সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 31, 2016 7:46 pm
A- A A+ Print

দিন শেষে সূচকের পতন

share1477910126

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার সকাল থেকে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছিল লেনদেন। দিনের শুরু থেকে মিশ্র প্রবণতা থাকলেও ৪০ মিনিট পর টানা বাড়তে থাকে সূচক। লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ারদর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেন ছিল আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতিতে। আর দিনশেষে মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আগের দিনের মতো আজও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। লেনদেনের পরিমাণও কমে গেছে। এ দিন ১৫ শতাংশ লেনদেন কমে ৩০০ কোটি টাকার ঘরে নেমে এসেছে। বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে ৩৮৯ কোটি টাকা লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ৬৮ কোটি ১৬ লাখ টাকা কম লেনদেন। ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির। ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৯২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৬৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১০০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭৩৩ পয়েন্টে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। দিনশেষে ২৫ কোটি টাকা লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৩৫ পয়েন্টে। লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

Comments

Comments!

 দিন শেষে সূচকের পতনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

দিন শেষে সূচকের পতন

Monday, October 31, 2016 7:46 pm
share1477910126

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার সকাল থেকে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছিল লেনদেন। দিনের শুরু থেকে মিশ্র প্রবণতা থাকলেও ৪০ মিনিট পর টানা বাড়তে থাকে সূচক।

লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ারদর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেন ছিল আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতিতে। আর দিনশেষে মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।

আগের দিনের মতো আজও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। লেনদেনের পরিমাণও কমে গেছে। এ দিন ১৫ শতাংশ লেনদেন কমে ৩০০ কোটি টাকার ঘরে নেমে এসেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে ৩৮৯ কোটি টাকা লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ৬৮ কোটি ১৬ লাখ টাকা কম লেনদেন। ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৯২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৬৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১০০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭৩৩ পয়েন্টে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। দিনশেষে ২৫ কোটি টাকা লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৩৫ পয়েন্টে। লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X