বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৩৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 7, 2017 6:48 pm
A- A A+ Print

ধোনির নেতা এখন থেকে কোহলি

41

২০১৪ সালে ভারতের টেস্ট দল থেকে অবসর নেন মহেন্দ্র সিং ধোনি। তখন থেকে ভারতের টেস্ট দলের নেতৃত্ব দিয়ে আসছেন বিরাট কোহলি। এবার ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্বও ছাড়লেন ধোনি। এতে এই দুই ফরমেটেও নেতৃত্ব পেলেন কোহলি। এখন ভারতীয় ক্রিকেটের তিনও ফরমেটের নেতা তিনি। সামনে থেকে তার নেতৃত্বেই ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন ভারতের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিরাট কোহলির নেতৃত্বের ওই দলে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে রয়েছেন ধোনি। তবে টি-টোয়েন্টিতে ধোনির পাশাপাশি উইকেটরক্ষক হিসেবে রাখা হেযছে ঋষভ পান্তকে। এবারের রঞ্জি ট্রফিতে দারুণ করেছেন ১৯ বছর বয়সী এ ক্রিকেটার। একটি ট্রিপল সেঞ্চুরিতে ৮১ গড় ও ৯৪ স্ট্রাইক রেটে করেছেন ৯৭২ রান। অন্যদিকে দুই দলেই ফেরানো হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার যুবরাজ সিংকে। ভারতের হয়ে তিনি সর্বশেষ টি-টোয়েন্টি খেলেন গত বছর মার্চে অস্ট্রেরিয়ার বিপক্ষে। আর সর্বশেষ ওয়ানডে খেলেন ৩ বছর আগে। ২০১৩ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়নে মাঠে নামার পর তাকে আর ওয়ানডে দলে দেখা যায়নি। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ৪-০ ব্যবধানে জিতেছে ভারত। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি হবে ১৫ জানুয়ারি পুনেতে। ভারতের ওয়ানডে দল রোকেশ রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধি:), মহেন্দ্র সিং ধোনি, মনীষ পান্ডে, কেদার যাদব, যুবরাজ সিং, আজিঙ্কা রাহানে, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্র অশ্বিন, রবীন্ত্র জাদেজা, অমিত মিশ্র, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব। ভারতের টি-টোয়েন্টি দল লোকেশ রাহুল, মন্দ্বীপ সিং, বিরাট কোহলি (অধি:), মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, সুরেশ রায়না, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্র অশ্বিন, রবীন্দ্র জাদেজা, যুবেন্দ্র চাহাল, মনীষ পান্ডে, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও আশিস নেহরা।

Comments

Comments!

 ধোনির নেতা এখন থেকে কোহলিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ধোনির নেতা এখন থেকে কোহলি

Saturday, January 7, 2017 6:48 pm
41

২০১৪ সালে ভারতের টেস্ট দল থেকে অবসর নেন মহেন্দ্র সিং ধোনি। তখন থেকে ভারতের টেস্ট দলের নেতৃত্ব দিয়ে আসছেন বিরাট কোহলি। এবার ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্বও ছাড়লেন ধোনি। এতে এই দুই ফরমেটেও নেতৃত্ব পেলেন কোহলি। এখন ভারতীয় ক্রিকেটের তিনও ফরমেটের নেতা তিনি। সামনে থেকে তার নেতৃত্বেই ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন ভারতের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিরাট কোহলির নেতৃত্বের ওই দলে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে রয়েছেন ধোনি। তবে টি-টোয়েন্টিতে ধোনির পাশাপাশি উইকেটরক্ষক হিসেবে রাখা হেযছে ঋষভ পান্তকে। এবারের রঞ্জি ট্রফিতে দারুণ করেছেন ১৯ বছর বয়সী এ ক্রিকেটার। একটি ট্রিপল সেঞ্চুরিতে ৮১ গড় ও ৯৪ স্ট্রাইক রেটে করেছেন ৯৭২ রান। অন্যদিকে দুই দলেই ফেরানো হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার যুবরাজ সিংকে। ভারতের হয়ে তিনি সর্বশেষ টি-টোয়েন্টি খেলেন গত বছর মার্চে অস্ট্রেরিয়ার বিপক্ষে। আর সর্বশেষ ওয়ানডে খেলেন ৩ বছর আগে। ২০১৩ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়নে মাঠে নামার পর তাকে আর ওয়ানডে দলে দেখা যায়নি। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ৪-০ ব্যবধানে জিতেছে ভারত। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি হবে ১৫ জানুয়ারি পুনেতে।

ভারতের ওয়ানডে দল
রোকেশ রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধি:), মহেন্দ্র সিং ধোনি, মনীষ পান্ডে, কেদার যাদব, যুবরাজ সিং, আজিঙ্কা রাহানে, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্র অশ্বিন, রবীন্ত্র জাদেজা, অমিত মিশ্র, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব।

ভারতের টি-টোয়েন্টি দল
লোকেশ রাহুল, মন্দ্বীপ সিং, বিরাট কোহলি (অধি:), মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, সুরেশ রায়না, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্র অশ্বিন, রবীন্দ্র জাদেজা, যুবেন্দ্র চাহাল, মনীষ পান্ডে, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও আশিস নেহরা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X