মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, December 12, 2016 8:31 pm
A- A A+ Print

দলিত ও সংখ্যালঘুদের টার্গেট করা হলে ভারত আবারো ভাগ হবে : আরশাদ মাদানি

163907_1

দিল্লি: দলিত ও সংখ্যালঘুদের টার্গেট করা হলে ভারত আবারো ভাগ হবে বলে মন্তব্য করেছেন দেশটির জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা আরশাদ মাদানি। তিনি বলেছেন, ‘ভারত সাংবিধানিকভাবে প্রতিটি নাগরিককে ব্যক্তি স্বাধীনতা দিয়েছে। এ অধিকার বলে প্রতিটি নাগরিক আপন বলয়ে থেকে নিজ নিজ কাজ করার অধিকার রাখে। ভারতবর্ষে যদি দলিত ও সংখ্যালঘুদের অযাচিত টার্গেটে পরিণত করা হয় তাহলে ভারতকে আবার ভাগ করা হবে’। আরঙ্গবাদে হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খ্রিস্টান সমবেত হওয়া এক সমাবেশ শেষে ‘ভারত টিভির’ এক মন্তব্যে মাওলানা আরশাদ মাদানি বলেন, ‘মুসলমান তাদের নিজস্ব মুসলিম আইনে নিজেদের সংশোধন করবে। আর মুসলমানদের ধর্মীয় কোনো ব্যাপারে কেবল মুসলমানদেরই মত গ্রহণ করা হবে পুরো রাষ্ট্রের মত নয়’।
তিনি বলেছেন, ‘দেশের সংবিধান প্রতিটি নাগরিককে ব্যক্তি স্বাধীনতা দিয়েছে। আর সাংবিধানিক অধিকারের ঊর্ধ্বে কিছু নেই্। জমিয়তে উলামায়ে হিন্দ সবসময়ই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সোচ্চার ছিল। কিন্তু ধর্মনিরপেক্ষ শক্তি সাম্প্রদায়িকতার বিরুদ্ধ কণ্ঠকে গুরুত্ব না দিয়ে তারাই গুরুত্বহীন হয়ে পড়েছে’। ক্রমবর্ধমান সাম্প্রতিক হিন্দু সাম্প্রদায়িকতায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রহস্যজনক নীরবতার উপহাস করে জমিয়তে হিন্দের সভাপতি বলেন, ‘এদেশ থেকে মুসলমানদের বিতাড়িত, ভোটাধিকার হরণ করার কথা যখন চলছিল নরেন্দ্র মোদি তিন বছর পর্যন্ত চুপ ছিলেন আর যখন মুখ খুললেন তখন তিনি মুসলিম নারীদের তিন তালাকের অধিকার দেওয়ার বিষয়ে কথা বললেন যা বড়ই উদ্বেগ জনক’। মাওলানা আরশাদ মাদানি ভারত সরকারের প্রতি আঙ্গুল উঁচিয়ে বলেন, ‘যদি দলিত ও সংখ্যালঘুদের অযাচিত টার্গেটে পরিণত করা হয় তাহলে ভারতকে আবার ভাগ করা হবে।
 

Comments

Comments!

 দলিত ও সংখ্যালঘুদের টার্গেট করা হলে ভারত আবারো ভাগ হবে : আরশাদ মাদানিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

দলিত ও সংখ্যালঘুদের টার্গেট করা হলে ভারত আবারো ভাগ হবে : আরশাদ মাদানি

Monday, December 12, 2016 8:31 pm
163907_1

দিল্লি: দলিত ও সংখ্যালঘুদের টার্গেট করা হলে ভারত আবারো ভাগ হবে বলে মন্তব্য করেছেন দেশটির জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা আরশাদ মাদানি।

তিনি বলেছেন, ‘ভারত সাংবিধানিকভাবে প্রতিটি নাগরিককে ব্যক্তি স্বাধীনতা দিয়েছে। এ অধিকার বলে প্রতিটি নাগরিক আপন বলয়ে থেকে নিজ নিজ কাজ করার অধিকার রাখে। ভারতবর্ষে যদি দলিত ও সংখ্যালঘুদের অযাচিত টার্গেটে পরিণত করা হয় তাহলে ভারতকে আবার ভাগ করা হবে’।

আরঙ্গবাদে হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খ্রিস্টান সমবেত হওয়া এক সমাবেশ শেষে ‘ভারত টিভির’ এক মন্তব্যে মাওলানা আরশাদ মাদানি বলেন, ‘মুসলমান তাদের নিজস্ব মুসলিম আইনে নিজেদের সংশোধন করবে। আর মুসলমানদের ধর্মীয় কোনো ব্যাপারে কেবল মুসলমানদেরই মত গ্রহণ করা হবে পুরো রাষ্ট্রের মত নয়’।

তিনি বলেছেন, ‘দেশের সংবিধান প্রতিটি নাগরিককে ব্যক্তি স্বাধীনতা দিয়েছে। আর সাংবিধানিক অধিকারের ঊর্ধ্বে কিছু নেই্। জমিয়তে উলামায়ে হিন্দ সবসময়ই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সোচ্চার ছিল। কিন্তু ধর্মনিরপেক্ষ শক্তি সাম্প্রদায়িকতার বিরুদ্ধ কণ্ঠকে গুরুত্ব না দিয়ে তারাই গুরুত্বহীন হয়ে পড়েছে’।

ক্রমবর্ধমান সাম্প্রতিক হিন্দু সাম্প্রদায়িকতায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রহস্যজনক নীরবতার উপহাস করে জমিয়তে হিন্দের সভাপতি বলেন, ‘এদেশ থেকে মুসলমানদের বিতাড়িত, ভোটাধিকার হরণ করার কথা যখন চলছিল নরেন্দ্র মোদি তিন বছর পর্যন্ত চুপ ছিলেন আর যখন মুখ খুললেন তখন তিনি মুসলিম নারীদের তিন তালাকের অধিকার দেওয়ার বিষয়ে কথা বললেন যা বড়ই উদ্বেগ জনক’।

মাওলানা আরশাদ মাদানি ভারত সরকারের প্রতি আঙ্গুল উঁচিয়ে বলেন, ‘যদি দলিত ও সংখ্যালঘুদের অযাচিত টার্গেটে পরিণত করা হয় তাহলে ভারতকে আবার ভাগ করা হবে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X