সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, June 15, 2017 10:49 am
A- A A+ Print

ধানের শীষে ভোট দিন: খালেদা জিয়া

3

একাদশ নির্বাচনে ধানের শীষে ভোট চাইলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার এক ইফতার অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন আগামী নির্বাচন একতরফা হতে দেয়া হবে না উল্লেখ করে এই ভোট চান। নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি চেয়ারপারসন বলেন, ঢাকা সিটিতে আপনারা আরো ঐক্যবদ্ধ হোন। আমি বলব, আসুন সামনে আসছে শুভ দিন ধানের শীষই হবে ইনশাল্লাহ বিজয় বছর। ধানের শীষকে আমরা ভোট দিয়ে বিজয় করি। এদেশের মানুষকে আবার শান্তি-উন্নতি-গণতন্ত্র-উন্নয়নের পথে নিয়ে যাবে। বসুন্ধরার কনভেশন সিটি  ‘পুস্পগুচ্ছ’ ও ‘রাজদর্শন’ এই দুইটিতে মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে দুই হলের কয়েক হাজার নেতা-কর্মীর ব্যাপক উপস্থিতিতে হলে প্রবেশ নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন জেলা সফরে নৌকা প্রতীকে ভোট চাইলেও বিএনপি প্রধান এই প্রথম নির্বাচনে নিজ দলের প্রতীকে ভোট পক্ষে কথা বললেন। খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ নির্বাচনকে সবচেয়ে বেশি ভয় পায়। তারা ভাবছে, আগামী নির্বাচনেও তারা চুরি করে ক্ষমতায় বসবে। না, তাদেরকে এবার আর চুরি করে ক্ষমতায় বসতে জনগণ দেবে না। তিনি বলেন, আওয়ামী লীগ চাইবে বিএনপির নেতাকর্মীদের এরকম মামলা-হামলা ও হয়রানি করে একতরফা নির্বাচন করবে। আমি বলতে চাই, আওয়ামী লীগকে এবার একতরফা নির্বাচন করতে দেয়া হবে না। একতরফা নির্বাচন এদেশে আর হবে না। সেটা কারো কাছে গ্রহনযোগ্য হবে না। বিএনপি চেয়ারপারসন বলেন এবারকার নির্বাচন হবে সকলের অংশগ্রহণের নির্বাচন। হাসিনা এই নির্বাচনে অংশগ্রহণ করবে কিন্তু ক্ষমতায় থেকে নির্বাচন করাতে পারবে না। হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। তিনি বলেন,মানুষ বুঝে গেছে, হাসিনা ক্ষমতায় থেকে নির্বাচন করলে ফলাফল কী হয়। নির্বাচন হবে সহায়ক সরকারের অধীনে নির্বাচন।সেখানে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে। ইনশাল্লাহ এই লুটেরা, খুনী, চোর, জনগণের হত্যাকারী, মা-বোনদের নির্যাতনকারী, ছাত্র-ছাত্রীদের অত্যাচারকারী এই সরকারকে জনগণ নির্বাচনে কেমনভাবে প্রত্যাখ্যান করে, তাদের পরিণতি কী হয়, সেদিন তারা নিজেরা দেখে নিতে পারবে। নির্বাচনকে সামনে রেখে ঢাকা মহানগরে নতুন কমিটিকে ঐক্যবদ্ধ হয়ে সংগঠন শক্তিশালী করার তাগিদও দেন বিএনপি চেয়ারপারসন। পার্বত্য জেলায় পাহাড় ধসে সেনাবাহিনীর সদস্যবৃন্দসহ ব্যাপক মানুষের প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করে আহতদের সুচিকিৎসা দাবি করেন বিএনপি চেয়ারপারসন।

Comments

Comments!

 ধানের শীষে ভোট দিন: খালেদা জিয়াAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ধানের শীষে ভোট দিন: খালেদা জিয়া

Thursday, June 15, 2017 10:49 am
3

একাদশ নির্বাচনে ধানের শীষে ভোট চাইলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার এক ইফতার অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন আগামী নির্বাচন একতরফা হতে দেয়া হবে না উল্লেখ করে এই ভোট চান।

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি চেয়ারপারসন বলেন, ঢাকা সিটিতে আপনারা আরো ঐক্যবদ্ধ হোন। আমি বলব, আসুন সামনে আসছে শুভ দিন ধানের শীষই হবে ইনশাল্লাহ বিজয় বছর। ধানের শীষকে আমরা ভোট দিয়ে বিজয় করি। এদেশের মানুষকে আবার শান্তি-উন্নতি-গণতন্ত্র-উন্নয়নের পথে নিয়ে যাবে।

বসুন্ধরার কনভেশন সিটি  ‘পুস্পগুচ্ছ’ ও ‘রাজদর্শন’ এই দুইটিতে মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে দুই হলের কয়েক হাজার নেতা-কর্মীর ব্যাপক উপস্থিতিতে হলে প্রবেশ নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন জেলা সফরে নৌকা প্রতীকে ভোট চাইলেও বিএনপি প্রধান এই প্রথম নির্বাচনে নিজ দলের প্রতীকে ভোট পক্ষে কথা বললেন।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ নির্বাচনকে সবচেয়ে বেশি ভয় পায়। তারা ভাবছে, আগামী নির্বাচনেও তারা চুরি করে ক্ষমতায় বসবে। না, তাদেরকে এবার আর চুরি করে ক্ষমতায় বসতে জনগণ দেবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ চাইবে বিএনপির নেতাকর্মীদের এরকম মামলা-হামলা ও হয়রানি করে একতরফা নির্বাচন করবে। আমি বলতে চাই, আওয়ামী লীগকে এবার একতরফা নির্বাচন করতে দেয়া হবে না। একতরফা নির্বাচন এদেশে আর হবে না। সেটা কারো কাছে গ্রহনযোগ্য হবে না।

বিএনপি চেয়ারপারসন বলেন এবারকার নির্বাচন হবে সকলের অংশগ্রহণের নির্বাচন। হাসিনা এই নির্বাচনে অংশগ্রহণ করবে কিন্তু ক্ষমতায় থেকে নির্বাচন করাতে পারবে না। হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।

তিনি বলেন,মানুষ বুঝে গেছে, হাসিনা ক্ষমতায় থেকে নির্বাচন করলে ফলাফল কী হয়। নির্বাচন হবে সহায়ক সরকারের অধীনে নির্বাচন।সেখানে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে। ইনশাল্লাহ এই লুটেরা, খুনী, চোর, জনগণের হত্যাকারী, মা-বোনদের নির্যাতনকারী, ছাত্র-ছাত্রীদের অত্যাচারকারী এই সরকারকে জনগণ নির্বাচনে কেমনভাবে প্রত্যাখ্যান করে, তাদের পরিণতি কী হয়, সেদিন তারা নিজেরা দেখে নিতে পারবে।

নির্বাচনকে সামনে রেখে ঢাকা মহানগরে নতুন কমিটিকে ঐক্যবদ্ধ হয়ে সংগঠন শক্তিশালী করার তাগিদও দেন বিএনপি চেয়ারপারসন।

পার্বত্য জেলায় পাহাড় ধসে সেনাবাহিনীর সদস্যবৃন্দসহ ব্যাপক মানুষের প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করে আহতদের সুচিকিৎসা দাবি করেন বিএনপি চেয়ারপারসন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X