পরামর্শে ছাড়া হয় বেশ কয়েকটি হুলো বিড়ালও। কিন্তু ইঁদুরদের জোটবদ্ধ প্রতিরোধে রণে ভঙ্গ দিয়েছে তারাও।

ফলে অসহায় পুলিশকর্মীরা এখন কী করবেন তা ভেবে পাচ্ছেন না। কেউ পরামর্শ দিচ্ছেন, যজ্ঞ করুন, কেউ বলছেন, এসআরপির কাছে আবেদন করে সরকারিভাবে থানায় ইঁদুর বিরোধী অভিযান চালানোর দাবি জানানো হোক। সমস্যার জাঁতাকলে পড়ে মুষড়ে পড়েছেন এনজেপি জিআরপির আইসি স্বপন সরকারও।

তিনি বলেছেন, ইঁদুরের দাপটে থানায় থাকতে চাইছেন না পুলিশকর্মীরা। আইসি বলছেন, চাকরিজীবনের শেষপ্রান্তে এসে এমন বিড়ম্বনায় পড়তে হবে ভাবিনি কখনো। কর্মীরা আমাকে অভিযোগ জানান। কিন্তু ইঁদুর তাড়াতে কী করা উচিত তা জানা নেই।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X