বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, May 21, 2017 11:35 am
A- A A+ Print

নরসিংদীর সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান : বের করে আনা হয়েছে পাঁচজনকে

10

নরসিংদীর গাবতলীর উত্তরপাড়ায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা থেকে আজ রোববার সকালে পাঁচজনকে বের করে আনা হয়েছে। তাদের বয়স ১৫ থেকে ২২ বছরের মধ্যে। সকালে দ্বিতীয় দিনের অভিযান শুরুর আধা ঘণ্টার মধ্য তাদের বের করে আনে র‍্যাব সদস্যরা। এখন বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালাচ্ছেন। এর আগে সকালে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান ঘটনাস্থল থেকে সংবাদকর্মীদের বলেন, ‘ভেতরে যারা আছেন তাঁদের সঙ্গে আমাদের যোগাযোগ স্থাপিত হয়েছে। তাঁরা আত্মসমর্পণ করতে রাজি হয়েছে। নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে অল্প সময়ের মধ্যে আত্মসমর্পণ প্রক্রিয়া শুরু করা হবে।’ এর পরপরই ওই পাঁচজনকে বের করে আনা হয়। . নরসিংদীর গাবতলীর উত্তরপাড়াতে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় আজ রোববার সকালে দ্বিতীয় দিনের অভিযান শুরু করে র‍্যাব। ছবি: আশরাফুল আলমনরসিংদীর গাবতলীর উত্তরপাড়াতে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় আজ রোববার সকালে দ্বিতীয় দিনের অভিযান শুরু করে র‍্যাব। ছবি: আশরাফুল আলমএদিকে ভেতরে যারা ছিলেন এমন তিনজনের পরিবারের সদস্য ও স্বজনেরা ঘটনাস্থলে যান। ফোনে ঘটনা সম্পর্কে জেনে তাঁরা ঘটনাস্থলে পৌঁছান। ওই তিনজন হলেন মো. মশিউর রহমান, সালাউদ্দীন ও আবু জাফর মিয়া। মো. মশিউর রহমানের নানা মো. আবদুল হাই ঘটনাস্থলে সাংবাদিকদের জানিয়েছেন, ভৈরবের বাশগাড়ি থেকে এসেছেন তিনি। রাত ১১টার দিকে নাতির ফোন পান তিনি। মশিউরের বাবার নাম ফজলুর রহমান। তিনি একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। সালাউদ্দীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করেছেন। তাঁর বাবার নাম আবদুর রহমান। তিনি ঘটনাস্থলে এসেছেন। তিনি বলেন, কাল বিকেলে তিন-চারজন ছাত্র পড়তে আসে সালাউদ্দীনের কাছে। পড়তে আসা ছাত্রদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা চলে যেতে বলেন। সালাউদ্দীনের বাড়ি নরসিংদীর চর দিঘলদী গ্রামে। তিনি গত পরশু চর দিঘলদী থেকে উত্তরপাড়ার এই বাসায় যান। তিনি চাকরির পড়াশোনার জন্য এই বাড়িতে থাকেন। . নরসিংদীতে গাবতলীর উত্তরপাড়ার সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে রাখে র‍্যাব। ছবিটি রোববার সকালে তোলা। ছবি: আশরাফুল আলমনরসিংদীতে গাবতলীর উত্তরপাড়ার সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে রাখে র‍্যাব। ছবিটি রোববার সকালে তোলা। ছবি: আশরাফুল আলমআর আবু জাফর মিয়ার পরিচিত একজন বেসিক এডুকেশন একাডেমির শিক্ষক মাহফুজুল আলম ঘটনাস্থলে এসেছেন। এদিকে এই ঘটনাকে ঘিরে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এলাকার কয়েকজন জানালেন, তাদের মধ্যে খুব অস্থিরতা কাজ করছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, ‘নরসিংদীতে কেউ যেন অবিচারের শিকার না হয়।’ দশম শ্রেণির একটি ছাত্র ভেতরে আছে জানার পর তাঁরা উদ্বেগ প্রকাশ করেন। গতকাল রাতে নরসিংদীর গাবতলীর উত্তরপাড়ায় সন্দেহভাজন জঙ্গি আস্তানার সন্ধান পায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বর্তমানে র‍্যাব ও পুলিশ আস্তানা সন্দেহে বাড়িটি ঘেরাও করে রেখেছে।

Comments

Comments!

 নরসিংদীর সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান : বের করে আনা হয়েছে পাঁচজনকেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নরসিংদীর সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান : বের করে আনা হয়েছে পাঁচজনকে

Sunday, May 21, 2017 11:35 am
10

নরসিংদীর গাবতলীর উত্তরপাড়ায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা থেকে আজ রোববার সকালে পাঁচজনকে বের করে আনা হয়েছে। তাদের বয়স ১৫ থেকে ২২ বছরের মধ্যে। সকালে দ্বিতীয় দিনের অভিযান শুরুর আধা ঘণ্টার মধ্য তাদের বের করে আনে র‍্যাব সদস্যরা। এখন বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালাচ্ছেন।

এর আগে সকালে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান ঘটনাস্থল থেকে সংবাদকর্মীদের বলেন, ‘ভেতরে যারা আছেন তাঁদের সঙ্গে আমাদের যোগাযোগ স্থাপিত হয়েছে। তাঁরা আত্মসমর্পণ করতে রাজি হয়েছে। নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে অল্প সময়ের মধ্যে আত্মসমর্পণ প্রক্রিয়া শুরু করা হবে।’ এর পরপরই ওই পাঁচজনকে বের করে আনা হয়।

.

নরসিংদীর গাবতলীর উত্তরপাড়াতে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় আজ রোববার সকালে দ্বিতীয় দিনের অভিযান শুরু করে র‍্যাব। ছবি: আশরাফুল আলমনরসিংদীর গাবতলীর উত্তরপাড়াতে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় আজ রোববার সকালে দ্বিতীয় দিনের অভিযান শুরু করে র‍্যাব। ছবি: আশরাফুল আলমএদিকে ভেতরে যারা ছিলেন এমন তিনজনের পরিবারের সদস্য ও স্বজনেরা ঘটনাস্থলে যান। ফোনে ঘটনা সম্পর্কে জেনে তাঁরা ঘটনাস্থলে পৌঁছান। ওই তিনজন হলেন মো. মশিউর রহমান, সালাউদ্দীন ও আবু জাফর মিয়া।

মো. মশিউর রহমানের নানা মো. আবদুল হাই ঘটনাস্থলে সাংবাদিকদের জানিয়েছেন, ভৈরবের বাশগাড়ি থেকে এসেছেন তিনি। রাত ১১টার দিকে নাতির ফোন পান তিনি। মশিউরের বাবার নাম ফজলুর রহমান। তিনি একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

সালাউদ্দীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করেছেন। তাঁর বাবার নাম আবদুর রহমান। তিনি ঘটনাস্থলে এসেছেন। তিনি বলেন, কাল বিকেলে তিন-চারজন ছাত্র পড়তে আসে সালাউদ্দীনের কাছে। পড়তে আসা ছাত্রদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা চলে যেতে বলেন। সালাউদ্দীনের বাড়ি নরসিংদীর চর দিঘলদী গ্রামে। তিনি গত পরশু চর দিঘলদী থেকে উত্তরপাড়ার এই বাসায় যান। তিনি চাকরির পড়াশোনার জন্য এই বাড়িতে থাকেন।

.

নরসিংদীতে গাবতলীর উত্তরপাড়ার সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে রাখে র‍্যাব। ছবিটি রোববার সকালে তোলা। ছবি: আশরাফুল আলমনরসিংদীতে গাবতলীর উত্তরপাড়ার সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে রাখে র‍্যাব। ছবিটি রোববার সকালে তোলা। ছবি: আশরাফুল আলমআর আবু জাফর মিয়ার পরিচিত একজন বেসিক এডুকেশন একাডেমির শিক্ষক মাহফুজুল আলম ঘটনাস্থলে এসেছেন।

এদিকে এই ঘটনাকে ঘিরে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এলাকার কয়েকজন জানালেন, তাদের মধ্যে খুব অস্থিরতা কাজ করছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, ‘নরসিংদীতে কেউ যেন অবিচারের শিকার না হয়।’ দশম শ্রেণির একটি ছাত্র ভেতরে আছে জানার পর তাঁরা উদ্বেগ প্রকাশ করেন।

গতকাল রাতে নরসিংদীর গাবতলীর উত্তরপাড়ায় সন্দেহভাজন জঙ্গি আস্তানার সন্ধান পায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বর্তমানে র‍্যাব ও পুলিশ আস্তানা সন্দেহে বাড়িটি ঘেরাও করে রেখেছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X