রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, May 14, 2017 11:59 pm
A- A A+ Print

নগ্নতার সঙ্গে যৌনতার কোনো সম্পর্ক নেই

ddec10393d9278fe2ac2f0279d62756f-59188613e2706

মডেল ও প্রয়াত পপ কিং মাইকেল জ্যাকসনের মেয়ে প্যারিস জ্যাকসন বলেছেন, নগ্নতা খুবই স্বাভাবিক একটি ব্যাপার। মানুষকে মানবিক করে তোলার একটি অংশ এই নগ্নতা। এর সঙ্গে যৌনতার কোনো সম্পর্ক নেই। বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি ইনস্টাগ্রামে নিজের একটি নগ্ন ছবি পোস্ট করেন ১৯ বছর বয়সী মডেল প্যারিস। ছবিটি নিয়ে ভক্ত-ফলোয়াররা বেশ সমালোচনা করেন। এ কারণেই ১৪ লাখ ফলোয়ারের উদ্দেশে নিজের নগ্ন ছবি নিয়ে এই ব্যাখ্যা দিয়েছেন মাইকেল জ্যাকসন কন্যা। প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি প্যারিস তাঁর ইনস্টাগ্রামে পোষা কুকুর নিয়ে নগ্ন (টপলেস) হয়ে একটি ছবি পোস্ট করেন। সমালোচিত হওয়ায় ওই ছবিটি পরে তিনি সরিয়ে নেন। পরে ধূমপানরত অবস্থায় নগ্ন হয়ে সাদাকালো আরেকটি ছবি পোস্ট করেন তিনি। এই ছবির ক্যাপশনেই সমালোচক ফলোয়ারদের উদ্দেশে তিনি নগ্ন হওয়ার ব্যাখ্যা দেন। . প্যারিস জ্যাকসন। ছবি: রয়টার্সপ্যারিস জ্যাকসন। ছবি: রয়টার্সইনস্টাগ্রামের ওই পোস্টে প্যারিস বলেন, ‘নগ্নতাবাদ এসেছে প্রকৃতির কাছে ফিরে যাওয়ার একটা উপায় হিসেবে। এটা একটা দর্শন। এর মাধ্যমে পৃথিবীর সঙ্গে একাত্ম হওয়া যায়। যখন আমি বাগানে থাকি, তখন প্রায়ই নগ্ন হই। এ সময় অন্য রকম এক ভালো লাগার সৃষ্টি হয়। এর সঙ্গে যৌনতার কোনো সম্পর্ক নেই।’ প্যারিস আরও বলেন, ‘নিজেকে নিজের মতো করে প্রকাশের সুযোগ দেয় নারীবাদ। মানবদেহ খুব সুন্দর। আপনার শরীরে কোনো খুঁত থাকলেও তাতে কিছু যায়-আসে না। শরীরে ক্ষতচিহ্ন ও অতিরিক্ত ওজন—যা-ই থাকুক না কেন, সেটা সুন্দর। যেভাবে স্বাচ্ছন্দ্য বোধ করেন, ঠিক সেভাবেই আপনার তা প্রকাশ করা উচিত।’ ইনস্টাগ্রাম পোস্টের শেষে এই মডেল বলেন, ‘আমার এই ছবি দেখে যদি হতাশ হন, তাহলে আমি বলছি, আমাকে ফলো করার আর দরকার নেই। তবে এ কারণে কোনোভাবেই আমি দুঃখ প্রকাশ করতে রাজি নই। প্রত্যেকের যেমন আলাদা মত, তেমনই আলাদা আলাদা বিশ্বাসও আছে। এটা বুঝতে হবে।’ কেলভিন ক্লেইনের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পর থেকে আলোচনায় প্রয়াত পপ কিং কন্যা প্যারিস জ্যাকসন। সম্প্রতি তিনি নিউইয়র্কে মেট গালায় অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন। ‘লন্ডন ব্রিজ অ্যান্ড দ্য থ্রি কিস’ ছবিতে অভিনয় করেছেন তিনি। মাত্র ১১ বছর বয়সে ২০০৯ সালের ২৫ জুন বাবা মাইকেল জ্যাকসনকে হারান তিনি। সম্প্রতি রোলিং স্টোন সাময়িকীতে প্যারিস বলেছেন, ২০১৩ সালে কৈশোরেই তিনি যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন। এই হতাশায় সে সময় আত্মহত্যার চেষ্টাও করেছিলেন তিনি।  

Comments

Comments!

 নগ্নতার সঙ্গে যৌনতার কোনো সম্পর্ক নেইAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নগ্নতার সঙ্গে যৌনতার কোনো সম্পর্ক নেই

Sunday, May 14, 2017 11:59 pm
ddec10393d9278fe2ac2f0279d62756f-59188613e2706

মডেল ও প্রয়াত পপ কিং মাইকেল জ্যাকসনের মেয়ে প্যারিস জ্যাকসন বলেছেন, নগ্নতা খুবই স্বাভাবিক একটি ব্যাপার। মানুষকে মানবিক করে তোলার একটি অংশ এই নগ্নতা। এর সঙ্গে যৌনতার কোনো সম্পর্ক নেই।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি ইনস্টাগ্রামে নিজের একটি নগ্ন ছবি পোস্ট করেন ১৯ বছর বয়সী মডেল প্যারিস। ছবিটি নিয়ে ভক্ত-ফলোয়াররা বেশ সমালোচনা করেন। এ কারণেই ১৪ লাখ ফলোয়ারের উদ্দেশে নিজের নগ্ন ছবি নিয়ে এই ব্যাখ্যা দিয়েছেন মাইকেল জ্যাকসন কন্যা।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি প্যারিস তাঁর ইনস্টাগ্রামে পোষা কুকুর নিয়ে নগ্ন (টপলেস) হয়ে একটি ছবি পোস্ট করেন। সমালোচিত হওয়ায় ওই ছবিটি পরে তিনি সরিয়ে নেন। পরে ধূমপানরত অবস্থায় নগ্ন হয়ে সাদাকালো আরেকটি ছবি পোস্ট করেন তিনি। এই ছবির ক্যাপশনেই সমালোচক ফলোয়ারদের উদ্দেশে তিনি নগ্ন হওয়ার ব্যাখ্যা দেন।

.

প্যারিস জ্যাকসন। ছবি: রয়টার্সপ্যারিস জ্যাকসন। ছবি: রয়টার্সইনস্টাগ্রামের ওই পোস্টে প্যারিস বলেন, ‘নগ্নতাবাদ এসেছে প্রকৃতির কাছে ফিরে যাওয়ার একটা উপায় হিসেবে। এটা একটা দর্শন। এর মাধ্যমে পৃথিবীর সঙ্গে একাত্ম হওয়া যায়। যখন আমি বাগানে থাকি, তখন প্রায়ই নগ্ন হই। এ সময় অন্য রকম এক ভালো লাগার সৃষ্টি হয়। এর সঙ্গে যৌনতার কোনো সম্পর্ক নেই।’

প্যারিস আরও বলেন, ‘নিজেকে নিজের মতো করে প্রকাশের সুযোগ দেয় নারীবাদ। মানবদেহ খুব সুন্দর। আপনার শরীরে কোনো খুঁত থাকলেও তাতে কিছু যায়-আসে না। শরীরে ক্ষতচিহ্ন ও অতিরিক্ত ওজন—যা-ই থাকুক না কেন, সেটা সুন্দর। যেভাবে স্বাচ্ছন্দ্য বোধ করেন, ঠিক সেভাবেই আপনার তা প্রকাশ করা উচিত।’

ইনস্টাগ্রাম পোস্টের শেষে এই মডেল বলেন, ‘আমার এই ছবি দেখে যদি হতাশ হন, তাহলে আমি বলছি, আমাকে ফলো করার আর দরকার নেই। তবে এ কারণে কোনোভাবেই আমি দুঃখ প্রকাশ করতে রাজি নই। প্রত্যেকের যেমন আলাদা মত, তেমনই আলাদা আলাদা বিশ্বাসও আছে। এটা বুঝতে হবে।’

কেলভিন ক্লেইনের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পর থেকে আলোচনায় প্রয়াত পপ কিং কন্যা প্যারিস জ্যাকসন। সম্প্রতি তিনি নিউইয়র্কে মেট গালায় অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন। ‘লন্ডন ব্রিজ অ্যান্ড দ্য থ্রি কিস’ ছবিতে অভিনয় করেছেন তিনি। মাত্র ১১ বছর বয়সে ২০০৯ সালের ২৫ জুন বাবা মাইকেল জ্যাকসনকে হারান তিনি।

সম্প্রতি রোলিং স্টোন সাময়িকীতে প্যারিস বলেছেন, ২০১৩ সালে কৈশোরেই তিনি যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন। এই হতাশায় সে সময় আত্মহত্যার চেষ্টাও করেছিলেন তিনি।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X