শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৪০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 18, 2016 6:01 pm
A- A A+ Print

‘নগ্নতাকে নেতিবাচক মনে করি না’

when-our-cinema-will-be-saf

কিছুদিন আগেই ‘পার্চড’ ছবির যৌনদৃশ্য ফাঁস হওয়া নিয়ে বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে ভারতীয় অভিনেত্রী রাধিকা আপ্টেকে। এবার সেই ছবির ট্রেইলার মুক্তি পাওয়ার পর আবারও কথা উঠেছে নানা মহলে। কিন্তু সব গুঞ্জনকে উড়িয়ে দিলেন রাধিকা নিজেই। জানালেন, যৌনদৃশ্যে অভিনয় নিয়ে কোনো লজ্জা বা দ্বিধা নেই তার। রাধিকা বলেছেন, ‘‘যৌনদৃশ্য অভিনয় বা নগ্ন হওয়া নিয়ে আমি মোটেও চিন্তিত নই। ছবিটি করার আগ থেকেই আমি জানতাম আমাকে নগ্ন হতে হবে এবং এরকম স্পর্শকাতর একটি দৃশ্যে অভিনয় করতে হবে।” তিনি আরও বলেন, “ছোটবেলা থেকেই বিশ্বের নাম করা পরিচালকদের সিনেমা দেখে বড় হয়েছি আমি। সে সব দেশের অভিনেত্রীরা চরিত্রের প্রয়োজনের যে কোনো দৃশ্যেই অভিনয় করতে প্রস্তুত। তবে আমরা কেন তা পারবো না? আমি আমার সেরা কাজটুকুই দিতে চেষ্টা করেছি।’’ ছবিতে রাধিকার শরীর প্রদর্শন কি একটু বেশিই হয়ে গেছে?
এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, ‘‘মোটেই না। আমি একজন অভিনেত্রী। অভিনয়ের প্রয়োজনে আমি যে কোনো দৃশ্যেই অভিনয় করতে পারি। আমার সাজ-পোষাক, অভিব্যক্তি এবং অঙ্গভঙ্গির মতো শরীরও আমার অভিনয় প্রকাশের একটি মাধ্যম। আমি আমার শরীর দিয়েও অনেক কথা বলতে পারি, অনেক কিছু ফুটিয়ে তুলতে পারি। আমি নগ্নতাকে কখনোই নেতিবাচক মনে করি না।’’ ছবিটির সাফল্য নিয়ে আশাবাদী রাধিকা বলেন, ‘‘আমি যৌনদৃশ্যে অভিনয় করলাম কি না অথবা কে কতটুকু নগ্ন হলো এগুলোর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ছবিটি কেমন হলো, সেটি। আমরা সবাই আমাদের সেরা কাজটুকু দেওয়ার চেষ্টা করেছি। এখন অপেক্ষা করছি কবে এটি মুক্তি পাবে। ছবিটি সবা্র ভালো লাগলেই আমি বেশি খুশি হবো।’’ অজয় দেবগন-এর প্রযোজনায় ও লিনা যাদবের পরিচালনায় ‘পার্চড’ ছবিটি মুক্তি পাবে ২৩ সেপ্টেম্বের। এতে রাধিকা আপ্টে ও আদিল হুসেইন ছাড়াও অভিনয় করেছেন সুরভিন চাওলা, তানিষ্ঠা চ্যাটার্জি, লেহার খান, সায়ানি গুপ্তাসহ আরো অনেকে। গ্রামীণ তিন নারীর প্রথা ভেঙ্গ বেড়িয়ে পড়ার গল্প নিয়েই আবর্তিত হয়েছে এ ছবির কাহিনী ।

Comments

Comments!

 ‘নগ্নতাকে নেতিবাচক মনে করি না’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘নগ্নতাকে নেতিবাচক মনে করি না’

Sunday, September 18, 2016 6:01 pm
when-our-cinema-will-be-saf

কিছুদিন আগেই ‘পার্চড’ ছবির যৌনদৃশ্য ফাঁস হওয়া নিয়ে বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে ভারতীয় অভিনেত্রী রাধিকা আপ্টেকে। এবার সেই ছবির ট্রেইলার মুক্তি পাওয়ার পর আবারও কথা উঠেছে নানা মহলে। কিন্তু সব গুঞ্জনকে উড়িয়ে দিলেন রাধিকা নিজেই। জানালেন, যৌনদৃশ্যে অভিনয় নিয়ে কোনো লজ্জা বা দ্বিধা নেই তার।

রাধিকা বলেছেন, ‘‘যৌনদৃশ্য অভিনয় বা নগ্ন হওয়া নিয়ে আমি মোটেও চিন্তিত নই। ছবিটি করার আগ থেকেই আমি জানতাম আমাকে নগ্ন হতে হবে এবং এরকম স্পর্শকাতর একটি দৃশ্যে অভিনয় করতে হবে।”

তিনি আরও বলেন, “ছোটবেলা থেকেই বিশ্বের নাম করা পরিচালকদের সিনেমা দেখে বড় হয়েছি আমি। সে সব দেশের অভিনেত্রীরা চরিত্রের প্রয়োজনের যে কোনো দৃশ্যেই অভিনয় করতে প্রস্তুত। তবে আমরা কেন তা পারবো না? আমি আমার সেরা কাজটুকুই দিতে চেষ্টা করেছি।’’

ছবিতে রাধিকার শরীর প্রদর্শন কি একটু বেশিই হয়ে গেছে?

এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, ‘‘মোটেই না। আমি একজন অভিনেত্রী। অভিনয়ের প্রয়োজনে আমি যে কোনো দৃশ্যেই অভিনয় করতে পারি। আমার সাজ-পোষাক, অভিব্যক্তি এবং অঙ্গভঙ্গির মতো শরীরও আমার অভিনয় প্রকাশের একটি মাধ্যম। আমি আমার শরীর দিয়েও অনেক কথা বলতে পারি, অনেক কিছু ফুটিয়ে তুলতে পারি। আমি নগ্নতাকে কখনোই নেতিবাচক মনে করি না।’’

ছবিটির সাফল্য নিয়ে আশাবাদী রাধিকা বলেন, ‘‘আমি যৌনদৃশ্যে অভিনয় করলাম কি না অথবা কে কতটুকু নগ্ন হলো এগুলোর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ছবিটি কেমন হলো, সেটি। আমরা সবাই আমাদের সেরা কাজটুকু দেওয়ার চেষ্টা করেছি। এখন অপেক্ষা করছি কবে এটি মুক্তি পাবে। ছবিটি সবা্র ভালো লাগলেই আমি বেশি খুশি হবো।’’

অজয় দেবগন-এর প্রযোজনায় ও লিনা যাদবের পরিচালনায় ‘পার্চড’ ছবিটি মুক্তি পাবে ২৩ সেপ্টেম্বের। এতে রাধিকা আপ্টে ও আদিল হুসেইন ছাড়াও অভিনয় করেছেন সুরভিন চাওলা, তানিষ্ঠা চ্যাটার্জি, লেহার খান, সায়ানি গুপ্তাসহ আরো অনেকে। গ্রামীণ তিন নারীর প্রথা ভেঙ্গ বেড়িয়ে পড়ার গল্প নিয়েই আবর্তিত হয়েছে এ ছবির কাহিনী ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X