বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৩৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 8, 2016 2:53 pm
A- A A+ Print

দুই কেন্দ্রে হিলারি, এক কেন্দ্রে বিজয়ী ট্রাম্প

39270_hillary-trump-000

এখনও আমেরিকাজুড়ে শুরু হয়নি ভোটগ্রহণ। কিন্তু এর মধ্যেই তিনটি কেন্দ্রের ফলাফল এসে গেছে হাতে! হ্যাঁ, নিউ হ্যাম্পশায়ারের ডিক্সভিল নচ, হার্ট’স লোকেশন ও মিলসফিল্ডে এর মধ্যে ভোট গ্রহণ সমপ্ত হয়েছে, ভোটের গণনাও শেষ। তাতে প্রথম দুই কেন্দ্রে জয় এসেছে হিলারির, তৃতীয় কেন্দ্রে ট্রাম্প। এর মধ্যে মিলসফিল্ডে ট্রাম্প ব্যাপক ব্যবধানে জয় পাওয়ায় তিন কেন্দ্র মিলিয়ে এগিয়ে রয়েছেন ট্রাম্পই। ইউএসএ টুডের খবরে বলা হয়, নিউ হ্যাম্পশায়ারের আইন অনুযায়ীই এই তিনটি এলাকাতেই ভোটের আগের মধ্যরাতে অনুষ্ঠিত হয়েছে ভোটগ্রহণ। মধ্যরাতের এই ভোটগ্রহণ প্রথম শুরু হয় ডিক্সভিল নচে। সেখানে ভোটার ছিলেন ১২ জন। তার মধ্যে ভোট দিয়েছেন ৮ জন। তাতে ৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন হিলারি ক্লিনটন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ট্রাম্প পেয়েছেন ২ ভোট। লিবারেটারিয়ান পার্টির গ্যারি জনসন পেয়েছেন ১ ভোট। আর বিস্ময়করভাবে একজন ভোট দিয়েছেন মিট রমনিকে। মধ্যরাতের ভোটে ডিক্সভিল নচের পরেই ঘোষণা করা হয় মিলসফিল্ড কেন্দ্রের ভোট গণনার ফলাফল। তাতে হিলারির বিপরীতে বড় ব্যবধানে বিজয়ী হয়েছেন ট্রাম্প। এই কেন্দ্রে ভোট পড়েছে ২১টি। এর মধ্যে ট্রাম্প পেয়েছেন ১৬ ভোট, হিলারি পেয়েছেন ৪ ভোট। আর বার্নি স্যান্ডার্সের নাম ব্যালটে লিখে ভোট দিয়েছেন একজন। তৃতীয় কেন্দ্র হিসেবে মধ্যরাতের ভোটের ফলাফল ঘোষণা করে হার্ট’স লোকেশন। এই কেন্দ্রে ৩৭টি ভোট পড়ে। এর মধ্যে ১৭টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন হিলারি। ট্রাম্প পেয়েছেন ১৪টি ভোট। লিবারেটারিয়ান গ্যারি জনসন পেয়েছেন ৩ ভোট। এর বাইরে বার্নি স্যান্ডার্সের নাম লিখে ২ জন এবং জন কাসিচ ও স্যান্ডার্সের নাম লিখে ভোট দিয়েছেন আরো ১ জন। সব মিলিয়ে তিনটি কেন্দ্রে ভোট পড়েছে ৬৬টি। তার মধ্যে ৩২টি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন ট্রাম্প। হিলারি পেয়েছেন ২৫টি ভোট। ভোটের আগে মধ্যরাতে আর কোথাও ভোটগ্রহণের খবর এখনও পর্যন্ত জানা যায়নি। প্রসঙ্গত, নিউ হ্যাম্পশায়ার রাজ্যের আইন অনুযায়ী, কোনো এলাকায় ভোটারের সংখ্যা একশ জনের চেয়ে কম হলে তারা চাইলে ভোটের আগের মধ্যরাতেই ভোটগ্রহণ ও গণনা সম্পন্ন করে ফেলতে পারে। এই আইনের অধীনেই দীর্ঘদিন ধরেই ডিক্সভিল নচ, মিলসফিল্ড ও হার্ট’স লোকেশনের ভোটাররা আগের রাতেই ভোটদান সম্পন্ন করে থাকেন। একে তারা মধ্যরাতের ভোট হিসেবে অভিহিত করে থাকেন। এ বছরেও ব্যতিক্রম করেননি এই তিন এলাকার ভোটাররা। বরাবরের মতোই সবাই যখন সকালে ভোট দেয়ার উৎসাহ নিয়ে ঘুমিয়ে পড়েছেন, তখন তিন কেন্দ্রের ফলাফলই এসে পড়েছে হাতে।

Comments

Comments!

 দুই কেন্দ্রে হিলারি, এক কেন্দ্রে বিজয়ী ট্রাম্পAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

দুই কেন্দ্রে হিলারি, এক কেন্দ্রে বিজয়ী ট্রাম্প

Tuesday, November 8, 2016 2:53 pm
39270_hillary-trump-000

এখনও আমেরিকাজুড়ে শুরু হয়নি ভোটগ্রহণ। কিন্তু এর মধ্যেই তিনটি কেন্দ্রের ফলাফল এসে গেছে হাতে! হ্যাঁ, নিউ হ্যাম্পশায়ারের ডিক্সভিল নচ, হার্ট’স লোকেশন ও মিলসফিল্ডে এর মধ্যে ভোট গ্রহণ সমপ্ত হয়েছে, ভোটের গণনাও শেষ। তাতে প্রথম দুই কেন্দ্রে জয় এসেছে হিলারির, তৃতীয় কেন্দ্রে ট্রাম্প। এর মধ্যে মিলসফিল্ডে ট্রাম্প ব্যাপক ব্যবধানে জয় পাওয়ায় তিন কেন্দ্র মিলিয়ে এগিয়ে রয়েছেন ট্রাম্পই। ইউএসএ টুডের খবরে বলা হয়, নিউ হ্যাম্পশায়ারের আইন অনুযায়ীই এই তিনটি এলাকাতেই ভোটের আগের মধ্যরাতে অনুষ্ঠিত হয়েছে ভোটগ্রহণ। মধ্যরাতের এই ভোটগ্রহণ প্রথম শুরু হয় ডিক্সভিল নচে। সেখানে ভোটার ছিলেন ১২ জন। তার মধ্যে ভোট দিয়েছেন ৮ জন। তাতে ৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন হিলারি ক্লিনটন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ট্রাম্প পেয়েছেন ২ ভোট। লিবারেটারিয়ান পার্টির গ্যারি জনসন পেয়েছেন ১ ভোট। আর বিস্ময়করভাবে একজন ভোট দিয়েছেন মিট রমনিকে। মধ্যরাতের ভোটে ডিক্সভিল নচের পরেই ঘোষণা করা হয় মিলসফিল্ড কেন্দ্রের ভোট গণনার ফলাফল। তাতে হিলারির বিপরীতে বড় ব্যবধানে বিজয়ী হয়েছেন ট্রাম্প। এই কেন্দ্রে ভোট পড়েছে ২১টি। এর মধ্যে ট্রাম্প পেয়েছেন ১৬ ভোট, হিলারি পেয়েছেন ৪ ভোট। আর বার্নি স্যান্ডার্সের নাম ব্যালটে লিখে ভোট দিয়েছেন একজন। তৃতীয় কেন্দ্র হিসেবে মধ্যরাতের ভোটের ফলাফল ঘোষণা করে হার্ট’স লোকেশন। এই কেন্দ্রে ৩৭টি ভোট পড়ে। এর মধ্যে ১৭টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন হিলারি। ট্রাম্প পেয়েছেন ১৪টি ভোট। লিবারেটারিয়ান গ্যারি জনসন পেয়েছেন ৩ ভোট। এর বাইরে বার্নি স্যান্ডার্সের নাম লিখে ২ জন এবং জন কাসিচ ও স্যান্ডার্সের নাম লিখে ভোট দিয়েছেন আরো ১ জন। সব মিলিয়ে তিনটি কেন্দ্রে ভোট পড়েছে ৬৬টি। তার মধ্যে ৩২টি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন ট্রাম্প। হিলারি পেয়েছেন ২৫টি ভোট। ভোটের আগে মধ্যরাতে আর কোথাও ভোটগ্রহণের খবর এখনও পর্যন্ত জানা যায়নি।
প্রসঙ্গত, নিউ হ্যাম্পশায়ার রাজ্যের আইন অনুযায়ী, কোনো এলাকায় ভোটারের সংখ্যা একশ জনের চেয়ে কম হলে তারা চাইলে ভোটের আগের মধ্যরাতেই ভোটগ্রহণ ও গণনা সম্পন্ন করে ফেলতে পারে। এই আইনের অধীনেই দীর্ঘদিন ধরেই ডিক্সভিল নচ, মিলসফিল্ড ও হার্ট’স লোকেশনের ভোটাররা আগের রাতেই ভোটদান সম্পন্ন করে থাকেন। একে তারা মধ্যরাতের ভোট হিসেবে অভিহিত করে থাকেন। এ বছরেও ব্যতিক্রম করেননি এই তিন এলাকার ভোটাররা। বরাবরের মতোই সবাই যখন সকালে ভোট দেয়ার উৎসাহ নিয়ে ঘুমিয়ে পড়েছেন, তখন তিন কেন্দ্রের ফলাফলই এসে পড়েছে হাতে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X