সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, January 10, 2017 6:11 pm
A- A A+ Print

নাইক্ষ্যংছড়িতে অভিযান, টেকনাফে লুট হওয়া অস্ত্র উদ্ধার

cox_bazar20170110152216

কক্সবাজারে গ্রেপ্তার হওয়া দুই রোহিঙ্গাকে নিয়ে বান্দবানের নাইক্ষ্যংছড়ির পাহাড়ে অভিযান চালিয়ে ১০টি অস্ত্র ও ১৮৯ রাউন্ড গুলি উদ্ধার করেছে র‌্যাব। মঙ্গলবার ভোর থেকে দুপুর ১টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ির তুমব্রুর গহীন পাহাড়ে অভিযান চালিয়ে মাটির নিচ থেকে এ সব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ সময় এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়। উদ্ধারকৃত অস্ত্র ও গুলির মধ্যে রয়েছে ২০১৬ সালের ১৩ মে টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পে হামলা চালিয়ে লুট হওয়া পাঁচটি অস্ত্র ও ১৮৯ রাউন্ড গুলি। গ্রেপ্তারকৃত রোহিঙ্গারা এর আগে সোমবার রাতে উখিয়ার কুতুপালং এলাকা থেকে রোহিঙ্গা খাইরুল আমিন ও মাস্টার আবুল কালাম আজাদকে একটি পিস্তাল ও একটি ওয়ান শুটারগানসহ গ্রেপ্তার করে র‌্যাব। তাদের নিয়ে অভিযান চালিয়ে মোহাম্মদ হাসান নামে আরো একজনকে গ্রেপ্তার করা হয়। এদিকে দুপুর ১টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু গহীন পাহাড়ে অস্ত্র উদ্ধারের ঘটনাস্থল পরিদর্শন করেছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ ও আনসারের মহাপরিচালক মেজর জেনারেল মো. মিজানুর রহমান খান। র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, ‘গ্রেপ্তারকৃত রোহিঙ্গা সন্ত্রাসীদের স্বীকারোক্তিতে মঙ্গলবার ভোর থেকে র‌্যাব সদস্যরা বান্দরবারের নাইক্ষ্যংছড়ির গহীন পাহাড়ে অভিযান চালায়। এ সময় ১০টি অস্ত্র, ১৮৯ রাউন্ড গুলি ও ২৬ রাউন্ড বন্দুকের কার্তুজ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে টেকনাফে লুট হওয়া পাঁচটি অস্ত্র ও ১৮৯ রাউন্ড গুলি রয়েছে।’ বক্তব্য রাখছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ তিনি আরো বলেন, টেকনাফে আনসার ক্যাম্পে হামলা চালিয়ে লুট হওয়া বাকি অস্ত্রগুলোও এখানে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। আশা করি, বাকি অস্ত্রগুলোও পাওয়া যাবে। প্রসঙ্গত, ২০১৬ সালে ১৩ মে টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পে হামলা করে আনসার কমান্ডার আলী হোসেনকে হত্যা করা হয়। এ সময় ১১টি আগ্নেয়াস্ত্র ও ৬৭০ রাউন্ড গুলি লুট করা হয় ।  

Comments

Comments!

 নাইক্ষ্যংছড়িতে অভিযান, টেকনাফে লুট হওয়া অস্ত্র উদ্ধারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নাইক্ষ্যংছড়িতে অভিযান, টেকনাফে লুট হওয়া অস্ত্র উদ্ধার

Tuesday, January 10, 2017 6:11 pm
cox_bazar20170110152216

কক্সবাজারে গ্রেপ্তার হওয়া দুই রোহিঙ্গাকে নিয়ে বান্দবানের নাইক্ষ্যংছড়ির পাহাড়ে অভিযান চালিয়ে ১০টি অস্ত্র ও ১৮৯ রাউন্ড গুলি উদ্ধার করেছে র‌্যাব।

মঙ্গলবার ভোর থেকে দুপুর ১টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ির তুমব্রুর গহীন পাহাড়ে অভিযান চালিয়ে মাটির নিচ থেকে এ সব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ সময় এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়।

উদ্ধারকৃত অস্ত্র ও গুলির মধ্যে রয়েছে ২০১৬ সালের ১৩ মে টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পে হামলা চালিয়ে লুট হওয়া পাঁচটি অস্ত্র ও ১৮৯ রাউন্ড গুলি।

গ্রেপ্তারকৃত রোহিঙ্গারা
এর আগে সোমবার রাতে উখিয়ার কুতুপালং এলাকা থেকে রোহিঙ্গা খাইরুল আমিন ও মাস্টার আবুল কালাম আজাদকে একটি পিস্তাল ও একটি ওয়ান শুটারগানসহ গ্রেপ্তার করে র‌্যাব। তাদের নিয়ে অভিযান চালিয়ে মোহাম্মদ হাসান নামে আরো একজনকে গ্রেপ্তার করা হয়।

এদিকে দুপুর ১টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু গহীন পাহাড়ে অস্ত্র উদ্ধারের ঘটনাস্থল পরিদর্শন করেছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ ও আনসারের মহাপরিচালক মেজর জেনারেল মো. মিজানুর রহমান খান।

র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, ‘গ্রেপ্তারকৃত রোহিঙ্গা সন্ত্রাসীদের স্বীকারোক্তিতে মঙ্গলবার ভোর থেকে র‌্যাব সদস্যরা বান্দরবারের নাইক্ষ্যংছড়ির গহীন পাহাড়ে অভিযান চালায়। এ সময় ১০টি অস্ত্র, ১৮৯ রাউন্ড গুলি ও ২৬ রাউন্ড বন্দুকের কার্তুজ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে টেকনাফে লুট হওয়া পাঁচটি অস্ত্র ও ১৮৯ রাউন্ড গুলি রয়েছে।’

বক্তব্য রাখছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ
তিনি আরো বলেন, টেকনাফে আনসার ক্যাম্পে হামলা চালিয়ে লুট হওয়া বাকি অস্ত্রগুলোও এখানে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। আশা করি, বাকি অস্ত্রগুলোও পাওয়া যাবে।

প্রসঙ্গত, ২০১৬ সালে ১৩ মে টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পে হামলা করে আনসার কমান্ডার আলী হোসেনকে হত্যা করা হয়। এ সময় ১১টি আগ্নেয়াস্ত্র ও ৬৭০ রাউন্ড গুলি লুট করা হয় ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X