সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, November 7, 2016 9:32 pm
A- A A+ Print

নতুন আলামত পাওয়া গেল নারায়ণগঞ্জের সেই বাড়িতে

160413_1

নারায়ণগঞ্জ: পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (পিবিআই) উচ্চ পর্যায়ের একটি দল নারায়ণগঞ্জের তিন জঙ্গি নিহত হওয়ার সেই বাড়ি থেকে নতুন আলামত সংগ্রহ করেছে । সোমবার জঙ্গিদের ভাড়া নেয়া সেই বাড়ি পরিদর্শনে তদন্ত দলকে নেতৃত্ব দেন পিবিআই’র ডিআইজি বনজ কুমার মজুমদার। সম্প্রতি মামলাটির তদন্তভার নারায়ণগঞ্জ সদর থানা থেকে পিবিআইতে হস্তান্তর করা হয়। তদন্তকালে বাড়ির মালিক নুরুদ্দীন দেওয়ানের উপস্থিতিতে বাড়ির ভাড়াটিয়াদের সঙ্গে কথা বলেন সংস্থাটির কর্মকর্তারা। প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার পাইকপাড়া এলাকার ‘জঙ্গি বাড়ি’ নামে পরিচিতি পাওয়া সেই ৩ তলা বাড়িটিতে পৌঁছায় তদন্তদল। এসময় তারা জঙ্গিদের ভাড়া নেয়া ভবনটির ৩য় তলার ফ্ল্যাটে প্রবেশ করেন। দুপুরে তদন্ত শেষে তারা বাড়ির ভাড়াটিয়াদের সঙ্গে কথা বলেন। পরিদর্শন শেষে ডিআইজি বনজ কুমার মজুমদার সাংবাদিকদের জানান, গত ২৭ আগস্টের ঘটনায় দায়ের করা মামলাটি নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ তদন্ত করছিল। কিন্তু পুলিশ হেড কোয়ার্টারের আইজিপির নির্দেশে তিনদিন আগে মামলাটির তদন্ত ভার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে দেয়া হয়েছে। এখন থেকে পিবিআই মামলাটির তদন্ত করবে। মামলার অগ্রগতি প্রসঙ্গে বনজ কুমার বলেন, এটা সন্ত্রাসী জঙ্গি কার্যক্রমের একটি জটিল মামলা। এখানে যারা ভিকটিম ছিল, যারা জঙ্গি ছিল, তারা সকলেই মারা গেছেন। সুতরাং আমাদের বিভিন্ন সূত্র ধরে খুজে বের করতে হবে জঙ্গি ঘটনার পেছনে কারা জড়িত, এখানে তাদের সহযোগী কারা ছিল, কোথায় থেকে আসলো, কোথা থেকে এসেছেন এবং কারা কারা ভবিষ্যতে মামলায় অন্তর্ভুক্ত হতে পারে এগুলো খুজে দেখাই আমাদের প্রধান কাজ। এ কারণে মামলাটি নিষ্পত্তি করতে আমাদের কিছুটা সময় লাগবে। তিনি আরো বলেন, তদন্ত শেষ হওয়ার আগ পর্যন্ত বাড়ির ওই ফ্ল্যাটটি মালিককে হস্তান্তর করা সম্ভব নয়। অপরদিকে বাড়ির মালিক নুরুদ্দীন দেওয়ান জানিয়েছেন, তিনি গত মাসে জামিনে মুক্ত হয়ে এসেছেন। তিনি এখন এই বাড়িতেই থাকছেন কিন্তু ৩য় তলার ফ্ল্যাটের চাবি এখনও তাকে দেয়নি পুলিশ। ভাড়াটিয়াদের তথ্য গোপনের অভিযোগে বাড়ির মালিক নূরউদ্দিন দেওয়ানকে গ্রেপ্তার করেছিল পুলিশ। পরিদর্শনের সময়ে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পিবিআই এর এডিশনাল ডিআইজি সাইদুর রহমান, এসএসপি মোস্তফা কামাল, আহসান হাবিব পলাশ, অতিরিক্ত পুলিশ সুপার পিবিআই শম্পা ইয়াসমিন, পুলিশ পরিদর্শক (পিবিআই) খন্দকার জহিরসহ নারায়ণগঞ্জ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ।

Comments

Comments!

 নতুন আলামত পাওয়া গেল নারায়ণগঞ্জের সেই বাড়িতেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নতুন আলামত পাওয়া গেল নারায়ণগঞ্জের সেই বাড়িতে

Monday, November 7, 2016 9:32 pm
160413_1

নারায়ণগঞ্জ: পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (পিবিআই) উচ্চ পর্যায়ের একটি দল নারায়ণগঞ্জের তিন জঙ্গি নিহত হওয়ার সেই বাড়ি থেকে নতুন আলামত সংগ্রহ করেছে ।

সোমবার জঙ্গিদের ভাড়া নেয়া সেই বাড়ি পরিদর্শনে তদন্ত দলকে নেতৃত্ব দেন পিবিআই’র ডিআইজি বনজ কুমার মজুমদার।

সম্প্রতি মামলাটির তদন্তভার নারায়ণগঞ্জ সদর থানা থেকে পিবিআইতে হস্তান্তর করা হয়।

তদন্তকালে বাড়ির মালিক নুরুদ্দীন দেওয়ানের উপস্থিতিতে বাড়ির ভাড়াটিয়াদের সঙ্গে কথা বলেন সংস্থাটির কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার পাইকপাড়া এলাকার ‘জঙ্গি বাড়ি’ নামে পরিচিতি পাওয়া সেই ৩ তলা বাড়িটিতে পৌঁছায় তদন্তদল।

এসময় তারা জঙ্গিদের ভাড়া নেয়া ভবনটির ৩য় তলার ফ্ল্যাটে প্রবেশ করেন। দুপুরে তদন্ত শেষে তারা বাড়ির ভাড়াটিয়াদের সঙ্গে কথা বলেন।

পরিদর্শন শেষে ডিআইজি বনজ কুমার মজুমদার সাংবাদিকদের জানান, গত ২৭ আগস্টের ঘটনায় দায়ের করা মামলাটি নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ তদন্ত করছিল। কিন্তু পুলিশ হেড কোয়ার্টারের আইজিপির নির্দেশে তিনদিন আগে মামলাটির তদন্ত ভার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে দেয়া হয়েছে। এখন থেকে পিবিআই মামলাটির তদন্ত করবে।

মামলার অগ্রগতি প্রসঙ্গে বনজ কুমার বলেন, এটা সন্ত্রাসী জঙ্গি কার্যক্রমের একটি জটিল মামলা। এখানে যারা ভিকটিম ছিল, যারা জঙ্গি ছিল, তারা সকলেই মারা গেছেন।

সুতরাং আমাদের বিভিন্ন সূত্র ধরে খুজে বের করতে হবে জঙ্গি ঘটনার পেছনে কারা জড়িত, এখানে তাদের সহযোগী কারা ছিল, কোথায় থেকে আসলো, কোথা থেকে এসেছেন এবং কারা কারা ভবিষ্যতে মামলায় অন্তর্ভুক্ত হতে পারে এগুলো খুজে দেখাই আমাদের প্রধান কাজ।

এ কারণে মামলাটি নিষ্পত্তি করতে আমাদের কিছুটা সময় লাগবে।

তিনি আরো বলেন, তদন্ত শেষ হওয়ার আগ পর্যন্ত বাড়ির ওই ফ্ল্যাটটি মালিককে হস্তান্তর করা সম্ভব নয়।

অপরদিকে বাড়ির মালিক নুরুদ্দীন দেওয়ান জানিয়েছেন, তিনি গত মাসে জামিনে মুক্ত হয়ে এসেছেন। তিনি এখন এই বাড়িতেই থাকছেন কিন্তু ৩য় তলার ফ্ল্যাটের চাবি এখনও তাকে দেয়নি পুলিশ। ভাড়াটিয়াদের তথ্য গোপনের অভিযোগে বাড়ির মালিক নূরউদ্দিন দেওয়ানকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

পরিদর্শনের সময়ে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পিবিআই এর এডিশনাল ডিআইজি সাইদুর রহমান, এসএসপি মোস্তফা কামাল, আহসান হাবিব পলাশ, অতিরিক্ত পুলিশ সুপার পিবিআই শম্পা ইয়াসমিন, পুলিশ পরিদর্শক (পিবিআই) খন্দকার জহিরসহ নারায়ণগঞ্জ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X