রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং, ১১ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:১৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, May 19, 2017 1:26 pm
A- A A+ Print

নতুন মাইলফলকের সামনে মাহমুদউল্লাহ

174969_1

ঢাকা: ত্রিদেশীয় সিরিজে নতুন মাইলফলক ছুঁতে যাচ্ছেন মাহমুদউল্লাহ। আয়ারল্যান্ডের বিপক্ষে পরিত্যক্ত হয়ে যাওয়া ম্যাচটিতে অপরাজিত ছিলেন ৪৩ রান করে। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচেও খেলেছেন ৫১ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস। এই দারুণ নৈপুণ্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে শুক্রবারই আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে একটা মাইলফলক ছুঁয়ে ফেলতে পারবেন এই ডানহাতি ব্যাটসম্যান। বাংলাদেশের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন মাহমুদউল্লাহ। প্রয়োজন আর মাত্র ২৮ রান। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচেই হয়তো এই মাইলফলক ছুঁয়ে ফেলতে পারবেন বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান। ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মাত্র চারজন। তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল। এর মধ্যে সাকিব (৪,৭৯৬) আর মুশফিক (৪,১৮৭) চলে গেছেন চার হাজারের ক্লাবে। আর ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান করা তামিম পেরিয়ে গেছেন (৫,৩৩৮) পাঁচ হাজার রানের মাইলফলক। ২০০৭ সালে ওয়ানডে ক্যারিয়ার শুরু করা মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলেছেন ১৩৯টি ম্যাচ। ৩৩.৩৯ গড়ে করেছেন ২,৯৭২ রান। তিন হাজারের বেশি রান করেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে সাকিবের ব্যাটিং গড়ই শুধু মাহমুদউল্লাহর চেয়ে বেশি-৩৪.৭৫। তিন হাজার রানের দ্বারপ্রান্তে আসার পথে মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলেছেন দুটি শতক ও ১৭টি অর্ধশতকের ইনিংস।

Comments

Comments!

 নতুন মাইলফলকের সামনে মাহমুদউল্লাহAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নতুন মাইলফলকের সামনে মাহমুদউল্লাহ

Friday, May 19, 2017 1:26 pm
174969_1

ঢাকা: ত্রিদেশীয় সিরিজে নতুন মাইলফলক ছুঁতে যাচ্ছেন মাহমুদউল্লাহ। আয়ারল্যান্ডের বিপক্ষে পরিত্যক্ত হয়ে যাওয়া ম্যাচটিতে অপরাজিত ছিলেন ৪৩ রান করে। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচেও খেলেছেন ৫১ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস।

এই দারুণ নৈপুণ্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে শুক্রবারই আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে একটা মাইলফলক ছুঁয়ে ফেলতে পারবেন এই ডানহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন মাহমুদউল্লাহ। প্রয়োজন আর মাত্র ২৮ রান। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচেই হয়তো এই মাইলফলক ছুঁয়ে ফেলতে পারবেন বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান।

ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মাত্র চারজন। তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল। এর মধ্যে সাকিব (৪,৭৯৬) আর মুশফিক (৪,১৮৭) চলে গেছেন চার হাজারের ক্লাবে। আর ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান করা তামিম পেরিয়ে গেছেন (৫,৩৩৮) পাঁচ হাজার রানের মাইলফলক।

২০০৭ সালে ওয়ানডে ক্যারিয়ার শুরু করা মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলেছেন ১৩৯টি ম্যাচ। ৩৩.৩৯ গড়ে করেছেন ২,৯৭২ রান। তিন হাজারের বেশি রান করেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে সাকিবের ব্যাটিং গড়ই শুধু মাহমুদউল্লাহর চেয়ে বেশি-৩৪.৭৫। তিন হাজার রানের দ্বারপ্রান্তে আসার পথে মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলেছেন দুটি শতক ও ১৭টি অর্ধশতকের ইনিংস।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X