শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:২৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 14, 2017 8:00 pm
A- A A+ Print

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারবেন মুশফিক?

৩৮

ওয়েলিংটনে প্রথম ইনিংসে বাংলাদেশের ব্যাটসম্যানরা যে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন, তাতে অন্যতম অবদান ছিল অধিনায়ক মুশফিকুর রহিমের। ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি করে দলকে বিশাল সংগ্রহ গড়ে দিতে বড় অবদান রেখেছেন তিনিও। আর সাকিব আল হাসানের সঙ্গে রেকর্ড জুটি গড়ে নিজেদের ঝুলিটাকেও সমৃদ্ধ করেছেন। প্রথম ইনিংসে ব্যাটহাতে দারুণ সাফল্য পেলেও দ্বিতীয় ইনিংসে ফিল্ডিংয়ে নামতে পারেননি বাংলাদেশ অধিনায়ক। মুশফিকের অনুপস্থিতিতে মাঠে নেতৃত্ব দিয়েছেন সহ-অধিনায়ক তামিম ইকবাল। আর উইকেটকিপিং করেছেন ওপেনার ইমরুল কায়েস। মুশফিক বিশ্রামে ছিলেন। তাই এখন আলোচনা শুরু হয়ে গেছে, হঠাৎ কী হলো মুশফিকের। যে কারণে ফিল্ডিংয়ে নামতে পারেননি তিনি। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, ব্যাটিংয়ের সময় নিউজিল্যান্ড পেসারদের একটি বাউন্সার মুশফিকের ডান হাতের বৃদ্ধাঙ্গুলে আঘাত করে। আরেকটি বাউন্সার বাঁ-হাতের তর্জনীতে লাগে। ব্যথা লাগছে বলেই আজ শনিবার ফিল্ডিংয়ে নামতে পারেননি তিনি। আগামীকাল রোববার চতুর্থ দিনে মাঠে নামতে পারবেন কি না মুশফিক, তা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। তা ছাড়া দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে পারবেন কি না তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। টিম ম্যানেজেমন্ট সূত্রে জানা যায়, আজ সকালে মুশফিকের হাতে এক্সরে করানো হয়েছে। হাতে ফোলা ও ব্যথা থাকলেও কোনো চিড় ধরা পড়েনি। তবে ৪৮ ঘণ্টা পর তাঁর প্রকৃত অবস্থা বোঝা যাবে। নিউজিল্যান্ডের সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে মুশফিক ২৬০ বলে ১৫৯ রানের দারুণ ইনিংস খেলেন। এটি তাঁর ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। প্রায় আড়াই বছর পর এই সেঞ্চুরি পেয়েছেন তিনি। ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় সেঞ্চুরি করেছিলেন তিনি।

Comments

Comments!

 দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারবেন মুশফিক?AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারবেন মুশফিক?

Saturday, January 14, 2017 8:00 pm
৩৮

ওয়েলিংটনে প্রথম ইনিংসে বাংলাদেশের ব্যাটসম্যানরা যে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন, তাতে অন্যতম অবদান ছিল অধিনায়ক মুশফিকুর রহিমের। ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি করে দলকে বিশাল সংগ্রহ গড়ে দিতে বড় অবদান রেখেছেন তিনিও। আর সাকিব আল হাসানের সঙ্গে রেকর্ড জুটি গড়ে নিজেদের ঝুলিটাকেও সমৃদ্ধ করেছেন। প্রথম ইনিংসে ব্যাটহাতে দারুণ সাফল্য পেলেও দ্বিতীয় ইনিংসে ফিল্ডিংয়ে নামতে পারেননি বাংলাদেশ অধিনায়ক।

মুশফিকের অনুপস্থিতিতে মাঠে নেতৃত্ব দিয়েছেন সহ-অধিনায়ক তামিম ইকবাল। আর উইকেটকিপিং করেছেন ওপেনার ইমরুল কায়েস। মুশফিক বিশ্রামে ছিলেন।

তাই এখন আলোচনা শুরু হয়ে গেছে, হঠাৎ কী হলো মুশফিকের। যে কারণে ফিল্ডিংয়ে নামতে পারেননি তিনি। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, ব্যাটিংয়ের সময় নিউজিল্যান্ড পেসারদের একটি বাউন্সার মুশফিকের ডান হাতের বৃদ্ধাঙ্গুলে আঘাত করে। আরেকটি বাউন্সার বাঁ-হাতের তর্জনীতে লাগে। ব্যথা লাগছে বলেই আজ শনিবার ফিল্ডিংয়ে নামতে পারেননি তিনি।

আগামীকাল রোববার চতুর্থ দিনে মাঠে নামতে পারবেন কি না মুশফিক, তা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। তা ছাড়া দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে পারবেন কি না তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

টিম ম্যানেজেমন্ট সূত্রে জানা যায়, আজ সকালে মুশফিকের হাতে এক্সরে করানো হয়েছে। হাতে ফোলা ও ব্যথা থাকলেও কোনো চিড় ধরা পড়েনি। তবে ৪৮ ঘণ্টা পর তাঁর প্রকৃত অবস্থা বোঝা যাবে।

নিউজিল্যান্ডের সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে মুশফিক ২৬০ বলে ১৫৯ রানের দারুণ ইনিংস খেলেন। এটি তাঁর ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। প্রায় আড়াই বছর পর এই সেঞ্চুরি পেয়েছেন তিনি। ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় সেঞ্চুরি করেছিলেন তিনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X