শুক্রবার, ২৪শে মার্চ, ২০১৭ ইং, ১০ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ, সকাল ৮:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, March 18, 2017 9:46 am
A- A A+ Print

নকিয়ার নতুন স্মার্টফোন আসছে

7

নকিয়া ব্র্যান্ডের মিডরেঞ্জ বা মধ্যম সারির নতুন স্মার্টফোন আসছে। নতুন এই স্মার্টফোনে কোয়ালকমের তৈরি নতুন চিপসেট স্ন্যাপড্রাগন ৬৬০ ব্যবহারের পরিকল্পনা করছে নকিয়া ব্র্যান্ডের মোবাইল ফোন নির্মাতা ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল। স্পেনের বার্সেলোনায় সম্প্রতি অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে দুটি সাশ্রয়ী মডেলের অ্যান্ড্রয়েড ফোন ও ৩৩১০ মডেলের ফিচার ফোনের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। অবশ্য এখনও ‘পি ১’ নামের ফ্ল্যাগশিপ ফোনটির ঘোষণা দিতে বাকি। এই ফোনকে ঘিরেও নানা গুঞ্জন রয়েছে। তবে সম্প্রতি নকিয়ার নতুন কয়েকটি মডেলের স্মার্টফোনের তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। এগুলোর মডেল নম্বর হতে পারে নকিয়া ৭ ও ৮। মিড রেঞ্জ বা মধ্যম সারির ফোন হিসেবে এগুলো বাজারে আসবে। নকিয়া ৭ ও ৮ মডেলে কোয়ালকমের তৈরি স্ন্যাপড্রাগন ৬৬০ এসওসি চিপসেট ব্যবহৃত হবে। ফোন দুটির একটির ডিসপ্লে হবে ১০৮০ পিক্সেলের এবং অন্যটি হবে কিউএইচডি ডিসপ্লেযুক্ত। ধাতব কাঠামোর স্মার্টফোন দুটিতে ফিচার হিসেবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, বড় মাপের ক্যামেরা সেন্সর ব্যবহৃত হতে পারে। কোয়ালকমের তৈরি স্ন্যাপড্রাগন ৬৬০ চিপ শুরুতে অবশ্য শাওমির ফোনে ব্যবহৃত হওয়ার কথা ছিল। কিন্তু নকিয়া এই চিপযুক্ত ফোন তৈরির খবরে পরিস্থিতি কিছুটা বদলে যেতে পারে। এ বছরের দ্বিতীয় প্রান্তিকে এই চিপ তৈরির কাজ শুরু হতে পারে। অপো ও ভিভো এই চিপ ব্যবহার করতে পারে। এ বছরের দ্বিতীয় প্রান্তিক, অর্থাৎ এপ্রিল থেকে জুন মাসের মধ্যে নকিয়ার নতুন ফোন বাজারে চলে আসতে পারে। তথ্যসূত্র: এনডিটিভি।

Comments

Comments!

 নকিয়ার নতুন স্মার্টফোন আসছেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নকিয়ার নতুন স্মার্টফোন আসছে

Saturday, March 18, 2017 9:46 am
7

নকিয়া ব্র্যান্ডের মিডরেঞ্জ বা মধ্যম সারির নতুন স্মার্টফোন আসছে। নতুন এই স্মার্টফোনে কোয়ালকমের তৈরি নতুন চিপসেট স্ন্যাপড্রাগন ৬৬০ ব্যবহারের পরিকল্পনা করছে নকিয়া ব্র্যান্ডের মোবাইল ফোন নির্মাতা ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল।

স্পেনের বার্সেলোনায় সম্প্রতি অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে দুটি সাশ্রয়ী মডেলের অ্যান্ড্রয়েড ফোন ও ৩৩১০ মডেলের ফিচার ফোনের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। অবশ্য এখনও ‘পি ১’ নামের ফ্ল্যাগশিপ ফোনটির ঘোষণা দিতে বাকি। এই ফোনকে ঘিরেও নানা গুঞ্জন রয়েছে। তবে সম্প্রতি নকিয়ার নতুন কয়েকটি মডেলের স্মার্টফোনের তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। এগুলোর মডেল নম্বর হতে পারে নকিয়া ৭ ও ৮। মিড রেঞ্জ বা মধ্যম সারির ফোন হিসেবে এগুলো বাজারে আসবে।

নকিয়া ৭ ও ৮ মডেলে কোয়ালকমের তৈরি স্ন্যাপড্রাগন ৬৬০ এসওসি চিপসেট ব্যবহৃত হবে। ফোন দুটির একটির ডিসপ্লে হবে ১০৮০ পিক্সেলের এবং অন্যটি হবে কিউএইচডি ডিসপ্লেযুক্ত। ধাতব কাঠামোর স্মার্টফোন দুটিতে ফিচার হিসেবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, বড় মাপের ক্যামেরা সেন্সর ব্যবহৃত হতে পারে।

কোয়ালকমের তৈরি স্ন্যাপড্রাগন ৬৬০ চিপ শুরুতে অবশ্য শাওমির ফোনে ব্যবহৃত হওয়ার কথা ছিল। কিন্তু নকিয়া এই চিপযুক্ত ফোন তৈরির খবরে পরিস্থিতি কিছুটা বদলে যেতে পারে। এ বছরের দ্বিতীয় প্রান্তিকে এই চিপ তৈরির কাজ শুরু হতে পারে। অপো ও ভিভো এই চিপ ব্যবহার করতে পারে।

এ বছরের দ্বিতীয় প্রান্তিক, অর্থাৎ এপ্রিল থেকে জুন মাসের মধ্যে নকিয়ার নতুন ফোন বাজারে চলে আসতে পারে। তথ্যসূত্র: এনডিটিভি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X