মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৩৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, July 30, 2016 1:44 pm
A- A A+ Print

নারায়ণগঞ্জে শিশু সাগর হত্যা: ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি

sagor pic_136743

 নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকার জোবেদা টেক্সটাইল ও স্পিনিং মিলের ১০ বছরের শিশু শ্রমিক সাগর বর্মণকে পায়ু পথে বাতাস ঢুকিয়ে হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে হিন্দু সম্প্রদায়ের নেতারা। এসময় তারা শিশু সাগর বর্মণের পরিবারের ক্ষতিপূরণ হিসাবে ২০ লাখ টাকা দাবি করেন। এছাড়াও অবিলম্বে সারা দেশের হিন্দু সম্প্রদায়সহ সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন ও হত্যা বন্ধে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। শনিবার সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। এসময় দেশের সম্প্রতি সময়ের জঙ্গিবাদ ইস্যুতে আমেরিকার চক্রান্ত বলেও দাবি করেন তারা। বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের উদ্যোগে শিশু সাগর বর্মণ হত্যাকাণ্ডের প্রতিবাদে ও বিচার দাবিতে ওই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে সংহতি প্রকাশ করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নারায়ণগঞ্জ জেলার সভাপতি গোপী নাথ দাস বলেন,‘সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ওপর নির্যাতন করা হচ্ছে। কিছুদিন আগেই ধর্মগুরু, সেবক, পুরোহিত, বৌদ্ধ ভিক্ষুক, চার্চের ফাদারসহ নিরীহ মানুষদের গলাকেটে হত্যা করা হয়েছে। আর কদিন আগে একটি ১০ বছরের শিশুকে হত্যা করা হয়েছে। একের পর এক সংখ্যালঘু নির্যাতন, হত্যা, খুন অবিলম্বে বন্ধ করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন হবে।’ জঙ্গিবাদ ইস্যুতে গোপী নাথ দাস বলেন,‘সারাদেশে একের পর এক মানুষ হত্যা করে এখন আবার গুলশানে একটি হোটেলে ঢুকে বিদেশিসহ বেশ কিছু মানুষকে হত্যা করেছে জঙ্গিরা। এসব আমেরিকার চক্রান্ত। আমেরিকা যার বন্ধু তার কোনো শত্রুর প্রয়োজন হয় না। তাই বর্তমান সরকারকে এ জঙ্গিবাদ কঠোর হাতে দমন করতে হবে।’ বাংলাদেশ হিন্দু বৌদ্ধা ও খ্রিস্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি লিটন কুমার পাল বলেন,‘সাগরকে কী নির্মম ও পৈশাচিকভাবে হত্যা করা হয়েছে। এভাবে একের পর এক হিন্দু সম্প্রদায় ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ওপর নির্যাতন বন্ধ করতে হবে। শিশু সাগর বর্মণ পরিবারের যে ক্ষতি করা হয়েছে তা কোনো ভাবে পূরণ করা যাবে না। এ কারণে সাগর বর্মণের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়া হোক। এছাড়াও দোষীরা যেই হোক তাদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’ বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা সভাপতি আনন্দ কুমার সেরাওগীরের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক প্রদীপ দাস, মহানগর শাখার সাধারণ সম্পাদক নিমাই দে, হিন্দু নেতা বাদল রায়, কৃষ্ণ আচার্য্য, অরুণ দেবনাথ, বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা যুগ্ম সম্পাদক মিলন সরকার, রিপন কর্মকার, ভজন দাস প্রমুখ।

Comments

Comments!

 নারায়ণগঞ্জে শিশু সাগর হত্যা: ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নারায়ণগঞ্জে শিশু সাগর হত্যা: ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি

Saturday, July 30, 2016 1:44 pm
sagor pic_136743
 নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকার জোবেদা টেক্সটাইল ও স্পিনিং মিলের ১০ বছরের শিশু শ্রমিক সাগর বর্মণকে পায়ু পথে বাতাস ঢুকিয়ে হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে হিন্দু সম্প্রদায়ের নেতারা। এসময় তারা শিশু সাগর বর্মণের পরিবারের ক্ষতিপূরণ হিসাবে ২০ লাখ টাকা দাবি করেন।

এছাড়াও অবিলম্বে সারা দেশের হিন্দু সম্প্রদায়সহ সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন ও হত্যা বন্ধে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

শনিবার সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। এসময় দেশের সম্প্রতি সময়ের জঙ্গিবাদ ইস্যুতে আমেরিকার চক্রান্ত বলেও দাবি করেন তারা।

বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের উদ্যোগে শিশু সাগর বর্মণ হত্যাকাণ্ডের প্রতিবাদে ও বিচার দাবিতে ওই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নারায়ণগঞ্জ জেলার সভাপতি গোপী নাথ দাস বলেন,‘সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ওপর নির্যাতন করা হচ্ছে। কিছুদিন আগেই ধর্মগুরু, সেবক, পুরোহিত, বৌদ্ধ ভিক্ষুক, চার্চের ফাদারসহ নিরীহ মানুষদের গলাকেটে হত্যা করা হয়েছে। আর কদিন আগে একটি ১০ বছরের শিশুকে হত্যা করা হয়েছে। একের পর এক সংখ্যালঘু নির্যাতন, হত্যা, খুন অবিলম্বে বন্ধ করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন হবে।’

জঙ্গিবাদ ইস্যুতে গোপী নাথ দাস বলেন,‘সারাদেশে একের পর এক মানুষ হত্যা করে এখন আবার গুলশানে একটি হোটেলে ঢুকে বিদেশিসহ বেশ কিছু মানুষকে হত্যা করেছে জঙ্গিরা। এসব আমেরিকার চক্রান্ত। আমেরিকা যার বন্ধু তার কোনো শত্রুর প্রয়োজন হয় না। তাই বর্তমান সরকারকে এ জঙ্গিবাদ কঠোর হাতে দমন করতে হবে।’

বাংলাদেশ হিন্দু বৌদ্ধা ও খ্রিস্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি লিটন কুমার পাল বলেন,‘সাগরকে কী নির্মম ও পৈশাচিকভাবে হত্যা করা হয়েছে। এভাবে একের পর এক হিন্দু সম্প্রদায় ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ওপর নির্যাতন বন্ধ করতে হবে। শিশু সাগর বর্মণ পরিবারের যে ক্ষতি করা হয়েছে তা কোনো ভাবে পূরণ করা যাবে না। এ কারণে সাগর বর্মণের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়া হোক। এছাড়াও দোষীরা যেই হোক তাদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’

বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা সভাপতি আনন্দ কুমার সেরাওগীরের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক প্রদীপ দাস, মহানগর শাখার সাধারণ সম্পাদক নিমাই দে, হিন্দু নেতা বাদল রায়, কৃষ্ণ আচার্য্য, অরুণ দেবনাথ, বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা যুগ্ম সম্পাদক মিলন সরকার, রিপন কর্মকার, ভজন দাস প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X