বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 8, 2016 8:58 am
A- A A+ Print

দুই বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে বিজিপি

%e0%a7%a7%e0%a7%a6

কক্সবাজার: টেকনাফের নাফনদীতে মাছ শিকাররত অবস্থায় আবারো দুই জেলেকে ধরে নিয়ে গেছে মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। বুধবার দুপুরে টেকনাফ উপজেলার হোয়াইক্যং লম্বাবিল সংলগ্ন নদী থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয় বলে জেলেদের পারিবারিক সূত্র দাবি করেছে। তারা হলেন- হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকার ছৈয়দ হোছেনের ছেলে আব্দুস শুক্কুর (৪০) ও একই এলাকার মৃত আবুল হোছেনের ছেলে ভুলু (৩৮)। এসময় তাদের জাল এবং নৌকাও নিয়ে গেছে বিজিপি।
জেলেদের পারিবারিক সূত্র জানায়, পারিবারিক অচলাবস্থার কারণে ভয় থাকার পরও দু’জেলে পূর্বের মতো নৌকা নিয়ে নদীতে মাছ শিকারে যায়। দুপুরে অকস্মাৎ বিজিপির একটি দল জাল ও নৌকাসহ তাদের ধরে ওপারে নিয়ে যায়। খবর পেয়ে বিজিবিকে অবহিত করা হয়েছে। টেকনাফ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, বুধবার দু’জেলেকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি তাদের পরিবারের মাধ্যমে শুনেছি। মায়ানমারে চলমান পরিস্থিতির কারণে বাংলাদেশি জেলেদের মায়ানমার সীমান্তের কাছাকাছি মাছ শিকারে না যেতে বারবার সতর্ক করা হচ্ছে। এরপরও সাবধানতা অবলম্বন না করায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে। হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নূর আহমদ আনোয়ারি জানান, মায়ানমারের বিজিপি কর্তৃক বাংলাদেশি জেলেদের ধরে নিয়ে যাওয়ার ঘটনায় জেলেদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বুধবারের বিষয়টি প্রকাশ পাওয়ার পর অনেকে মাছ শিকার বন্ধ করে দিয়েছে। উল্লেখ্য, গত কয়েক মাসে বঙ্গোপসাগর ও নাফ নদীর বাংলাদেশ জলসীমায় মাছ ধরারত অবস্থায় ফিশিংট্রলারসহ ১১ জেলেকে বিজিপি ধরে নিয়ে যায়। ফলে সীমান্তজুড়ে জেলেদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
 

Comments

Comments!

 দুই বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে বিজিপিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

দুই বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে বিজিপি

Thursday, December 8, 2016 8:58 am
%e0%a7%a7%e0%a7%a6

কক্সবাজার: টেকনাফের নাফনদীতে মাছ শিকাররত অবস্থায় আবারো দুই জেলেকে ধরে নিয়ে গেছে মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

বুধবার দুপুরে টেকনাফ উপজেলার হোয়াইক্যং লম্বাবিল সংলগ্ন নদী থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয় বলে জেলেদের পারিবারিক সূত্র দাবি করেছে।

তারা হলেন- হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকার ছৈয়দ হোছেনের ছেলে আব্দুস শুক্কুর (৪০) ও একই এলাকার মৃত আবুল হোছেনের ছেলে ভুলু (৩৮)। এসময় তাদের জাল এবং নৌকাও নিয়ে গেছে বিজিপি।

জেলেদের পারিবারিক সূত্র জানায়, পারিবারিক অচলাবস্থার কারণে ভয় থাকার পরও দু’জেলে পূর্বের মতো নৌকা নিয়ে নদীতে মাছ শিকারে যায়। দুপুরে অকস্মাৎ বিজিপির একটি দল জাল ও নৌকাসহ তাদের ধরে ওপারে নিয়ে যায়। খবর পেয়ে বিজিবিকে অবহিত করা হয়েছে।

টেকনাফ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, বুধবার দু’জেলেকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি তাদের পরিবারের মাধ্যমে শুনেছি। মায়ানমারে চলমান পরিস্থিতির কারণে বাংলাদেশি জেলেদের মায়ানমার সীমান্তের কাছাকাছি মাছ শিকারে না যেতে বারবার সতর্ক করা হচ্ছে। এরপরও সাবধানতা অবলম্বন না করায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে।

হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নূর আহমদ আনোয়ারি জানান, মায়ানমারের বিজিপি কর্তৃক বাংলাদেশি জেলেদের ধরে নিয়ে যাওয়ার ঘটনায় জেলেদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বুধবারের বিষয়টি প্রকাশ পাওয়ার পর অনেকে মাছ শিকার বন্ধ করে দিয়েছে।

উল্লেখ্য, গত কয়েক মাসে বঙ্গোপসাগর ও নাফ নদীর বাংলাদেশ জলসীমায় মাছ ধরারত অবস্থায় ফিশিংট্রলারসহ ১১ জেলেকে বিজিপি ধরে নিয়ে যায়। ফলে সীমান্তজুড়ে জেলেদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X