শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, January 16, 2017 4:52 pm
A- A A+ Print

দ.আফ্রিকার বিরুদ্ধে জয় পেল বাংলাদেশের মেয়েরা

২৭

ঢাকা: খাদিজা, জাহানারা আর পান্নার বোলিং তোপে রোমাঞ্চকর জয় পেলো বাঘিনীরা। দক্ষিণ আফ্রিকার নারী দলকে ১০ রানে হারিয়ে সিরিজে টিকে রইলো বাংলাদেশ। প্রথম দুই ওয়ানডেতে বড় হারে এমনিতেই ব্যাকফুটে ছিল বাংলাদেশ। তার পর প্রথমে ব্যাটিং করতে নেমে করেছিল মাত্র ১৩৬ রান। তবে এ রানকেই যথেষ্ট বানিয়ে দিয়েছেন বোলাররা। সোমবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। দুই ওপেনার শারমিন সুলতানা ও শারমিন আক্তার দারুণ সূচনা করে। ওপেনিং জুটিতে ৪২ রান সংগ্রহ করেন তারা। এরপর দ্রুতই ফিরে যান দুই ওপেনার। বাংলাদেশের দেওয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে দক্ষিণ আফ্রিকার নারীরা। খাদিজাতুল কুবরা ও জাহানারা আলমের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ফলে ১২৬ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন লিজেলি লি। ৩১ বলে ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ঝড়ো ইনিংস খেলেন এ ওপেনার। এছাড়া শেষ পর্যন্ত ব্যাটিং করে ৬৫ বলে ৬টি চারে ৪২ রানে অপরাজিত থাকেন ভ্যান ড্যান নিকার্ক। শেষ উইকেটে মার্সিয়া লেটসাওলোর সঙ্গে ৩০ রানের জুটি গড়ে বাংলাদেশকে ভয় ঢুকিয়ে দিয়েছিলেন তিনি। বাংলাদেশের পক্ষে ৩৩ রান দিয়ে ৪টি উইকেট পেয়েছেন খাদিজাতুল কুবরা। পান্না ঘোষ ও জাহানারা আলম পান ২টি করে উইকেট। এছাড়া সালমা খাতুন পেয়েছেন ১টি উইকেট। এরপর তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন সানজিদা ইসলাম ও রোমানা আহমেদ। ৪২ রানের জুটি গড়ে দলকে চাপ মুক্ত করেন এ দুই ব্যাটসম্যান। তবে দলীয় ৮৯ রানে সানজিদার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে তারা। এরপর আর কোনো ব্যাটসম্যান দায়িত্ব নিতে না পারলে মাত্র ১৩৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন অধিনায়ক রোমানা। শারমিন সুলতানা ও নিগার সুলতানা উভয়ই ২১ রান করে করেন। এছাড়া শারমিন আক্তার ১৭ ও সানজিদা ইসলাম ১৬ রান করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে মারিজানে কাপ, সুনি লুস ও ড্যান ভ্যান নিকার্ক ২টি করে উইকেট নেন।
 

Comments

Comments!

 দ.আফ্রিকার বিরুদ্ধে জয় পেল বাংলাদেশের মেয়েরাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

দ.আফ্রিকার বিরুদ্ধে জয় পেল বাংলাদেশের মেয়েরা

Monday, January 16, 2017 4:52 pm
২৭

ঢাকা: খাদিজা, জাহানারা আর পান্নার বোলিং তোপে রোমাঞ্চকর জয় পেলো বাঘিনীরা। দক্ষিণ আফ্রিকার নারী দলকে ১০ রানে হারিয়ে সিরিজে টিকে রইলো বাংলাদেশ।

প্রথম দুই ওয়ানডেতে বড় হারে এমনিতেই ব্যাকফুটে ছিল বাংলাদেশ। তার পর প্রথমে ব্যাটিং করতে নেমে করেছিল মাত্র ১৩৬ রান। তবে এ রানকেই যথেষ্ট বানিয়ে দিয়েছেন বোলাররা।

সোমবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। দুই ওপেনার শারমিন সুলতানা ও শারমিন আক্তার দারুণ সূচনা করে। ওপেনিং জুটিতে ৪২ রান সংগ্রহ করেন তারা। এরপর দ্রুতই ফিরে যান দুই ওপেনার।

বাংলাদেশের দেওয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে দক্ষিণ আফ্রিকার নারীরা। খাদিজাতুল কুবরা ও জাহানারা আলমের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ফলে ১২৬ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন লিজেলি লি। ৩১ বলে ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ঝড়ো ইনিংস খেলেন এ ওপেনার। এছাড়া শেষ পর্যন্ত ব্যাটিং করে ৬৫ বলে ৬টি চারে ৪২ রানে অপরাজিত থাকেন ভ্যান ড্যান নিকার্ক। শেষ উইকেটে মার্সিয়া লেটসাওলোর সঙ্গে ৩০ রানের জুটি গড়ে বাংলাদেশকে ভয় ঢুকিয়ে দিয়েছিলেন তিনি।

বাংলাদেশের পক্ষে ৩৩ রান দিয়ে ৪টি উইকেট পেয়েছেন খাদিজাতুল কুবরা। পান্না ঘোষ ও জাহানারা আলম পান ২টি করে উইকেট। এছাড়া সালমা খাতুন পেয়েছেন ১টি উইকেট।

এরপর তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন সানজিদা ইসলাম ও রোমানা আহমেদ। ৪২ রানের জুটি গড়ে দলকে চাপ মুক্ত করেন এ দুই ব্যাটসম্যান। তবে দলীয় ৮৯ রানে সানজিদার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে তারা। এরপর আর কোনো ব্যাটসম্যান দায়িত্ব নিতে না পারলে মাত্র ১৩৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন অধিনায়ক রোমানা। শারমিন সুলতানা ও নিগার সুলতানা উভয়ই ২১ রান করে করেন। এছাড়া শারমিন আক্তার ১৭ ও সানজিদা ইসলাম ১৬ রান করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে মারিজানে কাপ, সুনি লুস ও ড্যান ভ্যান নিকার্ক ২টি করে উইকেট নেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X